ভিভো Y02A, সুন্দর ডিজাইনের সাশ্রয়ী স্মার্টফোন

সুন্দর ফোন ডিজাইনের দিক থেকে ভিভো বরাবরই এগিয়ে। যে কোন বাজেটেই তাদের স্মার্টফোনগুলো বেশ সুন্দর ও আকর্ষণীয় হয়ে থাকে। সম্প্রতি বাজারে এসেছে ভিভোর কম বাজেটের একটি ফোন ভিভো ওয়াই০২এ। কম বাজেটের এই ফোনটিতেও ভিভো বরাবরের মতো স্মার্ট ডিজাইন বজায় রেখেছে।

ফোনটির চারপাশে বেশ সুন্দর কার্ভ করা রয়েছে যাতে হাতে সহজে ধরা যায়। এই ডিজাইনটিকে ভিভো বলছে ‘২.৫ ডি ট্রেন্ডি ডিজাইন’। ভিভো ওয়াই০২এ বেশ পাতলা একটি ফোন। মাত্র ৮.৪৯ মিলিমিটার মোটা বলে এই ফোনটিকে দেখতে আরো আকর্ষণীয় মনে হয়।

পিছনের ক্যামেরাতেও ভিভো আধুনিক একটি ডিজাইন দিয়েছে যাকে তারা বলছে ‘ফুল মুন ক্যামেরা ডিজাইন’। চাঁদের মতোই গোল আকৃতির ক্যামেরা ফ্রেমের জন্যই মূলত এই নাম দেয়া হয়েছে। সব মিলিয়ে ফোনটি দেখতে বেশ আকর্ষণীয় ও প্রিমিয়াম। নতুন এই ফোনটির ডিজাইনের দিকে ভিভো বাড়তি নজর রেখেছে তা বলাই যায়।

বাজেট ফোন হওয়ায় ফোনের সামনে দেয়া হয়েছে একটি এলসিডি ডিসপ্লে। তবে এটি ৬.৫১ ইঞ্চির একটি এইচডি+ ডিসপ্লে। ডিসপ্লেতে আই কমফোর্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে সহজে সকল কনটেন্ট দেখবার জন্য। ডিসপ্লেতে ওয়াটার ড্রপ নচ ডিজাইন ব্যবহার করা হয়েছে। 

ভিভো ওয়াই০২এ এর ভিতরে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের হেলিও পি৩৫ বাজেট রেঞ্জের একটি প্রসেসর। এটি খুব শক্তিশালী না হলেও এই বাজেটের ফোনের জন্য বেশ ভালো একটি চিপ। সেই সঙ্গে এতে পাওয়া যাবে ৩ জিবি মেমোরি ও ৩২ জিবি এর স্টোরেজ।

Vivo Y02A

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

পিছনে একটি মাত্র ক্যামেরা দেয়া হয়েছে। ৮ মেগাপিক্সেলের এই ক্যামেরার সাথে রয়েছে এলইডি ফ্ল্যাশের ব্যবস্থা। সামনের সেলফি ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের।

ফোনটির ব্যাটারি বেশ বড়। আছে ৫০০০ মিলিএম্পের বিশাল ব্যাটারি। ভিভোর মতে এই ব্যাটারি দিয়ে আপনি টানা ১৮ ঘণ্টা পর্যন্ত অনলাইন স্ট্রিমিং করতে পারবেন। এছাড়া ১০ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জের সুবিধা থাকবে এই ফোনে।

ফোনটিতে আলাদা করে মাইক্রোএসডি কার্ড ব্যবহারের জন্য ডেডিকেটেড স্লট রয়েছে। ফলে ফোনের স্টোরেজ ইচ্ছামতো ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। এছাড়া ফেস আনলক, ৩.৫ এমএম অডিও জ্যাক ইত্যাদি বিভিন্ন সুবিধাও পাওয়া যাবে। ফোনটিতে অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন ব্যবহার করা হয়েছে।

দেশের বাজারে ভিভো ওয়াই০২এ মডেলের ফোনটি পাওয়া যাবে এই মাস থেকেই। নতুন এই ফোনের মূল্য নির্ধারণ করা হয়েছে ১২,৪৯৯ টাকা। ফোনটি দুইটি কালারে পাওয়া যাচ্ছে। একটি হচ্ছে কসমিক গ্রে এবং অপরটি অর্কিড ব্লু। দুটি কালারেই ফোনটি বেশ আকর্ষণীয়। কম বাজেটের ফোন বাজারে ভিভো ওয়াই০২এ ফোনটি বেশ জনপ্রিয় হবে বলে ধারণা করা যায়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *