এন্ড্রয়েডে আসছে মাল্টিপ্লেয়ার গেমিং সুবিধা?

ওয়েব জায়ান্ট গুগল তাদের এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমে মাল্টিপ্লেয়ার গেমিং সুবিধা সূচনা করতে পারে। কোম্পানিটির ডিজিটাল চশমার জন্য ব্যবহৃত “মাই গ্লাস” কম্প্যানিয়ন এপের কোড বিশ্লেষণ করে “এন্ড্রয়েড পুলিশ” ওয়েবসাইট এসব তথ্য প্রকাশ করেছে। এপ্লিকেশনটিতে এমন কিছু কোড পাওয়া গিয়েছে যা প্ল্যাটফর্মটিতে মাল্টিপ্লেয়ার গেম সেন্টার চালু করার ইঙ্গিত দেয়।

এন্ড্রয়েড পুলিশের রিপোর্ট অনুযায়ী ভবিষ্যতে ওএসটিতে আপডেটের মাধ্যমে নতুন এই গেমিং ফিচার চালু করার সম্ভাবনা রয়েছে। এর মাল্টিপ্লেয়ার ভার্সনে থাকবে রিয়েল টাইম- টার্ন ভিত্তিক গেমপ্লে, ইন গেম চ্যাট, অ্যাচিভমেন্টস, লিডারবোর্ডস, ইনভাইট টু প্লে প্রভৃতি ফিচার।

গেম ডেভলপারদের জন্য সুখবর

এন্ড্রয়েডের সম্ভাব্য নতুন এই সুবিধা প্ল্যাটফর্মটির গেম ডেভলপারদের জন্য বেশ কিছু সুবিধা বয়ে আনবে। এতে করে প্রত্যেকটি আলাদা আলাদা মাল্টিপ্লেয়ার গেমের জন্য ভিন্নভাবে নেটওয়ার্ক তৈরির সময় ও খরচ বেঁচে যাবে।

আগেই হয়ত জেনে থাকবেন, মাই গ্লাস এপ হচ্ছে গুগল গ্লাসের জন্য একটি সহযোগী এন্ড্রয়েড সফটওয়্যার যা এন্ড্রয়েড  ৪.০.৩ (বা উচ্চতর) ওএস চালিত ডিভাইসের সাথে স্মার্টগ্লাসকে যুক্ত করে জিপিএস এবং এসএমএস টেক্সট মেসেজিং সুবিধা দেবে। গত সপ্তাহে চশমাটির টেকনিক্যাল স্পেসিফিকেশন ও ইউজার গাইড সহ বেশ কিছু রিসোর্স প্রকাশ করে গুগল

মাই গ্লাস সফটওয়্যারে গেম সঙ্ক্রান্ত কোড অন্তর্ভুক্তির কারণ ঠিক স্পষ্ট না হলেও প্রকাশ পাওয়া প্রকল্পটি অ্যাপল গেম সেন্টারের মত হতে পারে, যা আইওএস ডিভাইসে পাওয়া যায়।

আগামী মাসে এন্ড্রয়েডের পরবর্তী ভার্সন সম্পর্কে ঘোষণা আসতে পারে। তবে তাতে নতুন এই ফাঁস হওয়া গেমিং ফিচার থাকবে কিনা সেটি নিশ্চিত নয়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,835 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.