ভিভো ড্রোন ক্যামেরা ফোন – সত্য নাকি শুধুই কল্পনা?

কিছুদিন ধরে সোশ্যাল মিডিয়াতে ভিভো ড্রোন ক্যামেরা ফোন নিয়ে বেশ মাতামাতি হতে দেখা যাচ্ছে। তাই আপনার মনে নিশ্চই প্রশ্ন জাগতে পারে, কি এই ড্রোন ক্যামেরা ফোন? চলুন জেনে নেওয়া যাক ভিভো ড্রোন ক্যামেরা ফোন সম্পর্কে বর্তমানে আমাদের কাছে যে তথ্য আছে, সে সম্পর্কে বিস্তারিত।

প্রযুক্তি বিশ্বে আমরা সবসময় অসাধারণ উদ্ভাবন দেখে আসছি। অনেক নতুন নতুন কনসেপ্ট সবার সামনে উপস্থাপন করা হলেও বাজারে আসেনা বেশিরভাগ কনসেপ্ট প্রোডাক্ট। মূলত এসব কনসেপ্ট বেশ জটিল হওয়ায় ও ফাংশনিং ডিভাইসে পরিণত করায় অনেক বাধা থাকে বলে এসব সম্পর্কে পরে আর জানা যায়না।

তবে বর্তমানে প্রযুক্তি যে পথে আগাচ্ছে, যেকোনো অদ্ভুত কনসেপ্ট হুট করে বাজারে নিয়ে আসার ব্যাপারটি বেশ সহজ হয়ে গিয়েছে। একইভাবে স্মার্টফোন কোম্পানিগুলো তাদের পূর্ববর্তী কাজকে ছাড়িয়ে যেতে অনেক চেষ্টা করে। ভিভো এর ড্রোন ক্যামেরা ফোন এর মধ্যে একটি মাত্র।

স্লিম ফোনে অপেক্ষাকৃত বড় ব্যাটারি বা কোয়াড ক্যামেরা সেটাপ, কয়েকশো মেগাপিক্সেলের ক্যামেরা ও অনেক অসাধারণ ফিচার এর খবর আমরা প্রায়ই পেয়ে থাকি। তবে এর মধ্যে কোনোটিকে প্রযুক্তিগত বিপ্লব সাধনের সমতুল্য বলা যায়না।

ভিভো ড্রোন ক্যামেরা ফোন

তবে ভিভো ড্রোন ক্যামেরা ফোনের বিষয়টি অনেকটা ভিন্ন। যদিওবা এই ফোনের নির্দিষ্ট রিলিজ ডেট সম্পর্কে কিছুই জানা যায়নি, তবুও ফ্যানরা অধিক আগ্রহে এই ফোন সম্পর্কে আরো জানতে অপেক্ষা করছে।

স্মার্টফোন ব্র্যান্ড ভিভো তাদের নতুন ড্রোন ক্যামেরা ফোনের কনসেপ্ট এর কারণে লাইম লাইটে চলে এসেছে। ফোনটি মুক্তির তারিখ এখনো জানা যায়নি। তবে খুব শীঘ্রই ফোনটি বাজারে দেখা যাবে বলে আশা করা যায়না। এর কারণ হলো এই কনসেপ্ট এখনো ডিজাইং স্টেজেও পৌঁছায়নি। 

সম্প্রতি ভিভো একটি পেটেন্ট ফাইল করেছে এই নতুন ক্যামেরা কনসেপ্ট নিয়ে। মূলত নিজেদের স্মার্টফোনে এই প্রযুক্তি নিয়ে আসা হলো ভিভো’র লক্ষ্য। পেটেন্ট থেকে জানা গিয়েছে যে কোম্পানিটির নতুন এডভান্সড ক্যামেরাতে ইন্টিগ্রেটে ড্রোন টেকনোলজি থাকবে।

এর থেকে আমরা ধারণা করতে পারি যে এডভান্সড ক্যামেরা হার্ডওয়্যার থাকবে ফোনটিতে যা নিজ থেকে ফোন থেকে বিচ্ছিন্ন হয়ে যেতে পারবে। আবার, এই বিচ্ছিন্ন হওয়া ক্যামেরা ড্রোন হিসেবে উড়ে ভিডিও ক্যাপচার করতে পারবে। এই প্রযুক্তি বাস্তবায়ন সম্ভব হলে সাধারণ ড্রোনের মত ভিডিও ফুটেজ নেওয়া যাবে স্মার্টফোন ক্যামেরা ব্যবহার করে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ফাইল করা পেটেন্টের ছবিতে ডিটাচেবল ক্যামেরা হার্ডওয়্যার দেখা যায়। এই হার্ডওয়্যারে বিলট-ইন প্রোপেলর রয়েছে যা অন্যসব ড্রোনের মত উড়তে পারে। এছাড়া এই হার্ডওয়্যার রান করার জন্য ইন্টিগ্রেটেড ব্যাটারি ও থাকবে বলে জানা গিয়েছে পেটেন্ট এর ছবি হতে।

বলা হয়েছে এই ক্যামেরা ফোনের পপ-আপ ক্যামেরা প্রযুক্তির মত ফোনের এক পাশ থেকে বের হবে। অর্থাৎ এই ড্রোন ক্যামেরা ফোনের মধ্যেই বিল্ট-ইন থাকবে। ব্যবহারকারীগণ তাদের স্মার্টফোন থেকে ড্রোন ক্যামেরা নিয়ন্ত্রণ করতে পারবেন।

ভিভো এর ড্রোন ক্যামেরা ফোন এর কনসেপ্টটি বেশ অসাধারণ। যেহেতু বর্তমানে বিশ্বব্যাপী অসংখ্য কনটেন্ট ক্রিয়েটর রয়েছে, তাই এই ধরণের প্রযুক্তি স্মার্টফোন ক্যামেরার ধারণাকে পুরোপুরি বদলে দিতে পারে। তবে এই প্রযুক্তি আদৌ বাজারে আসবে কিনা, তা নিয়ে সন্দেহ কিন্তু থেকেই যায়।

👉 ভিভো মোবাইলের দাম ২০২২

এরকম বলার কারণ হলো, আমরা প্রায় সময় বিভিন্ন কোম্পানি দ্বারা ফাইল করা অসাধারণ সব পেটেন্ট দেখতে পাই। তবে এর মধ্যে অধিকাংশ পেটেন্ট এমনকি ডিজাইন স্টেজেও পৌঁছায় না। এই ড্রোন ক্যামেরা ফোন তৈরী করা বেশ চ্যালেঞ্জিং।

এই প্রযুক্তিকে বাস্তবে রুপান্তরিত করতে গেলে প্রথমত ফোনের ব্যাটারিকে ছোট করতে হবে এই ড্রোন হার্ডওয়্যারকে ফোনের মধ্যে স্থান দিতে। আবার ড্রোন ক্যামেরা হার্ডওয়্যার উড়ার মত যথেষ্ট শক্তি এর মধ্যে সরবরাহ করতে হবে, যেটি একটি কঠিন চ্যালেঞ্জ।

এছাড়া এই ক্যামেরা হার্ডওয়্যারকে স্থান দিতে গিয়ে বেশ বাল্কি হয়ে যেতে পারে ফোন। এছাড়া এই হার্ডওয়্যার ড্রোন হিসেবে ব্যবহারের সময় আটকে যাওয়া বা ড্যামেজ হওয়ার সম্ভাবনা ও থাকে। অর্থাৎ এই প্রজেক্ট বাস্তবায়ন করতে হলে অনেক কাঠখড় পোড়াতে হবে ভিভো কে।

তবে ভিভো যেহেতু আগেও অসাধারণ সব স্মার্টফোন প্রযুক্তি গ্রাহকদের জন্য নিয়ে এসেছে, আশা করা যায় যে আমরা এই ড্রোন ক্যামেরা ফোন এর দেখা হয়ত পেতে পারি।  

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *