বাংলাদেশে চালু হল গুগল বাস: উদ্দেশ্য ইন্টারনেট ও এন্ড্রয়েড ওয়ান

google bus bd

ওয়েব জায়ান্ট গুগল বাংলাদেশে তাদের নতুন প্রজেক্ট চালু করেছে। গুগল বাস নামের এই প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে দেশব্যাপী ইন্টারনেট ব্যবহার ছড়িয়ে দেয়া ও এন্ড্রয়েড ওয়ান প্রোমোট করা। ‘গুগল বাস বাংলাদেশ’ প্রজেক্টের আওতায় আগামী এক বছর ধরে গুগলের ডিজিটাল যন্ত্রপাতি সমৃদ্ধ বাস দেশের ৩৫ স্থানে ৫০০ শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাস ভ্রমণ করবে।

Google Bus_Quote 1 (1)

এসময় শিক্ষার্থীদের বিভিন্ন উদ্যোক্তা, প্রযুক্তি এবং নিজেদের স্টার্টআপে কাজ করার জন্য উৎসাহিত করা হবে। স্নাতক পর্যায়ের ছাত্রছাত্রীদের জন্য থাকবে বিশেষ কর্মশালা যার মাধ্যমে পরবর্তী প্রজন্মের উদ্যোক্তাদের প্রযুক্তি ভিত্তিক বিভিন্ন সরঞ্জামের সাথে পরিচিত করা হবে। এর মধ্যে থাকবে গুগলের সার্চ, ক্রোম, অ্যাপস, ম্যাপস, ইউটিউব, অ্যাডওয়ার্ডস এবং গুগল প্লাস। শিক্ষার্থীরা এখান থেকে যা শিখবেন সেগুলো এন্ড্রয়েড ওয়ান ডিভাইসে প্রয়োগ করার সুযোগও থাকবে।

গুগল বাস বাংলাদেশ প্রজেক্ট ইতোমধ্যেই ঢাকার পথে রয়েছে। শীঘ্রই এটি চট্টগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহী, রংপুর ও বরিশালের শিক্ষা প্রতিষ্ঠানের দিকে রওয়ানা হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,104 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.