নাথিং ফোন ২এ এলো মধ্যম দামে আকর্ষণীয় সুবিধা নিয়ে

অনেকদিন ধরে টিজার ও লিকস এর পর অবশেষে মুক্তি পেলো নাথিং ফোন ২এ। মাত্র ৩৪৯ ডলার প্রাইস ট্যাগ নিয়ে রীতিমতো টেক দুনিয়াকে কাঁপিয়ে রাখতে যাচ্ছে অসাধারণ নাথিং ফোন ২এ। চলুন জেনে নেওয়া ফোনটি সম্পর্কে বিস্তারিত।

কি কি থাকছে নাথিং ফোন ২এ-তে?

নাথিং ফোন ২এ হলো নাথিং এর প্রথম বাজেট-ফোকাসড স্মার্টফোন। নাথিং এর “ফ্ল্যাগশিপ কিলার” স্মার্টফোনে স্ন্যাপড্রাগন প্রসেসর ছিলো, যেখানে নাথিং ফোন ২এ-তে এসে মিডিয়াটেক প্রসেসর ব্যবহার করা হয়েছে।

মিডিয়াটেক এর ডাইমেনসিটি ৭২০০ প্রো প্রসেসর ব্যবহার করা হয়েছে নাথিং ফোন ২এ-তে। নাথিং এর ভাষ্যমতে ৪ ন্যানোমিটার টিএসএমসি বিল্ডে তৈরী এই প্রসেসর নাথিং ফোন ১-এ থাকা স্ন্যাপড্রাগন ৭৭৮+ এর চেয়েও অনেক শক্তিশালী।

ডাইমেনসিটি ৭২০০ প্রো এর মূল আকর্ষণ হলো কিছু সফটওয়্যার ফিচার যা এই চিপসেটের সাথে ইন্টিগ্রেট হয়ে “স্মার্ট ক্লিন” নামের একটি ফিচার প্রদান করবে যা স্টোরেজ এর রিড/রাইট স্পিড বুস্ট করবে। এছাড়াও রয়েছে র‍্যাম বুস্টার যা ২০ জিবি পর্যন্ত মেমোরি ব্যবহারের সুযোগ প্রদান করবে। ফোনটির বেস ভ্যারিয়ান্টে রয়েছে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

নাথিং ফোন ২এ ফোনটিতে ৬.৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লের সাথে থাকছে ৩০ হার্জ থেকে ১২০ হার্জ পর্যন্ত ভ্যারিয়েবল রিফ্রেশ রেট যা নাথিং ফোন ১ এর চেয়ে ভাল। ফোনটিতে ৫০০০ মিলিএম্প ব্যাটারির সাথে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং রয়েছে, আরো রয়েছে আইপি৫৪ ওয়াটার/ডাস্ট রেসিস্ট্যান্স ফিচার। ফোনটিতে নাথিং ব্র‍্যান্ডের আইকনিক ব্যাক Glyph লাইটিং ফিচার থাকছে। তবে পূর্বের মত পুরো ফোনে অনেকগুলো এলইডির পরিবর্তে এখানে তিনটি মাত্র লাইট রয়েছে। এই লাইটের মধ্যে একটিতে সুপার-গ্র‍্যানুলার লাইটিং রয়েছে যা নাথিং ফোন ২ এর মত টাইমার এর কাজও করবে।

ক্যামেরা হিসেবে এই ফোনে ৫০ মেগাপিক্সেল স্যামসাং জিএন৯ প্রাইমারি ক্যামেরা রয়েছে, সাথে আরো রয়েছে ৫০ মেগাপিক্সেল স্যামসাং আলট্রাওয়াইড সেন্সর। কোনো টেলিফটো লেন্স থাকছেনা এই ফোনে। ৩২ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা থাকছে। ফোনটি চলবে এন্ড্রয়েড ১৪-ভিত্তিক নাথিং ওএস ২.৫ দ্বারা যার পাশাপাশি তিনটি মেজর এন্ড্রয়েড আপডেট ও ৪ বছরের সিকিউরিটি আপডেট এর প্রতিশ্রুতি দিচ্ছে নাথিং।

nothing phone 2a

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

নাথিং ফোন ২এ এর দাম কত?

বাজেট ফোন হিসেবে বেশ সলিড একটি প্যাকেজ নিয়ে এসেছে এই নতুন ফোনটি। এবার জানি চলুন নাথিং ফোন ২এ এর দাম সম্পর্কে।

নাথিং ফোন ২এ এর সেলিং পয়েন্ট এর আকর্ষণীয় ফিচারের পাশাপাশি এর মাথানষ্ট প্রাইসিংও। ফোন ২এ এর ৮জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম পড়বে ৩১৯ ইউরো। অন্যদিকে ফোনটির ১২ জিবি র‍্যাম ও  ২৫৬ জিবি স্টোরেজ স্টোরেজ ভ্যারিয়ান্ট কিনতে গুণতে হবে ৩৪৯ ইউরো। ভারতের বাজারে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ভ্যারিয়ান্ট এর নাথিং ফোন ২এ এর দাম ২৩,৯৯৯ রুপি। পাওয়া যাবে ব্ল্যাক, হোয়াইট ও মিল্ক কালারে 

যুক্তরাষ্ট্রের বাজারে নাথিং ফোন ২এ সরাসরি বিক্রি করা হবেনা, একই ঘটনা ঘটেছিলো নাথিং ফোন ২ এর সাথেও। তবে ডেভলপার প্রোগ্রাম এর অংশ হিসেবে ব্ল্যাক কালারে ফোনটি ৩৪৯ ডলার দামে পাওয়া যাবে। ইতিমধ্যে ভারতসহ বিশ্বের অনেক দেশে ফোনটির প্রি-অর্ডার শুরু হয়েছে, শিপমেন্ট শুরু হবে মার্চের ১২ তারিখ হতে।

বাংলাদেশী টাকায় ৩২ হাজার টাকার মত পড়তে পারে নাথিং ফোন ২এ। এই দামে এই ফোনটি কেমন হবে, আর প্রতিযোগিতায় অন্য ফোনের সাথে কি ঠিকতে পারবে এই ফোন? নাথিং ফোন ২এ সম্পর্কে আপনার মতামত বাংলাটেক এর পাঠকদের সাথে শেয়ার করতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *