দাখিল ও আলিম পরীক্ষা ২০২২ এর জন্য জরুরি বিজ্ঞপ্তি

২০২২ সালের আলিম ও দাখিল পরীক্ষা সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড। এই বিজ্ঞপ্তিতে পরীক্ষার জন্য কিছু পুনর্বিন্যস্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। এগুলো শর্ট সিলেবাস নামেও পরিচিত। এবছর কিছু কিছু বিষয় বাদ যাবে দাখিল ও আলিম পরীক্ষা থেকে। অর্থাৎ, শুধুমাত্র নির্দিষ্ট কিছু বিষয়ে পরীক্ষা নেয়া হবে। আর বাকী বিষয়গুলোর পরীক্ষা হবেনা। 👉 দাখিল পরীক্ষার নতুন রুটিন জানতে এখানে ক্লিক করুন

যেসব বিষয়ে পরীক্ষা নেয়া হবে সেগুলোর জন্য নতুন সিলেবাস দেয়া হচ্ছে। আর যে বিষয়গুলোর পরীক্ষা হবেনা সেগুলোর মূল্যায়ন হবে ‘সাবজেক্ট ম্যাপিং’ এর মাধ্যমে। এই পোস্টে উক্ত নোটিশের স্ক্রিনশট দেওয়া হচ্ছে।

এছাড়া নোটিশের পিডিএফ ফাইলের লিংকও পোস্টে দেওয়া হচ্ছে যা থেকে আপনি নোটিশগুলো দেখতে ও প্রিন্ট করতে পারবেন। মনে রাখবেন, একটি পিডিএফের ফাইলসাইজ অনেক বড় হতে পারে যার ফলে আপনার মোবাইল বা পিসিতে ফাইলটি লোড নিতে কিছুটা সময় লাগতে পারে।

এবছরের দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ হচ্ছে ১৯-০৬-২০২২ তারিখ। অপরদিকে আলিম পরীক্ষা ২০২২ হওয়ার সম্ভাব্য তারিখ ২২-০৮-২০২২। 

অর্থাৎ, এসএসসি পরীক্ষা ২০২২ এর মতই দাখিল পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ হচ্ছে ১৯ জুন ২০২২। এবং এইচএসসি পরীক্ষা ২০২২ এর মতই আলিম পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ২২ আগস্ট ২০২২।

নিচে দাখিল পরীক্ষা ২০২২ এর জন্য মাদ্রাসা বোর্ড থেকে প্রকাশিত নোটিশের আংশিক স্ক্রিনশট দেওয়া হল। এখান থেকে আপনি জানতে পারবেন কোন কোন বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং কোন বিষয়ে পরীক্ষা হবেনা।

পুরো নোটিশের মধ্যে দাখিল পরীক্ষা ২০২২ এর জন্য শর্ট সিলেবাসও দেওয়া হয়েছে। স্ক্রিনশটের পরে নোটিশ ডাউনলোডের লিংকও দেওয়া আছে।

👉 দাখিল পরীক্ষা রুটিন ২০২২ ডাউনলোড করুন এখানে

দাখিল ও আলিম পরীক্ষা ২০২২ এর জন্য জরুরি বিজ্ঞপ্তি

👉 দাখিল পরীক্ষা ২০২২ এর সিলেবাস, পরীক্ষার বিষয় ও অন্যান্য গুরুত্বপুর্ণ তথ্যের জন্য এখানে ক্লিক করে নোটিশটি ডাউনলোড করে নিন

আলীম পরীক্ষা ২০২২ এর জন্যও একটি গুরুত্বপূর্ণ নোটিশ প্রকাশ করেছে মাদ্রাসা বোর্ড। এবছর আলিমেও বাছাইকৃত বিষয়ে পরীক্ষা হবে। নিচের স্ক্রিনশটে গুরুত্বপূর্ণ তথ্যগুলো জেনে নিন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

যেসব বিষয়ে পরীক্ষা নেয়া হবে সেগুলোর জন্য সিলেবাস দেয়া হবে। এই পোস্ট পাবলিশ করা পর্যন্ত সিলেবাস পাওয়া যায়নি। আশা করি বোর্ডের পক্ষ থেকে শীঘ্রই সিলেবাস প্রকাশ করা হবে। এই পোস্টটি পরে আবার ভিজিট করে দেখুন। আমরা তথ্য পেলে আপডেট করে দেওয়ার আশা রাখছি।

👉 আলিম পরীক্ষা ২০২২ এর গুরুত্বপূর্ণ নোটিশ ডাউনলোড করে নিতে পারেন এখানে ক্লিক করে

👉 এসএসসি ও এইচএসসি পরীক্ষা ২০২২ এর ব্যাপারে জরুরি বিজ্ঞপ্তি

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *