শাওমি রেডমি নোট ১৩ এলো সাধ্যের মধ্যে চমকপ্রদ সব ফিচার নিয়ে

বাংলাদেশে মুক্তি পেল শাওমি রেডমি নোট ১৩ স্মার্টফোন, যেটিকে বলা হচ্ছে SuperNote (সুপারনোট)। ফোনটিতে আছে অসাধারণ কিছু ফিচার যা দিবে ফ্ল্যাগশিপ এক্সপেরিয়েন্স। ৬.৬৭ ইঞ্চির এই ফোনের ডিসপ্লেটি একটি ১২০Hz FHD+ এমোলেড স্ক্রিন। আছে স্ন্যাপড্রাগন প্রসেসর, এবং ১০৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা। রেডমি নোট ১৩ তিনটি কালার ভেরিয়েশন এ পাওয়া যাচ্ছেঃ মিন্ট গ্রিন, আইস ব্লু, এবং মিডনাইট ব্ল্যাক। চলুন জেনে নেয়া যাক সদ্য মুক্তি পাওয়া এই ফোনে সম্পর্কে বিস্তারিত তথ্য।

রেডমি নোট ১৩ এর ফিচার 

রেডমি নোট ১৩ ফোনটির স্ক্রিনে পাচ্ছেন আলট্রা স্লিম বেজেল ডিজাইন এবং এটির রেজ্যুলেশন ফুলএইচডি প্লাস। এর স্ক্রিনে আছে গরিলা গ্লাস ৩। ফোনটির সর্বোচ্চ ব্রাইটনেস হলো ১৮০০ নিটস এবং এটিতে থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেট ফিচার।

প্রসেসরের ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে ৬ ন্যানোমিটার স্ন্যাপড্রাগন ৬৮৫ যা দিবে স্মুথ পারফরমেন্স। এই শক্তিশালী প্রসেসর এর মাধ্যমে মাল্টিটাস্কিং এবং গেমিং এর অভিজ্ঞতা আরো চমৎকার হবে। ফোনটি ৬জিবি এবং ৮ জিবি র‍্যাম ভেরিয়েশনে পাওয়া যাবে। স্টোরেজের ক্ষেত্রে ফোনটির ১২৮ এবং ২৫৬ জিবি ভেরিয়েন্ট রয়েছে। তাছাড়া মাইক্রোএসডি কার্ড স্লট দিয়ে স্টোরেজ আরো বাড়ানো সম্ভব।

রেডমি নোট ১৩ এ রয়েছে ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম। হাই রেসোলিউশন হওয়ার কারণে এটি দিয়ে তোলা ছবি বেশ স্পষ্ট এবং উজ্জ্বল হয়। এর ট্রিপল ক্যামেরার মধ্যে আরো আছে ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। কাছে এবং দূরের ছবি খুব দারুণভাবে ফুটিয়ে তুলে রেডমি নোট ১৩। সেলফির জন্য আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ডিভাইসটিতে ৫০০০ মিলিএম্প ব্যাটারি রয়েছে ৩৩ ওয়াট ফাস্টচার্জিং সুবিধা সহ। এছাড়া ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি, ইত্যাদি ফিচারও রয়েছে। ডিভাইসটির নিরাপত্তার জন্য রয়েছে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফিচারের মাধ্যমে কোনো এক্সটার্নাল বাটন বা প্যাটার্ন ছাড়াই ফোনটি খুব সহজেই আনলক করা সম্ভব। তাই প্রতিদিন ফোনটি ব্যবহারের সময় খুব সহজেই এটি আনলক করা যাবে। এছাড়া এতে রয়েছে ফেইস আনলক সিস্টেম, যা দিয়ে এটির নিরাপত্তা আরো বৃদ্ধি করা সম্ভব। 

একনজরে রেডমি নোট ১৩ এর ফিচারসমূহ

ফোনটি সম্পর্কে বিস্তারিত অনেক কিছুই জানা গেলো। এখন চলুন এক নজরে রেডমি নোট ১৩ এর ফিচারসমূহ দেখি। 

  • ডিসপ্লে: ৬.৬৭ ইঞ্চি এমোলেড  FHD+ ১২০ হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসর: ৬ ন্যানোমিটার স্ন্যাপড্রাগন ৬৮৫ 
  • র‍্যাম: ৬ জিবি ও ৮ জিবি ভ্যারিয়েশন
  • স্টোরেজ: ১২৮জিবি ও ২৫৬ জিবি
  • প্রাইমারি ক্যামেরা: ১০৮ মেগাপিক্সেল ট্রিপল
  • ব্যাটারি: ৫০০০ মিলিএম্প
  • চার্জিং: ৩৩ ওয়াট (বক্সে ফাস্ট চার্জার দেয়াই থাকবে), ইউএসবি সি

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Xiaomi Redmi Note 13

রেডমি নোট ১৩ এর বাজার মূল্য

দুইটি স্টোরেজ অপশনে পাওয়া যাবে শাওমি রেডমি নোট ১৩ ফোনটি। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এর রেডমি নোট ১৩ ভ্যারিয়ান্ট এর দাম ২২,৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এর রেডমি নোট ১৩ ভ্যারিয়ান্ট এর দাম ২৫,৯৯৯ টাকা। ফোনটি শাওমি শোরুম এবং অথরাইজড দোকানসমূহে পাওয়া যাচ্ছে

আপনার কাছে কেমন লাগল শাওমি রেডমি নোট ১৩ ফোনটি? কমেন্টে জানান!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,584 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *