রিয়েলমি নোট ৫০ সিরিজের ফোন আসছে কম দামে স্মার্ট সুবিধা নিয়ে

রিয়েলমি নিয়ে এলো তাদের Realme Note সিরিজের ফোন। রিয়েলমি নোট ৫০ নামের এই ফোনটিতে কি কি থাকছে তা জানবেন এই পোস্টে।

রিয়েলমি নোট সিরিজের প্রথম ফোনই হতে যাচ্ছে রিয়েলমি নোট ৫০, যা কিছুটা দ্বিধাদ্বন্দ্বের সৃষ্টি করতে পারে এর নামের কারণে। ৫০০০ মিলিএম্প ব্যাটারি ও হাই রিফ্রেশ রেট রয়েছে এই ফোনে। তবে রিয়েলমি জানিয়েছে এই বছরেই নোট সিরিজের আরো দুইটি ফোন মুক্তির কথা রয়েছে। আশা করা যাচ্ছে নাম নিয়ে কনফিউশান দূর হবে নতুন ফোনগুলো মুক্তি পেলে।

রিয়েলমি নোট ৫০ ফিচার

রিয়েলমি নোট ৫০ ফোনটিতে ৬.৭৪ ইঞ্চি বিশাল আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে যার রেজ্যুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। এখানে ৯০ হার্জ রিফ্রেশ রেট সুবিধাও রয়েছে যার ফলে ইউজার এক্সপেরিয়েন্স স্মুথ হবে। এই স্ক্রিনের পিক ব্রাইটনেস ৫৬০ নিটস এবং ১৮০ হার্জ টাচ স্যাম্পলিং রেট রয়েছে। কালার অপশনের দিক দিয়ে স্কাই ব্লু ও মিডনাইট ব্লু-তে পাওয়া যাবে ফোনটি।

রিয়েলমি নোট ৫০ ফোনটিতে ইউনিসক টাইগার টি৬১২ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা ইতিমধ্যে এই দামে অনেক ফোনেই দেখেছি আমরা। এছাড়া এখানে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ রয়েছে। রিয়েলমি ইউআই টি এডিশনে চলবে ফোনটি যা এন্ড্রয়েড ১৩ এর উপর ভিত্তি করে তৈরী। ফোনটিতে আরও থাকছে আইফোনের ডাইনামিক আইল্যান্ডের মত নোটিফিকেশন সুবিধা।

৫০০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে এই ফোনে যা ইতিমধ্যে জেনেছেন, সাথে রয়েছে ১০ ওয়াট এর চার্জিং সুবিধা যা ২০২৪ সালে এসে স্লো চার্জিং এর কাতারেই পড়বে। এছাড়া যেখানে রিয়েলমি তাদের ডিভাইসগুলোতে সবসময় ফাস্ট চার্জিং এর জন্য পরিচিত ছিলো, সেখানে এই সময়ে এসে ১০ ওয়াট চার্জিং এই ফোনের ডাউনসাইড বলেই গণ্য হবে। এছাড়া আইপি৫৪ ডাস্ট ও ওয়াটার রেসিস্ট্যান্ট রেটিং,  হেডফোন জ্যাক এর পাশাপাশি ফিংগারপ্রিন্ট সেন্সর থাকছে এই ফোনে। 

ক্যামেরার দিক দিয়ে রিয়েলমি নোট ৫০ ফোনটির ব্যাকে থাকছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটাপ। মেইন ১৩ মেগাপিক্সেল ক্যামেরার পাশাপাশি এখানে সেকেন্ডারি ভিজিএস ক্যামেরা থাকছে। এছাড়া ফোনের ফ্রন্টে ওয়াটারড্রপ নচে স্থান পেয়েছে ৫ মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা।

একনজরে রিয়েলমি নোট ৫০ এর ফিচারগুলো:

  • ডিসপ্লে: ৬.৭৪ ইঞ্চি
  • প্রসেসর: ইউনিসক টি৬১২
  • র‍্যাম: ৪ জিবি
  • স্টোরেজ: ৬৪ জিবি
  • প্রাইমারি ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল ডুয়াল
  • সেল্ফি ক্যামেরা: ৫ মেগাপিক্সেপ
  • ব্যাটারি: ৫০০০ মিলিএম্প

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

realme note 50

রিয়েলমি নোট ৫০ দাম

রিয়েলমি নোট ৫০ ফোনটি ফিলিপাইন এর বাজারে মুক্তি পেয়েছে। ৩,৬০০ পেসো বা প্রায় ৬৫ ডলার দামে পাওয়া যাবে রিয়েলমি নোট ৫০ ফোনটি। তবে রিয়েলমি এখনো জানায়নি ইন্টারন্যাশনাল বাজারে এই ফোনের দাম কেমন হবে বা কখন এই ফোন মুক্তি পাবে। তবে আগামী সপ্তাহগুলোর মধ্যেই ফোনটি অন্যান্য দেশে মুক্তি পাবে বলা আশা করা যায়।

👉 শাওমি নাকি রিয়েলমি? কোনটি ভাল হবে? জানুন

শাওমির নোট সিরিজের সাথে আমরা কমবেশি সবাই পরিচিত আছি। মাঝামাঝি দামে ভালো ফিচার প্রদানের জন্য নোট সিরিজের এই ফোনগুলো বেশ জনপ্রিয়। তবে রিয়েলমি তাদের নোট সিরিজের জন্য হেটেছে সম্পূর্ণ ভিন্ন পথে, তারা একদম এন্ট্রি লেভেলের বাজেটে ভালো ফিচার প্রদানের চেষ্টা করেছে তাদের নোট সিরিজে। এবার দেখা বিষয় হলো এই ফোন দেশের বাজারে কবে আসে এবং কেমন প্রাইস ট্যাগ নিয়ে আসে।

রিয়েলমি নোট ৫০ ফোনটি আপনার কাছে কেমন লেগেছে আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,586 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *