২০ হাজার টাকার মধ্যে সেরা ১০টি ফোন

বাংলাদেশের অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারীর মোবাইলের জন্য বাজেট সাধারণত ১০ হাজার টাকা থেকে ২০ হাজার টাকার মধ্যে। দেশের বাজারে স্মার্টফোনের এই বিপুল চাহিদার কথা মাথায় রেখে ১০ হাজার টাকা থেকে ২০ হাজার টাকার মধ্যে অসাধারণ কিছু ফোন অফার করছে শাওমি ও রিয়েলমির মত চাইনিজ স্মার্টফোন নির্মাতাগণ।

চলুন জেনে নেয়া যাক, ১০ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা বাজেটের মধ্যে সেরা ১০ টি স্মার্টফোন সম্পর্কে যেগুলো বাংলাদেশের বাজারে অফিসিয়ালি পাওয়া যাচ্ছে।

রিয়েলমি সি৩ – Realme C3

কমদামেও যে ভালো গেমিং ফোন পাওয়া সম্ভব, এটা একটা সময় কল্পনা ছিলো। তবে রিয়েলমি সি৩ ফোনটি দিয়ে সবার এই ধারণাকে ভূল প্রমাণিত করেছে রিয়েলমি। মাত্র ১১ হাজার টাকার এই ফোনটি মূলত বাজেট গেমারদের কথা মাথায় রেখেই তৈরী।

২০ হাজার টাকার মধ্যে সেরা ১০টি ফোন

৬.৫ ইঞ্চির বিশাল ডিসপ্লে আর ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি মিলিয়ে ফোনটিতে থাকা মিডিয়াটেক হেলিও জি৭০ এর কল্যাণে গেমিং হবে অনবদ্য৷ রিয়েলমি সি৩ তে থাকছে ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ। থ্রিপল ক্যামেরা সেটাপের ফোনটিতে থাকছে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সর।

রিয়েলমি সি৩ এর দামঃ ১০,৯৯০ টাকা

রিয়েলমি ৫আই – Realme 5i

১৩ হাজার টাকার মধ্যে ব্যবহার উপযোগী ভালো পারফরম্যান্স ও গেমিং ও করা যাবে এমন ফোন খুজছেন? তাহলে রিয়েলমি ৫আই হতে পারে আপনার জন্য আদর্শ সমাধান। রিয়েলমি ৫আই ফোনটির অসাধারণ পারফরম্যান্স এর পেছনে প্রধান ভূমিকা এর শক্তিশালী কোয়ালকম এর প্রসেসর, স্ন্যাপড্রাগন ৬৬৫।

১৩ হাজার টাকার ফোন, রিয়েলমি ৫আই তে থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। কোয়াড ক্যামেরা সেটাপের ফোন, রিয়েলমি ৫আই তে থাকছে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি। এছাড়াও ফোনটির পেছনে থাকছে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেস্নর।

রিয়েলমি ৫আই এর দামঃ ১২,৯৯০ টাকা

আরও জানুনঃ বিশ্বের সেরা স্মার্টফোন ২০২১

রিয়েলমি নারজো ২০ – Realme Narzo 20

বাজেটের মধ্যে ৪৮ মেগাপিক্সেল থ্রিপল ক্যামেরা সেটাপ, শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ও বিশাল ৬০০০মিলিএম্প এর মত ফিচার দিয়ে আমাদের এই ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন এর তালিকায় জায়গা করে নিয়েছে রিয়েলমি নারজো ২০ ফোনটি।

রিয়েলমি নারজো ২০ তে থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও ফোনটিতে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে।

রিয়েলমি নারজো ২০ এর দামঃ ১৩,৯৯০ টাকা

টেকনো স্পার্ক ৬ – Tecno Spark 6

১৪ হাজার টাকার মধ্যে ৪ জিবি র‍্যাম এর সাথে ১২৮ জিবি বিশাল ইন্টারনাল স্টোরেজ অফার করার মাধ্যমে ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন এর তালিকায় স্থান করে নিয়েছে টেকনোর ফোন, টেকনো স্পার্ক ৬। যাদের বাজেটের মধ্যে বিশাল মাপের ইন্টারনাল স্টোরেজ এর পাশাপাশি ভালো মানের পারফরম্যান্স প্রয়োজন, তাদের জন্য টেকনো স্পার্ক ৬ সবকয়টি প্রয়োজনই পূরণ করে।

থ্রিপল ক্যামেরার ফোন টেকনো স্পার্ক ৬ এ পাঞ্চহোল ডিসপ্লে থাকায় এটি অত্যন্ত আকর্ষণীয় দেখায়৷ টেকনো স্পার্ক ৬ ফোনটিতে থাকছে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি। ফোনটি চলবে মিডিয়াটেক এর হেলিও জি৭০ প্রসেসর দ্বারা৷ এছাড়াও ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট, ফিংগারপ্রিন্ট সেস্নর ইত্যাদি ফিচার ও রয়েছে ফোনটিতে।

টেকনো স্পার্ক ৬ এর দামঃ ১৩,৯৯০ টাকা

আরও জানুনঃ ১০ হাজার টাকার মধ্যে ভালো ১০টি স্মার্টফোন

শাওমি রেডমি ৯ – Xiaomi Redmi 9

১৫ হাজার টাকা বাজেট আর ভাবছেন কোন ফোনটি কিনবেন? চোখ বন্ধ করে নিয়ে ফেলতে পারেন শাওমির রেডমি ৯ ফোনটি। ১৫ হাজার টাকার মধ্যে পারফেক্ট স্মার্টফোন এই ফোনটি। মিডিয়াটেক এর হেলিও জি ৮০ প্রসেসর আর ৫০২০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে শাওমি রেডমি ৯ ফোনটিতে।

কোয়াড ক্যামেরার ফোন, রেডমি ৯ যেকোনো ধরনের ব্যবহারকারীর চাহিদা পুরণে সক্ষম। এছাড়াও রেডমি ৯ ফোনটির ডিজাইন আকর্ষণীয় ও চমৎকার। রেডমি ৯ এ র‍্যাম থাকছে ৪ জিবি ও ইন্টারনাল স্টোরেজ থাকছে ৬৪জিবি। তালিকার অন্যসব ফোনের মতো এই ফোনটিতেও ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে।

শাওমি রেডমি ৯ এর দামঃ ১৪,৯৯৯ টাকা

পোকো এম২ – Poco M2

১৬ হাজার টাকার মধ্যে ৬ জিবি র‍্যাম, কোয়াড ক্যামেরা সেটাপ, শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর এর মত ফিচার দিয়ে তালিকাতে স্থান করে নিয়েছে পোকো এম২ ফোনটি। পোকো এম২ এর ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা। এছাড়াও ৬জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর একটি ভ্যারিয়েন্ট রয়েছে, যার দাম ১৬,৯৯৯ টাকা।

পোকো এম২ ফোনটিতে রয়েছে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি৷ এছাড়াঈ ফোনটির ৬.৫৩ইঞ্চির ডিসপ্লের রেজ্যুলিউশন ফুল এইচডি প্লাস।

পোকো এম২ এর দামঃ ১৫,৯৯৯ টাকা

রিয়েলমি ৬আই – Realme 6i

বাংলাদেশের বাজারে অফিসিয়ালি ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর রিয়েলমি ৬আই পাওয়া যাচ্ছে ১৬,৯৯০ টাকায়। ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপের ফোন, রিয়েলমি ৬আই ফোনটিতে ব্যবহার করা রয়েছে মিডিয়াটেক এর হেলিও জি৮০ প্রসেসর। ৫০০০ মিলিএম্প ব্যাটারির ফোনটিতে রয়েছে রিয়ার মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর।

রিয়েলমি ৬আই এর দামঃ ১৬,৯৯০ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম২১ – Samsung Galaxy M21

২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন এর আমাদের এই তালিকাতে একমাত্র স্যামসাং এর ফোন, স্যামসাং গ্যালাক্সি এম২১। ফোনটি পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টে, যার দাম ১৬,৯৯৯ টাকা। অন্যদিকে ১৮,৯৯৯ টাকায় পাওয়া যাবে ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি।

স্যামসাং গ্যালাক্সি এম২১ এ ডিসপ্লে হিসেবে থাকছে ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড প্যানেল। ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্যামসাং এর এক্সিনোজ ৯৬১১ প্রসেসর। ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটাপ। ফিংগারপ্রিন্ট সেন্সর এর পাশাপাশি ফোনটিতে থাকছে ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি।

স্যামসাং গ্যালাক্সি এম২১ এর দামঃ ১৮,৯৯৯ টাকা

রিয়েলমি ৭আই – Realme 7i

৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর ফোন, রিয়েলমি ৭আই এর অফিসিয়াল দাম বাংলাদেশে ১৮,৯৯০ টাকা। ১৯ হাজার টাকা বাজেটের মধ্যে এই ফোনটি সর্বোচ্চ ফিচার অফার করছে।

৬.৫ ইঞ্চি পাঞ্চ হোল ডিসপ্লের ফোন, রিয়েলমি ৭আই তে রয়েছে ৬৪ মেগাপিক্সেল এর কোয়াড ক্যামেরা সেটাপ। ফোনটিতে রিয়ার মাউন্টেড ফিংগারপ্রিন্ট। রিয়েলমি ৭আই এর ব্যাটারি ৫০০০ মিলিএম্প। রিয়েলমি ৭আই তে ব্যবহার করা হয়েছে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। এই প্রসেসরটি এন্ট্রি-মিড রেঞ্জের হলেও ৮ জিবি র‍্যাম থাকায় ফোনটি হতে দারুণ পারফরম্যান্স পাওয়া যাবে।

রিয়েলমি ৭আই এর দামঃ ১৮,৯৯০ টাকা

শাওমি রেডমি নোট ৯ – Xiaomi Redmi Note 9

সেরা স্মার্টফোন এর তালিকায় শাওমির রেডমি নোট সিরিজ থাকবেনা, তা কি হতে পারে? আমাদের তালিকার সর্বশেষ ফোনটি হচ্ছে শাওমি রেডমি নোট ৯। বাংলাদেশে রেডমি নোট ৯ এর তিনটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এর রেডমি নোট ৯ এর দাম ১৮,৯৯৯ টাকা। ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এর রেডমি নোট ৯ এর দাম ১৯,৯৯৯ টাকা৷ অন্যদিকে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের রেডমি নোট ৯ এর দাম ২১,৯৯৯ টাকা।

শাওমি রেডমি নোট ৯ এর আকর্ষণীয় ডিজাইনে মুগ্ধ হতে বাধ্য যেকেউ। ডিজাইনের পাশাপাশি ফোনটির ফিচারেও রয়েছে চমক। ৬.৫৩ ইঞ্চি পাঞ্চ হোল ডিসপ্লের ফোন, রেডমি নোট ৯ রয়েছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটাপ। ফোনটিতে রয়েছে রিয়ার মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর, যা ফোনটির ক্যামেরা কাটআউটের সাথে খুব সুন্দরভাবে মিলে যায়।

রেডমি নোট ৯ থাকছে ৫০২০ মিলিএম্প এর ব্যাটারি৷ ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর শক্তিশালি হেলিও জি৮৫ প্রসেসর। ফোনটি ফাস্ট চার্জিং ও রিভার্স চার্জিং সাপোর্টেড।

শাওমি রেডমি নোট ৯ এর দামঃ ১৮,৯৯৯ টাকা

বাংলাটেক ২৪ এর এই ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন এর তালিকায় মোটামুটি প্রত্যেকটি প্রাইস রেঞ্জকে গুরুত্ব দেওয়া হয়েছে। ১০ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা বাজেটের মধ্যে আপনার কাছে কোন ফোনটি সবচেয়ে সেরা মনে হয়? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,883 other subscribers

Comments