বন্ধ হয়ে যাচ্ছে অপেরা ভিপিএন অ্যাপ

অপেরা তাদের নিজেদের ফ্রি ভিপিএন অ্যাপ রিলিজ করেছিল বছর দুয়েক আগে, যা আমি ২০১৬ সালে একটি পোস্টে আপনাদের জানিয়েছিলাম। তাদের এই ফ্রি ভিপিএন সার্ভিস তারা প্রথমে আইফোনের জন্য রিলিজ করেছিল এবং পরে তা এন্ড্রয়েডের জন্যও উন্মুক্ত করা হয়। অপেরা ভিপিএন ভালই চলছিল বলা যায়। গুগল প্লে স্টোরে ৫০ লক্ষেরও অধিক ডাউনলোড আর ৫ এর মাঝে ৪.৪ রেটিংই তাদের সাফল্য প্রমাণ করে। তাছাড়া তাদের ভিপিএন অ্যাপ এর সাফল্যের আরেকটা কারণ হলো ব্রাউজার হিসেবে অপেরার সুনাম ও বিশ্বাসযোগ্যতা। কিন্তু সব ভালো জিনিসেরই একটা শেষ থাকে আর অপেরা ভিপিএন এর ক্ষেত্রেও এটাই ঘটতে যাচ্ছে।

অফিশিয়ালি অপেরা জানিয়েছে তারা তাদের অপেরা ভিপিএন মোবাইল অ্যাপ আগামি ৩০ এপ্রিল ২০১৮ থেকে বন্ধ করে দিচ্ছে। বন্ধ করার কারণ সম্পর্কে কিছু পরিষ্কার না জানালেও তারা ইতোমধ্যে বিভিন্ন গ্রাহককে মেইল করে ব্যাপারটি সম্পর্কে অবগত করছে। অনেকের কাছেই এটা খুব প্রয়োজনীয় একটি সার্ভিস ছিল।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,661 other subscribers

তবে বন্ধ করার পাশাপাশি তাদের গ্রাহকদের যেন খুব বেশি বিপদে না পড়তে হয় সে জন্য তারা কিছু সুবিধা দিচ্ছে  যেমনঃ তাদের প্রিমিয়াম গ্রাহক অর্থাৎ যারা বর্তমানে অপেরা গোল্ড সার্ভিস ব্যবহার করছে তাদেরকে সার্ফইজি ভিপিএন এর এক বছরের সাবস্ক্রিপশন ফ্রি দেয়া হবে। আর যারা অপেরা ভিপিএন ফ্রি ব্যবহার করছেন তারা সার্ফইজি ভিপিএন এ যেতে চাইলে ৮০% ডিস্কাউন্ট পাবেন।

সার্ফইজি সম্পর্কে না জানলে আপনাদের জেনে রাখা ভালো যে এটাও ভিপিএন জগতে খুবই নির্ভরযোগ্য একটি নাম এবং তারা খুব ভালো ভিপিএন সার্ভিস দেয়। তাদের সার্ভিসে আপনি এক একাউন্ট দিয়ে সর্বোচ্চ ৫ টি ডিভাইসে আনলিমিটেড ব্যান্ডউইডথ পাবেন ভিপিএন ব্যবহারের জন্য এবং আপনি ২৮ টি  দেশের প্রক্সি ব্যবহার করতে পারবেন।

তবে অপেরার ডেস্কটপ ব্রাউজারে এরপরেও ফ্রি ভিপিএন সেবা ব্যবহার করা যাবে, কারণ সেই সেবাটি বন্ধ করার কথা বলেনি অপেরা কর্তৃপক্ষ।

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!      
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments