ইমেইল এড্রেস ফিচার বন্ধ করে দিল ফেসবুক

fb mark zuckerberg 34525সোশ্যাল নেটওয়ার্কিং কোম্পানি ফেসবুক সাইটটির ব্যবহারকারীদের জন্য বিশেষ ইমেইল এড্রেস ফিচার নীরবেই বন্ধ করে দিচ্ছে। গত তিন বছর ধরে ফেসবুক সদস্যরা ইউজারনেম@ফেসবুক.কম ঠিকানাকে ইমেইল এড্রেস হিসেবে ব্যবহার করতে পারছিলেন। এখন থেকে @facebook.com এড্রেসে প্রেরিত ইমেইলসমূহ ব্যবহারকারীর মূল ইমেইল ঠিকানায় (যেটি দিয়ে একাউন্ট খোলা হয়েছে) ফরোয়ার্ড হবে।

মার্চ মাসের শুরুর দিকে এই পরিবর্তন সবার ফেসবুক একাউন্টে পরিলক্ষিত হবে।

ফেসবুক জানিয়েছে, তাদের নিজস্ব ডোমেইনের অধীনে সরবরাহকৃত ঐ ইমেইল সেবার ব্যবহারকারীসংখ্যা কম হওয়ায় এটি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

২০১০ সালের নভেম্বরে এই ফিচারটি চালু করেছিল ফেসবুক। তখন সাইটটির পক্ষ থেকে বলা হয়, এটি ব্যবহারকারীদের একটিমাত্র ইনবক্সেই ফেসবুক মেসেজ, এসএমএস টেক্সট এবং প্রচলিত ইমেইল সুবিধা দেবে।

কিন্তু পরবর্তীতে, ২০১২ সালে ব্যবহারকারীদের অগোচরেই মূল কন্টাক্ট ইমেইল এড্রেসের স্থলে @facebook.com এড্রেস প্রদর্শন শুরু করে ফেসবুক। এই ঘটনায় সমালোচনার মুখোমুখী হয়েছিল প্রতিষ্ঠানটি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,398 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.