রিমোট জব খোঁজার সেরা ওয়েবসাইট

আপনি যদি রিমোট জব এর সন্ধানে থাকেন, তাহলে ঠিক জায়গায় এসেছেন। এই পোস্টে জানতে পারবেন রিমোট জব খোঁজার সেরা ওয়েবসাইটসমূহ সম্পর্কে। উল্লেখ্য যে ফ্রিল্যান্সিং ও রিমোট জব এর মধ্যে পার্থক্য সম্পর্কে যদি আপনি অবগত না থাকেন, তবে প্রথমে বাংলাটেক এর ফ্রিল্যান্সিং ও রিমোট জব এর মধ্যে পার্থক্য পোস্টটি ঘুরে আসতে পারেন। এবার চলুন জেনে নেওয়া যাক রিমোট জব খোঁজার সেরা ওয়েবসাইটসমূহ সম্পর্কে।

ফ্লেক্সজবস

৫০টির অধিক জব ক্যাটাগরি রয়েছে ফ্লেক্সজবসে। এই ওয়েবসাইটে ফ্রিল্যান্সিং প্রজেক্টের পাশাপাশি পার্ট-টাইম জব ও ফুল-টাইম রিমোট ওয়ার্ক পাওয়া যাবে। Flexjobs ডটকমের সেরা একটি বিষয় হলো যেকোনো জব পোস্টের আগে তা ওয়েবসাইট কতৃপক্ষ যাচাই-বাছাই করে। অর্থাৎ কোনো ধরনের ফ্রড বা সমস্যাপূর্ণ জব বোর্ড ব্রাউজের ঝামেলায় পড়তে হচ্ছেনা আপনাকে।

জাস্টরিমোট

জাস্টরিমোট এর ইউজার ইন্টারফেস বেশ সাধারণ হলেও সার্চ পেজের মাধ্যমে বেশ সহজে কাঙ্খিত কাজ খুঁজে বের করা সম্ভব। কোনো নির্দিষ্ট দেশে নির্দিষ্ট রিমোট জব খুঁজে বের করা যায় বেশ সহজে। Justremote.co ওয়েবসাইটটিতে কি ধরনের কাজ খুঁজছেন তা সিলেক্ট করুন ও পারমানেন্ট বা কন্ট্রাক্ট পজিশন নির্বাচন করে পছন্দের রিমোট জব খুঁজে বের করা যাবে।

রিমোট ডট কো

ফ্লেক্সজবস এর প্রতিষ্ঠাতা ও সিইও, সারা সাটন হলেন রিমোট ডট কো এর প্রতিষ্ঠাতা। তবে remote.co শুধুমাত্র রিমোট ওয়ার্ক এর উপর ভিত্তি করে তৈরী, যেখানে কোনো ধরনের লোকেশন-ভিত্তিক জব দেখানো হয়না।

রিমোট ডট কো এর সার্চ টুল ব্যবহার করে অনলাইনে রিমোট ওয়ার্ক খুঁজে বের করা যায় বিভিন্ন ধরনের ক্যাটাগরি সিলেক্ট করে। কাজের ধরন ও পেমেন্টের পরিমাণ বা পার্ট-টাইম রিমোট পজিশন, ইত্যাদি বিষয়ের ভিত্তিতেও ওয়েবসাইটটিতে রিমোট জব ফিল্টার করা যাবে।

ওয়ার্কিং নোম্যাডস

রিমোট জব এর খোঁজে থাকলে ওয়ার্কিং নোম্যাডস ডটকম ওয়েবসাইটটি ঘুরে আসতে পারেন। সেরা কিছু রিমোট জব এর সুযোগ রয়েছে ওয়েবসাইটটিতে। ওয়েব ডেভলপমেন্ট সম্পর্কিত এই ওয়েবসাইটের অধিকাংশ জব। এছাড়াও মার্কেটিং, ম্যানেজমেন্ট, সেলস ও ডিজাইন ক্যাটাগরিতেও অসংখ্য রিমোট জব পাওয়া যাবে এই ওয়েবসাইটে। ডেইলি ও উইকলি জব এলার্ট ইমেইল এর ফিচার রয়েছে যাতে রিমোট ওয়ার্ক এর কোনো সুযোগ মিস না যায়।

👉 ফ্রিল্যান্সিং কি ও ফ্রিল্যান্সিং করে কিভাবে অনলাইনে আয় করবেন

রিমোটিভ

রিমোটিভ, নাম শুনেই বুঝতে পারছেন রিমোট জব হলো এই ওয়েবসাইটের প্রধান উদ্দেশ্য বা মোটিভ। এই remotive.io ওয়েবসাইট একটি রিমোট জব বোর্ড, রিমোট ওয়ার্ক কমিউনিউটি ও রিমোট পজিশন সম্পর্কিত নিউজলেটার অফার করছে। এই ওয়েবসাইটে হাতেগোনা মাত্র কিছু রিমোট ওয়ার্ক এর সুযোগ থাকলেও অধিকাংশ সুযোগ অসাধারণ হয়ে থাকে। এছাড়াও কোনো রিমোট জবের ক্ষেত্রে লোকেশন প্রয়োজনীয় হলে সেটিও মেনশন করে দেয় রিমোটিভ।

👉 আউটসোর্সিং কি? ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং এর পার্থক্য কি?

জবস্প্রেসো

জবস্প্রেসো একটি প্রতিষ্ঠিত রিমোট ওয়ার্ক জব বোর্ড যা বিশ্বের টপ স্টার্টআপ ও রিমোট কোম্পানি, যেমনঃ ওয়ার্ডপ্রেস, জ্যাপিয়ার, ট্রেলো, ইত্যাদি প্রতিষ্ঠান ব্যবহার করে থাকে। টেক, কাস্টমার সাপোর্ট, মার্কেটিং সহ আরো বিভিন্ন ধরনের ক্যাটাগরিতে রিমোট পদে কাজ পাওয়া যায় jobspresso.co ওয়েবসাইটটিতে। এই ওয়েবসাইটের অধিকাংশ জব যুক্তরাষ্ট্র-ভিত্তিক, তবে বিশ্বের যেকোনো স্থান থেকে এসব কাজ করা যায়। এছাড়াও জবস্প্রেসোতে রেজ্যুমে পোস্ট করা যায়, যা থেকে নিয়োগকর্তারা তাদের পছন্দের কর্মী হায়ার করতে পারে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ডাইস

ডাইস হলো এমন একটি ওয়েবসাইট যা কোম্পানি ও টেক প্রফেশনালদের একই ছাদের নিচে নিয়ে আসে। জব টাইটেল, কিওয়ার্ড, কোম্পানি, লোকেশন, ইত্যাদি ফিল্টার এর মাধ্যমে সার্চ করা যায় ওয়েবসাইটটিতে। dice.com এর সাইডবারে থাকা রিমোট ওয়ার্ক এর ফিল্টার সিলেক্ট করলে শুধুমাত্র রিমোট ওয়ার্ক দেখানো হয়। এছাড়া রেজ্যুমে আপলোড করা, স্যালারি ইনফরমেশন দেখা ও জব ট্র‍্যাক করার মত ফিচার অফার করে ওয়েবসাইটটি। প্রোফাইল কমপ্লিট করার পর নিয়োগদাতাগণ দক্ষতা ও অভিজ্ঞতার উপর ভিত্তি করে কর্মী নিয়োগ করে থাকে।

👉 ফ্রিল্যান্সিং করে আয় সম্পর্কে সেরা প্রশ্নগুলো এবং উত্তর

গিটহাব জবস

গিটহাব জবস হলো গিটহাব এর একটি ছোট অংশ। গিটহাব হলো মূলত ডেভলপারদের একটি অনলাইন কমিউনিউটি যা আবার সফটওয়্যার ডেভলপমেন্ট এর জন্য হোস্টিং সেবাও প্রদান করে থাকে। গিটহাব এর জব বোর্ড এর জবগুলো ওয়েব ডেভলপমেন্ট সম্পর্কিত। লোকেশন ফিল্টার ব্যবহার করে রিমোট জব খোজাঁ যাবে ওয়েবসাইটটিতে।

ড্রিবল

গ্রাফিক ডিজাইনারদের পোর্টফোলিও প্রদর্শন করতে ও আরো কাজ খুঁজে পেতে সাহায্য করে ড্রিবল। ইলাস্ট্রেটর, ইউক্স ডিজাইনার, প্রোডাক্ট ডিজাইনার, ওয়েব ডিজাইনারসহ যেকোনো ধরনের ডিজাইনারের জন্য রিমোট জবের সুযোগ রয়েছে dribbble.com এর জব বোর্ডে। ড্রিবল প্রোফাইলে “Remote Friendly” টোগল চালু করলে রিমোট জব দেখতে পাবেন ড্রিবল জব বোর্ডে।

👉 গ্রাফিক্স ডিজাইন এর মাধ্যমে আয় করার উপায়

আপওয়ার্ক

আপওয়ার্ক একটি অত্যন্ত জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস, যেখানে ড্রপবক্স, মাইক্রোসফট, এয়ারবিএনবি এর মত বড় বড় কোম্পানি ফ্রিল্যান্সার খুঁজতে আসে। এডমিন সাপোর্ট, ইঞ্জিনিয়ারিং ও আর্কিটেকচার, সেলস ও মার্কেটিং, কাস্টমার সার্ভিসসহ অসংখ্য ক্যাটাগরিতে রিমোট জব পাওয়া যাবে আপওয়ার্কে। আপওয়ার্ক সম্পর্কে বিস্তারিত জানতে বাংলাটেক এর আপওয়ার্ক সম্পর্কিত পোস্টসমূহ দেখতে পারেন।

👉 আপওয়ার্কে কাজ পেতে সেরা স্কিলগুলো জেনে নিন

👉 আপওয়ার্ক এর মাধ্যমে অনলাইনে আয় শুরু করবেন যেভাবে

👉 আপওয়ার্কে বেশি বেশি ফ্রিল্যান্সিং কাজ পেতে করণীয়

work from home

ফাইভার

জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস, ফাইভার ব্যবহার করে বিভিন্ন ধরনের রিমোট জব এর সুযোগ পাওয়া যাবে। তবে ফাইভার মূলত “গিগ” এর উপর নির্ভরশীল যা কম সময়ে ও দ্রুত করা সম্ভব এমন রিমোট ওয়ার্ক এর উপর বেশি গুরুত্ব দেয়। যথেষ্ট দক্ষতা থাকলে ফাইভারে কাজ করে মোটা অংকের অর্থ আয় সম্ভব রিমোট জব এর মাধ্যমে। ফাইভার থেকে আয় সম্পর্কে বিস্তারিত জানতে বাংলাটেক এর ফাইভার সম্পর্কিত পোস্টসমূহ ঘুরে আসতে পারেন।

👉 ফাইভার কী? যেভাবে ফাইভারের মাধ্যমে অনলাইনে আয় করবেন!

👉 ফাইভারে কাজ পাওয়ার উপায়ঃ গিগ তৈরি ও অন্যান্য

👉 ফাইভারে নতুন সেলার হিসেবে কাজ পেতে করণীয়

👉 ফাইভার নাকি আপওয়ার্ক? কোনটি বেশি সুবিধাজনক?

ফ্রিল্যান্সার ডট কম

নিজেদের বিশ্বের সবচেয়ে বড় ফ্রিল্যান্সিং ও ক্রাউডসোর্সিং ওয়েবসাইট হিসেবে দাবি করে ফ্রিল্যান্সার ডট কম। প্রায় ৪৪মিলিয়ন নিয়োগদাতা ও ফ্রিল্যান্সার এর এই প্ল্যাটফর্মে রয়েছে অসংখ্য রিমোট জব এর সুবিধা। ওয়েবসাইটটিতে একাউন্ট খুলে বেশ সহজে জব ব্রাউজ করা যাবে ও কাজের জন্য এপ্লাই করা যাবে।

👉 ফ্রিল্যান্সার ডটকম থেকে আয়ের উপায়

উই ওয়ার্ক রিমোটলি

আপনি যদি শুধু একটা ওয়েবসাইট চান যেখানে মান সম্পন্ন ওয়েব সম্পর্কিত রিমোট জব পাবেন তাহলে সেটা হতে পারে উই ওয়ার্ক রিমোটলি ডটকম। এখানে ক্যাটাগরিভিত্তিক অসংখ্য রিমোট জবের সার্কুলার দেওয়া হয়।

পাওয়ার টু ফ্লাই

মহিলাদের টেক ইন্ডাস্ট্রিতে কাজ পেতে সাহায্য করে পাওয়ার টু ফ্লাই ওয়েবসাইটটি। এই ওয়েবসাইটটিতে রিমোট জব খুঁজে পেতে সার্চ লোকেশনে “Remote” সিলেক্ট করতে হবে। এরপর যেকোনো ক্যাটাগরি সিলেক্ট করা যাবে। তবে রিমোট জব এর জন্য এপ্লাই করার আগে একটি ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হয়।

রিমোট জব খোঁজার ওয়েবসাইট এর তালিকা থেকে আপনার পছন্দের ওয়েবসাইট কোনটি? আমাদের জানান কমেন্ট সেকশনে

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,060 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.