আরও শক্তিশালী আইফোন আলট্রা আসতে পারে আগামীতে

ব্লুমবার্গ এর এক রিপোর্ট থেকে জানা গেছে অধিক দামি একটি আইফোন মডেল নিজেদের লাইনআপে যোগ করতে পারে অ্যাপল। নতুন এই আইফোন এর মডেল প্রো ও প্রো ম্যাক্স আইফোন মডেল এর উপরে স্থান পাবে। এই নতুন আইফোন মডেল হয়ত ২০২৪ সালে আইফোন ১৬ লাইনআপ এর সাথে মুক্তি পাবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

অ্যাপল ইতিমধ্যে Ultra নাম ব্যবহার করছে তাদের টপ-মডেল স্মার্টওয়াচ এর ক্ষেত্রে। অ্যাপল ওয়াচ ও এম১ প্রসেসরের সর্বোচ্চ মডেলে “আলট্রা” নামটি স্থান পেয়েছে। উক্ত রিপোর্ট থেকে জানা গিয়েছে অ্যাপল তাদের আইফোন লাইনআপে একটি আলট্রা মডেল যোগ করতে চায়৷ তবে এই মডেল আইফোন প্রো ও প্রো ম্যাক্স থেকে কিভাবে আলাদা হবে বা এর দাম কি হবে – সে সম্পর্কে এখনো কিছুই জানা যায়নি।

ব্লুমবার্গ এর এই রিপোর্ট থেকে জানা গেছে গত সপ্তাহে অনুষ্ঠিত অ্যাপল এর বার্ষিক আর্নিং কলে সিইও টিম কুক জানিয়েছেন একটি অধিক ভালো প্রোডাক্ট পেতে অবশ্যই গ্রাহকগণ বেশি অর্থ প্রদান করবেন। কুক বলেন, “আমি বিশ্বাস করি এই ক্যাটাগরিতে মানুষ তাদের সাধ্যের মধ্যে সেরা পণ্য কিনতে যথাসাধ্য চেষ্টা করবে।” তবে এখনো আলট্রা আইফোন মডেল সম্পর্কে অ্যাপল কিছু জানায়নি।

এই বছরের সেপ্টেম্বর মাসে নতুন আইফোন ১৫ লাইনআপ ঘোষণা করবে অ্যাপল। নতুন এই লাইনআপ সম্পর্কে তেমন কিছু জানা না গেলেও অনেক গুঞ্জন শোনা যাচ্ছে আসন্ন মডেলগুলো সম্পর্কে। এর মধ্যে অন্যতম হলো নতুন আইফোনে থাকবে ইউএসবি-সি চার্জিং পোর্ট।

অন্য এক রিপোর্টে আবার জানা গেছে শুধুমাত্র আইফোনের জন্য স্পেশালভাবে তৈরী হবে এই ইউএসবি-সি পোর্ট। মূলত ২০২২সালে ইউরোপিয়ান ইউনিয়ন এর প্রণিত নিয়ম অনুসারে সকল ফোনের জন্য তারযুক্ত চার্জের ক্ষেত্রে ২০২৪ সাল থেকে একই ইউএসবি-সি পোর্ট ব্যবহার অত্যাবশ্যক।

iphone

আরো গুঞ্জন শোনা যাচ্ছে আইফোন ১৫ মডেলগুলোর দাম আগের চেয়ে বাড়তে পারে। বর্তমানে আইফোন ১৪ মডেল এর দাম যুক্তরাষ্ট্রের বাজারে ৮২৯ডলার থেকে শুরু হয়ে ১৫৯৯ডলারে অবস্থান করছে। ব্লুমবার্গের রিপোর্টের সূত্র যদি প্রমাণিত হয় তাহলে আগামী বছর একটি আলট্রা আইফোন পেতে পারেন ভক্তরা।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,568 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *