চাকরির খবর জানার সেরা অ্যাপ ডাউনলোড করুন এখনই

চাকরির খবর জানার সেরা অ্যাপ ডাউনলোড করুন এখান থেকে

সবকিছুর মতই চাকরি খবর জানা এবং চাকরি খোঁজাও এখন স্মার্টফোনে বন্দি হওয়া আরেকটি ফিচারমাত্র। এসব জব সার্চ করার অ্যাপ পেশাগত জীবনে আরো ভালো অবস্থানে পৌঁছানোর স্পৃহাকে ধরে রাখে। তাই চাকুরী প্রত্যাশী কিংবা চাকুরিরত, যে কারো জন্যই স্মার্টফোনে এসব অ্যাপ ব্যবহার করা গুরুত্বপূর্ণ। চলুন জেনে নিই এমন ৫টি অ্যাপ সম্পর্কে, যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজেই চাকরির খোঁজখবর রাখতে পারবেন।

 

লিংকডইন – LinkedIn

পেশাজীবী এবং পেশাদারদের জন্য বিশ্বের সবচেয়ে বড় কমিউনিটি হচ্ছে লিংকডইন। চাকরি খোঁজা কিংবা নিয়োগের জন্য বহুলভাবে সমাদৃত এই প্ল্যাটফর্ম। লিংকডইন এর মোবাইল অ্যাপও চাকরি খোঁজা এমনকি চাকরির আবেদনের জন্য ব্যবহৃত হয়।

বর্তমানে বিশ্বে ৫০ কোটিরও অধিক মানুষ লিংকডইন ব্যবহার করেন। পেশাজীবীরা তাদের শিক্ষাগত যোগ্যতা, নিজের চাকরির খবর, বর্তমানে যেখানে কর্মরত—এসব তথ্য তাদের লিংকডইন প্রোফাইলে যুক্ত রাখার মাধ্যমে অন্যান্য প্রতিষ্ঠানকে তাদের প্রতি আকৃষ্ট করতে পারেন।

প্রথম দেখায় লিংকডইনকে স্বাভাবিক সোস্যাল নেটওয়ার্কিং সাইট-ই মনে হবে, যা এর অন্যতম আকর্ষণীয় ফিচার। আপনি বিভিন্ন গ্রুপে জয়েন করতে পারবেন, যেখানে আপনি আপনার ভবিষ্যৎ পরিকল্পনা, দূরদর্শিতা এসব নিয়ে অন্যান্যদের সাথে আলোচনা করতে পারবেন।

লিংকডইন অ্যাপ এর অন্যতম প্রধান ফিচার হল চাকরি খোঁজা। আপনার লিংকডইন প্রোফাইল এর মাধ্যমে আপনি জব সার্চ করতে পারবেন। পছন্দের জব সার্কুলার সেভ করা ও চাকরির জন্য আবেদনও করতে পারবেন। চাকরিদাতাদের সাথে বিভিন্নভাবে যোগযোগ করাও সুবিধা আছে লিংকডইনে। পাশাপাশি আপনি যেসব প্রতিষ্ঠানকে অনুসরণ করবেন, তারা কোনো চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দিলেই আপনি নোটিফিকেশন এর মাধ্যমে জেনে যাবেন।

এছাড়াও লিংকডইন এ্যাপ এ বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কিত আর্টিকেল, তথ্য প্রভৃতিও রয়েছে। সুতরাং, আজকের দিনে লিংকডইন এ একটি প্রোফাইল থাকা সকল পেশাজীবীর জন্যই আবশ্যক। লিংকডইন অ্যাপ ডাউনলোড করুন – এন্ড্রয়েড | আইওএস



বিডিজবস দেবে সকল চাকরির খবর – BDJobs

BDJobs.con এর অফিসিয়াল স্মার্টফোন অ্যাপ স্থান পেয়েছে আমাদের তালিকার দ্বিতীয় অবস্থানে। অ্যাপটিতে রয়েছে পার্সোনালাইজড ড্যাশবোর্ড, যা ব্যবহার করে আপনি ইচ্ছানুযায়ী চাকরী খুজতে পারবেন। থাকছে আপনার পছন্দের চাকরিদাতা প্রতিষ্ঠানকে ফলো করার সুযোগ, যাতে তারা কোনো চাকরীর পোস্ট দিলেই আপনি শীঘ্রই জানতে পারেন।

আপনার পছন্দানুযায়ী কাজের প্রায়োরিটি শর্টলিস্ট বানানোর সুবিধা থাকছে বিডিজবস অ্যাপটিতে। খুব সহজেই রিজ্যুমি সম্পাদনা করার ফিচার ও রয়েছে এতে। বিডিজবস অ্যাপ ডাউনলোড করুন – এন্ড্রয়েড | আইওএস



কর্ম – Kormo

কর্ম (Kormo) অ্যাপটি গুগল এর সাইড প্রজেক্ট, Area 120 এর অধীনে নির্মিত। এই অ্যাপটিও উপরে উল্লিখিত অ্যাপ দুটির মতই কাজ করে। কর্ম অ্যাপে চাকরিদাতাগণ চাকরির বিজ্ঞপ্তি পোস্ট করেন। পেশাজীবীগণ যোগ্যতাসম্পন্ন হলে কর্ম অ্যাপের মাধ্যমে চাকরির জন্য আবেদন করতে পারেন। আপনার প্রোফাইল দেখে চাকরিদাতাগণ আকৃষ্ট হলে, তারাই আপনাকে নিয়োগ দিবেন। এছাড়াও কর্ম অ্যাপটিতে থাকছে নতুন দক্ষতা অর্জনের সুযোগ। কর্ম অ্যাপ ডাউনলোড করুন – এন্ড্রয়েড



সরকারি চাকরির খবর ও ব্যাংক জব নোটিশ – BD All Govt & Bank Jobs

BD All Govt & Bank Jobs, অ্যাপটির নামই এর কাজের ধরণ বলে দেয়। এই অ্যাপটি তালিকার উপরে উল্লিখিত এ্যাপগুলোর মত নয়। বরং এটি আপনাকে সকল সরকারী এবং ব্যাংক সংক্রান্ত চাকরীর খবর দিবে। ‘বিডি অল গভট ও ব্যাংক জবস’ অ্যাপটির হোম পেজেই খুব সুন্দর করে চাকরির খবর ক্যাটাগরি অনুসারে সাজানো আছে চাকরির অপশনগুলি, যা অনুসন্ধানের কাজকে অনেকটাই সহজ করে দেয়। এছাড়াও সার্চ করার ফিচার তো থাকছেই। অ্যাপের মধ্যেই থাকছে চাকুরীর বিস্তারিত সকল তথ্য। একই ধরনের চাকরী কোন কোন প্রতিষ্ঠানে রয়েছে, তা দেখার সু্যোগও থাকছে এপটিতে। আরো রয়েছে অ্যাপে বিদ্যমান সকল তথ্য শেয়ার, ডাউনলোড, এমনকি প্রিন্ট করারও সুযোগ। সরকারি ও ব্যাংক জব নোটিশ অ্যাপ ডাউনলোড করুন – এন্ড্রয়েড



জব সার্কুলার – Job Circular

Job Circular নামের তালিকার সর্বশেষে থাকা এই অ্যাপটিতে রয়েছে দৈনিক পত্রিকা এবং অনলাইনে প্রকাশিত প্রতিদিনের চাকরির বিজ্ঞপ্তি। এর পাশাপাশি আবেদনের ফরম ডাউনলোড, ব্যাংক ড্রাফ্‌ট ফরম পূরণ, আবেদনের নিয়ম এবং অনলাইনে আবেদনের ঠিকানা এবং নিয়োগ পরীক্ষার প্রস্তুতি সহায়ক সকল তথ্য থাকছে এপটিতে।

থাকছে বিভিন্ন পরীক্ষার সময়সূচী এবং ফলাফল সহ পরীক্ষা সংক্রান্ত সকল নোটিশ। আরো আছে বুকমার্কিং সুবিধা, যা ব্যবহার করে আপনার পছন্দের বিজ্ঞপ্তি, নোটিশ, চাকরির প্রস্তুতি সহায়ক বিভিন্ন বিষয় Save করে রাখতে পারবেন।

বোনাস

জব সার্কুলার অ্যাপটির সবচেয়ে আকর্ষণীয় ফিচার হল- নতুন বা গুরুত্বপূর্ণ চাকরীর খবর এটি নোটিফিকেশন হিসেবে প্রদর্শন করে। অর্থাৎ আপনি অ্যাপ ওপেন না করেই প্রয়োজনীয় তথ্য সম্পর্কে জানতে পারবেন। এছাড়াও অনুবাদ চর্চা, ক্যারিয়ার গাইড, সাম্প্রতিক তথ্য, ভাইভা এবং ইন্টারভিউ টিপস, প্রশ্ন ব্যাংক, মডেল টেস্ট এর মত অনেক গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে এ্যাপটিতে। জব সার্কুলার অ্যাপ ডাউনলোড করুন – এন্ড্রয়েড



সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,716 other subscribers

Comments