স্যামসাং গ্যালাক্সি এস৮ ডিসপ্লেতে অতিরিক্ত লাল রঙ থাকার অভিযোগ

আগামী ২১শে এপ্রিল শুক্রবার সারা বিশ্বব্যাপী স্যামসাং গ্যালাক্সি এস৮ মুক্তি পাবে, তবে আন্তর্জাতিক বাজারে আসার আগেই দক্ষিণ কোরিয়ার বাজারে চলে এসেছে গ্যালাক্সি এস৮ স্মার্টফোন। এরই মধ্যে ব্যাপক প্রশংসিত গ্যালাক্সি এস৮ ফোন কিনে এর ডিসপ্লে নিয়ে সমস্যার মুখোমুখী হয়েছেন বলে দাবি করছেন কিছু ব্যবহারকারী।

দক্ষিণ কোরিয়ার সোশ্যাল মিডিয়া, ফোরামইনস্টাগ্রামে পোস্টকৃত ছবি ও বর্ণনা থেকে জানা যাচ্ছে, কোনো কোনো গ্যালাক্সি এস৮ ফোনের স্ক্রিনে অতিরিক্ত লাল রঙের আভা দেখা যাচ্ছে। স্ক্রিনের যে অংশগুলো সাদা দেখানোর কথা, সেগুলোতে লাল রঙের ছটা দেখে অবাক হয়েছেন ব্যবহারকারীরা।

কেউ কেউ ভাবছিলেন, এটা হয়ত স্ক্রিনের কোনো সমস্যা। কিন্তু তাদেরকে অভয় দিয়ে স্যামসাং বলছে, এটা হার্ডওয়্যারের কোনো সমস্যা নয়, বরং ফোনের সেটিংস থেকে কালার অ্যাডজাস্ট করে নিজে নিজেই করেই সমাধান করা যাবে ইস্যুটি। এটিকে কালার ব্যালেন্সের মাধ্যমে ঠিক করা যাবে, যা ফোনের সেটিংস অ্যাপ থেকে করা সম্ভব।

দক্ষিণ কোরিয়ার যেসব ব্যবহারকারী একটু আগে ভাগেই স্যামসাং গ্যালাক্সি এস৮ পেয়েছেন তারা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও সার্চ ইঞ্জিনে এর সমাধানের উপায় খুঁজে বেড়িয়েছেন।

স্যামসাংয়ের একজন মুখপাত্র বলেছেন, এটি গ্যালাক্সি এস৮ এর কোন কোয়ালিটি সংক্রান্ত ইস্যু নয়। স্যামসাং এমন সমস্যার ক্ষেত্রে ব্যবহারকারীদের সেটিংস (Settings > Display > Screen Mode > Color balance) থেকে কালার রেঞ্জ ঠিক করে নিতে বলেছে। তবে এই পদ্ধতি কাজ করে কিনা তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি

স্যামসাং এর দুঃস্বপ্ন গ্যালাক্সি নোট ৭ ট্র্যাজেডির পর গ্যালাক্সি এস৮ নিয়ে স্যামসাং যে আকাশচুম্বী প্রত্যাশা করছে, তা হলফ করেই বলা যেতে পারে। কিন্তু বিশ্বব্যাপী মুক্তির আগেই এমন চাঞ্চল্যকর তথ্য কিছুটা হলেও স্যামসাংকে নাড়িয়ে দিয়েছে।

তবে, যেহেতু এটা সফটওয়্যার ইস্যু বলে জানিয়েছে স্যামসাং, তাই ব্যবহারকারীদের বিচলিত হবার কিছুই নেই। এবং যারা এই ফোনটি কিনতে আগ্রহী, তাদের এই ইস্যুতে পিছপা হবার কোনো কারণ নেই বলেই আমার মনে হচ্ছে। স্যামসাংয়ের জন্য শুভকামনা; সেই সাথে গ্যালাক্সি এস৮ ও এটি ব্যবহারে আগ্রহীদের জন্যও শুভেচ্ছা!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,422 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.