নাথিং ফোনে যেসব সমস্যা পাচ্ছেন ব্যবহারকারীরা

মাত্র কয়েকদিন আগেই মুক্তি পেলো নাথিং ব্র‍্যান্ডের প্রথম ফোন, নাথিং ফোন (১)। সদ্য মুক্তি পাওয়া এই ফোন হাতে পেতে আগ্রহের শেষ নেই বিশ্বের স্মার্টফোন প্রেমীদের। তবে দুঃখের বিষয় হলো সবার প্রিয় নাথিং ফোন (১) এ দেখা গিয়েছে বেশ কিছু হার্ডওয়্যার ও সফটওয়্যার ইস্যু। পুরো ইন্টারনেট ঘুরে আমরা খুঁজে বের করেছি নাথিং ফোন (১) সম্পর্কে ব্যবহারকারীদের অভিযোগ ও সমস্যাগুলো। এই পোস্টে ব্যবহারকারীরা নাথিং ফোন (১) নিয়ে যেসব সমস্যার সম্মুখীন হচ্ছেন সেসব সম্পর্কে জানার চেষ্টা করবো।

সেল্ফি ক্যামেরার পাশে ডেড পিক্সেল

অনেক নাথিং ফোন (১) ব্যবহারকারী তাদের ফোনের সেল্ফি ক্যামেরার পাশে ডেড পিক্সেল দেখা যাওয়ার সমস্যা জানিয়েছেন। এই স্ক্রিনের আশেপাশে সবুজ রং ছেড়ে যায় এই ডেড পিক্সেল। অনলাইনে দেখা গেছে, অনেকগুলো নাথিং ফোন (১) এর ইউনিটে এই সমস্যা দেখা গিয়েছে।

Dead Pixel Fix অ্যাপ ব্যবহার করে নাথিং ফোন (১) এর ডিসপ্লেতে থাকা ডেড পিক্সেল বেশ সহজে চিন্হিত করা যায়। এটি একটি হার্ডওয়্যার সম্পর্কিত সমস্যা হওয়ায় এর সমাধান করতে বেশ বেগ পোহাতে হবে নাথিং এর। তবে এই সমস্যার সমাধান নিয়ে অফিসিয়ালি এখনো কোনো জানতে পারিনি নাথিং এর পক্ষ থেকে।

ডিসপ্লেতে গ্রিন টিন্ট

নাথিং ফোন (১) এর আরো একটি ডিসপ্লে ইস্যু নিয়ে অনলাইনে বেশ মাতামাতি হচ্ছে, সেটি হলো ফোনের ডিসপ্লের বোটমে দেখা যাওয়া গ্রিন টিন্ট বা সবুজ দেখতে রং। বিশেষ করে ডার্ক মোড চালু করলে ডার্ক এরিয়াগুলোতে এই সমস্যা সবচেয়ে বেশি চোখে পড়ে।

ব্যবহারের অভিজ্ঞতা বিবেচনা করলে এই সমস্যা বেশ গুরুতর। নাথিং এর পক্ষ থেকে নাথিং ফোন (১) এর এই সমস্যা সম্পর্কেও কোনো ধরনের সমাধান প্রদান করা হয়নি এখনো।

ব্যাক ক্যামেরা মডিউলে ময়েশ্চার

নাথিং ফোন (১) আইপি৫৩ রেটিং প্রাপ্ত হলেও ব্যাক ক্যামেরা মডিউল এর গ্লাস কভার ও এর আশেপাশের নিচে ময়েশ্চার বা আদ্রতা জমা হতে দেখেছেন কিছু ব্যবহারকারী। নিরাপত্তার কারণে ফোনে এই ধরনের সমস্যা ভালো কিছু নয়। এই সমস্যার সমাধান হিসেবে সমস্যাযুক্ত ইউনিট রিপ্লেসমেন্ট করিয়ে নেওয়ার পরামর্শ প্রদান করেছে নাথিং।

ডাস্ট প্রবলেম

নাথিং ফোন (১) এর কিছু ইউনিটে ডাস্ট নিয়ে বেশ ঝামেলায় পড়েছেন ব্যবহারকারীগণ। একজন ব্যবহারকারী তো তার নাথিং ফোন (১) রিপ্লেস করিয়ে নেওয়ার পরেও রিপ্লেস করা ইউনিটেও একই সমস্যা পেয়েছেন। নাথিং ফোন (১) এর এই ডাস্ট প্রবলেম ব্ল্যাক ভ্যারিয়েন্টে দেখা গিয়েছে। এসেম্বলি করার পরিবেশের দ্বারা এই সমস্যা তৈরী হয়েছে বলে আন্দাজ করছেন অধিকাংশ এক্সপার্ট।

নাথিং ফোন নিয়ে যেসব সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ব্লুটুথ কানেকটিভিটি ইস্যু

এবার কথা বলা যাক নাথিং ফোন (১) এর সফটওয়্যার ইস্যু নিয়ে। কয়দিন আগে একজন ব্যবহারকারী তার নাথিং ফোন (১) ইউনিটে ব্লুটুথ হেডফোন কানেক্টে সমস্যার সম্মুখীন হয়েছেন বলে জানান রেডিটে। একজোড়া বোন কনডাকশন হেডফোন তার ফোনের সাথে কানেক্ট করতে গিয়ে উক্ত ব্যক্তি দেখেন এই ফিচার কাজ করছেনা। ফোন রিস্টার্ট করার পরামর্শ স্ক্রিনে ভেসে উঠলেও এই প্রক্রিয়া অনুসরণ করেও সমস্যার সমাধান হয়নি।

তবে যে ব্যাক্তি এই সমস্যা সম্পর্কে পোস্ট করেছেন তিনি নিজেই এই সমস্যার সমাধান করেছেন। ব্লুটুথ সেটিং থেকে কল ও মিডিয়া অডিও বন্ধ করে পুনরায় চালু করে এই সমস্যার সমাধান করেছেন উক্ত ব্যবহারকারী। আপাতত এই সমস্যা এইভাবে সমাধান করা যেতে পারে৷৷ ভবিষ্যতে সফটওয়্যার আপডেটে এই সমস্যা দূর হয়ে যাবে বলে আশা করা যায়।

ফোন আনলকের পর ল্যাগ করা

একজন ব্যবহারকারী তার নাথিং ফোন (১) প্রতিবার আনলক করার পর বেশ বাজেভাবে ল্যাগ এর শিকার হয়েছেন বলে জানান রেডিটে। এমনকি ফোন রিসেট, লক/আনলক বা বিভিন্ন অ্যাপ ক্লোজ করেও এই সমস্যার কোনো সুরাহা করতে পারেননি উক্ত ব্যবহারকারী। ফোন রিসেট এর মাধ্যমে হয়ত এই সমস্যার সমাধান করা যেতে পারে, তবে উক্ত ব্যক্তি এই সমাধান অনুসরণ করেছেন কিনা সে বিষয়ে এখনো জানা যায়নি।

নাথিং ফোন (১) এর এসব সমস্যা সম্পর্কে আপনার মতামত কী? ফোনটি কি এর প্রতিশ্রুতির ন্যায় অভিজ্ঞতা প্রদান করতে সমর্থ হয়েছে? ফোনটির বর্তমান অবস্থা বিচারে নাথিং এর ভবিষ্যৎ নিয়ে আপনার চিন্তাভাবনা আমাদের জানান কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ নাথিং ফোন (১) এলো মোবাইল দুনিয়ার নতুন চমক নিয়ে

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,278 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.