নাথিং ফোন ২ এলো শক্তিশালী প্রসেসর ও ক্যামেরা নিয়ে, সাথে অনেক কিছু

অনেকগুলো টিজার বের হবার পরে অবশেষে বাজারে এলো নাথিং ফোন ২। নাথিং ফোন ১ কে যদি কেউ আন্ডারপাওয়ারড ফোন হিসেবে মনে করে থাকে তাহলে তাদের জন্য সুখবর নিয়ে এসেছে নাথিং ফোন ২।

নাথিং এর নতুন এই ফোনটিতে পারফরমেন্সের দিক দিয়ে বিশেষ খেয়াল রাখা হয়েছে। নাথিং ২ ফোনে স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেটটি ব্যবহার করা হয়েছে। যেটি গত বছরের ফোন থেকে অনেক বড় একটি আপগ্রেড। এর ফলে ফোনের সর্বোপরি পারফমেন্স পূর্ববর্তী মডেল থেকে প্রায় ৮০% বৃদ্ধি পেয়েছে এবং অ্যাপ চালু করার গতি প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে।

নাথিং ২ ফোনে 60 fps এ 4K ভিডিও রেকর্ডিং করা যাবে। এছাড়া Raw HDR এ আটটি ফ্রেমের মাধ্যমে ছবি তোলা যাবে। ফলে ছবি তোলার ক্ষেত্রে বাড়তি ডিটেইলিং এর সুবিধা পাওয়া যাবে। নাথিং ফোন ১ এ তিনটি ফ্রেম দিয়ে ছবি তোলা হতো সেই হিসেবে এবার ছবি তোলার অভিজ্ঞতা আরো বেশি বৃদ্ধি পাবে।

নাথিং ২ ফোনের ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫০ মেগা পিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা দিয়ে এখন দ্বিগুন জুমেও সুপার রেজোলিউশনযুক্ত ছবি, কোনো বস্তুকে ট্র্যাক করা এবং অন্যান্য আপডেট পাওয়া যাবে। অন্যদিকে ফোনটির সেলফি ক্যামেরা ১৬ মেগা পিক্সেল থেকে ৩২ মেগা পিক্সেলে উন্নীত হয়েছে। নাথিং তাদের নতুন ফোন ২ মডেলে ভিডিও রেকর্ড করার সময় একশন মোডের মতো ফিচার নিয়ে এসেছে। যার ফলে ভিডিও রেকর্ডিং করার সময় আরো বেশি স্ট্যাবিলিটি আনা সম্ভব।

নাথিং ফোন ২ এ ৬.৭ ইঞ্চি ও ১২০ হার্জ LTPO OLED স্ক্রিন ব্যবহার করা হয়েছে। এই স্ক্রিন পাতলা ব্যাজেল সম্পন্ন এবং এটি সর্বোচ্চ ১৬০০ নিট পর্যন্ত ব্রাইটনেস প্রদান করতে পারে। নাথিং ফোন ২ তাদের নিজস্ব লাইটিং এর ক্ষেত্রে এবার ব্যাপক খেয়াল রেখেছে। এই ফোনের পেছনে আরো উন্নত LED সেগমেন্টস ব্যবহার করা হয়েছে। যার ফলে এখন প্রতিটি কন্ট্যাক্ট ও নটিফিকেশনের জন্য আলাদা আলাদা লাইটিং সিকুয়েন্স আনা সম্ভব। 

nothing phone 2 front

কোনো একটি ফোন ভালোভাবে চালানোর ক্ষেত্রে তার সফটওয়্যারের ভূমিকা গুরুত্বপূর্ণ। নাথিং ফোন ২ এ নাথিং OS 2.0 ব্যবহার করা হয়েছে। এই ফোনের মাধ্যমে কাস্টম কালার থিমের একাধিক হোম স্ক্রিন তৈরি করা যাবে। এছাড়া ব্যবহারকারীরা আরো উন্নত ধরনের উইজেটও ব্যবহার করতে পারবেন।

ফোনটিতে থাকা ৪৭০০ মিলি এম্পিয়ারের ব্যাটারি এর ৪৫ ওয়াট ওয়্যারড চার্জার দিয়ে সম্পূর্ণ চার্জ করতে ৫৫ মিনিট সময় লাগবে। এছাড়া এই আপার মিড রেঞ্জের ফোনে সাধারনত ওয়্যারলেস চার্জিং এর সাথে রিভার্স ওয়্যারলেস চার্জিং সুবিধা পাওয়া যায় না। তবে নাথিং তাদের এই ফোন ২তে এই সুবিধাও নিয়ে এসেছে (৫ ওয়াট)। আর ওয়্যারলেস চার্জিং সাপোর্ট আছে ১৫ ওয়াট।

নাথিং ২ ফোনটি ১৭ জুলাই থেকে আমেরিকা ও কানাডাতে পাওয়া যাবে। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের এই ফোনের মূল্য ৫৯৯ ডলার। এছাড়া ১২ জিবি/২৫৬ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ৬৯৯ ডলার। তবে এই ফোনের সবচেয়ে টপ এন্ড ভ্যারিয়েন্ট অর্থাৎ ১২ জিবি/৫১২ জিবি কেনার জন্য ৭৯৯ ডলার খরচ করতে হবে। নাথিং তাদের নতুন এই ফোনের জন্য প্রি অর্ডার নেয়া শুরু করে দিয়েছে। 

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

nothing phone 2 back

গতবছর নাথিং ফোন ১ রিলিজ হবার পর থেকেই অনেক মানুষের পছন্দের তালিকায় এই ফোন চলে এসেছে। মাত্র দ্বিতীয় বছরেই এই কোম্পানি বর্তমান বাজারের হিসেবে কম মূল্যে অনেক ফিচার সমৃদ্ধ নাথিং ফোন ২ বাজারে নিয়ে এসেছে। নাথিং ফোন ২ সম্পর্কে আপনার কোনো মতামত থাকলে তা আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *