আইফোন ১৬ ক্যামেরার এই সম্ভাব্য নতুন ফিচার নিয়ে সবাই মাতামাতি করছে

অ্যাপল আইফোন অনেকগুলো কারণেই তুমুল জনপ্রিয়। এর মধ্যে উন্নতমানের ক্যামেরা অন্যতম। আইফোন প্রতি বছরই তার অসাধারণ ক্যামেরার জন্য বিভিন্ন টপ লিস্টের উপরের দিকে স্থান পায়। ফটো বা ভিডিও- যে ক্ষেত্রেই ভাবেন না কেন, আইফোনের প্রতিদ্বন্দ্বী খুব কমই পাবেন।

প্রতিবার নতুন আইফোন মডেলের সাথে এর ক্যামেরায় উন্নতি নিয়ে আসে অ্যাপল। বিশেষ করে প্রো মডেলগুলো তাদের পূর্ববর্তী জেনারেশনের চেয়ে উল্লেখযোগ্য পরিমাণ নতুন সুবিধা প্রদান করে থাকে। সেই ধারা অনুযায়ী এ বছর আইফোন ১৬ আসতে পারে ক্যামেরার জন্য আরেকটি নতুন সুবিধা নিয়ে।

বিভিন্ন সংবাদমাধ্যমের সূত্রে শোনা যাচ্ছে, ২০২৪ সালে আইফোন ১৬ মডেলে ক্যামেরার জন্য আলাদা একটি ক্যাপচার বাটন নিয়ে আসবে অ্যাপল। অর্থাৎ আপনি সেই বাটন দিয়ে সরাসরি আইফোনের ক্যামেরা চালু করতে পারবেন।

যদিও স্মার্টফোনে ক্যামেরার জন্য আলাদা একটি বাটন থাকা নতুন কোনো বিষয় নয়। তবে অ্যাপল তাদের আইফোনে এতদিন এরকম কোনো ডেডিকেটেড বাটন দেয়নি। সুতরাং আইফোনের জন্য এটি যদি সত্যিই ঘটে তাহলে সেটাকে নতুন খবর না বলে উপায় কী?

তবে এখানেই শেষ নয়! আইফোন ১৬ এর উক্ত সম্ভাব্য ক্যামেরা বাটন মূলত একটি ক্যাপাসিটিভ ভার্চুয়াল বাটন হতে পারে। অর্থাৎ, এটি একটি আইফোনের ভলিউম বা পাওয়ার (সাইড) বাটনের মত বাটন হবেনা। এটি মূলত টাচ ভিত্তিক হবে। আইফোনের সাইডে একটি নির্দিষ্ট স্থানে বাটনের মত চিহ্ন থাকবে যেখানে একটু বল প্রয়োগ করে স্পর্শ করে আপনি ক্যামেরা চালু করতে পারবেন। এমনটিই শোনা যাচ্ছে।

iPhone 15

আইফোন ভক্তরা আশা করছেন এই নতুন ক্যাপচার বাটন আইফোনের ক্যামেরা এক্সেস করা আরও সহজ করে দিবে। যদিও বর্তমানে আইফোনের হোম স্ক্রিন, কন্ট্রোল প্যানেল, সিরি, এবং আরও অনেক উপায়ে ক্যামেরা ওপেন করা সম্ভব। তারপরেও পুরো একটা বাটন ব্যাপারটিকে আরও সহজ করে দেবে নিঃসন্দেহে।

আপনি কি আইফোন ব্যবহার করেন? সম্ভাব্য নতুন এই ক্যাপচার বাটন নিয়ে আপনার মতামত কী? জানাতে পারেন কমেন্টে!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,585 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *