ফেসবুকেই সরাসরি ভিডিও সম্প্রচার সুবিধা!

 

facebook live broadcast

ফেসবুক এখন মেনশন অ্যাপের মাধ্যমে সাংবাদিকদের সরাসরি খবর সম্প্রচারের সুবিধা দিচ্ছে। ফেসবুকের মাধ্যমে হাই-প্রোফাইল সাংবাদিকরা যেকোনো স্থান থেকে লাইভ ভিডিও স্ট্রিমিং করতে পারবেন।

গতকাল ফেসবুকের তরফ থেকে বলা হয়, ভেরিফাইড প্রোফাইলধারী সাংবাদিক, বিশেষজ্ঞরা মেনশন অ্যাপ ব্যবহার করে লাইভ ভিডিও ব্রডকাস্ট করতে পারবেন। অ্যাপটি আগে শুধুমাত্র নির্বাচিত তারকা/সেলিব্রেটিরা ব্যবহার করতে পারতেন। সাংবাদিকেরা এখন চাইলে এই অ্যাপের সাহায্যে তাৎক্ষণিক খবরগুলো সরাসরি সম্প্রচার করতে পারবেন। ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার ভাডিম লাভরুসিক বলেন যে তারা ফেসবুকের সম্ভাবনাকে সাংবাদিকদের জন্য উন্মুক্ত করে  দিতে চান।

মেনশন অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা বুঝতে পারবেন যে তাদের খবর সম্পর্কে মানুষের মতামত কী। এর মাধ্যমে ব্যবহারকারী চাইলে তার দর্শক-শ্রোতাও নির্বাচন করতে পারেন। কাদের সাথে সংবাদ শেয়ার করবেন তা সাংবাদিকরা ঠিক করে নিতে পারবেন।

মেনশন অ্যাপ ব্যবহার করার জন্য গ্রাহক(সাংবাদিক) এর অবশ্যই ফেসবুকে একটি ভেরিফাইড পেজ বা প্রোফাইল থাকতে হবে। ভেরিফাইড স্ট্যাটাস পাওয়ার জন্য যে কেউ আবেদন করতে পারবে কিন্তু যোগ্য প্রার্থীরাই কেবল ভেরিফাইড হবেন।

উল্লেখ্য যে মেনশন অ্যাপ গতবছরে চালু হয়। কিন্তু মেনশন অ্যাপের সাহয্যে লাইভ স্ট্রিম করার সুবিধা শুরু হয় গত মাসে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,251 other subscribers

Comments