ফুটবল খেলার খবর জানার উপায়

খেলাপাগল হলেও অনেকে সবসময় সব খেলা সরাসরি দেখতে পারেনা ব্যস্ততার জন্য। খেলাধুলার সকল খবর ও ফলাফল জানতে তাই ইন্টারনেট আমাদের আধুনিক সময়ের প্রধান মাধ্যম হয়ে উঠেছে। বিশেষ করে ফুটবল খেলা খুবই জনপ্রিয় হওয়ায় এবং সারা বছর বিভিন্ন লিগ খেলা চলায় ফুটবল ফ্যানদের জন্য সবসময় সকল খবর জানা কঠিন হয়ে পড়ে। আর তাই ফুটবলের সকল ফলাফল, ট্রান্সফার মার্কেটের খবর, খেলোয়াড়দের খবর সবকিছু জেনে নিতে ইন্টারনেট আমাদের বেশ সাহায্য করে। তবে আমরা সঠিক উৎস থেকে খবর না জানতে পারলে অনেক কিছুই আড়ালে থেকে যেতে পারে। তাই ফুটবল খেলার সকল খবর জানতে আজকে এই পোস্টে আমরা সেরা কিছু উৎস নিয়ে কথা বলবো। এসব উৎস থেকে আপনি সহজেই পেয়ে যাবেন সকল ফুটবল সম্পর্কিত তথ্য।

নাইন্টি মিনিট

ফুটবল খেলার সবরকম তথ্য পাবেন 90min.com ওয়েবসাইটে। এটাকে অনেকেই ফুটবলের সকল খবরের জন্য সবথেকে বেশি ভিজিট করা ওয়েবসাইট বলে থাকেন। এখানে শুধু একদম লেটেস্ট খবরই নয়; বিভিন্ন খেলোয়াড়ের পুরো তথ্য, ফিক্সচার, প্রতিটি লীগের তথ্য আলাদা করে দেখতে পাবেন। তাছাড়া ট্রান্সফার বাজারের খবরও এখানে বেশ আগে থেকে জানতে পারা যায়।

গোল.কম – goal.com

ফুটবলের সকল খবরের জন্য সবথেকে পরিচিত ওয়েবসাইট সম্ভবত গোল ডটকম। তাদের অ্যাপও পাবেন। উক্ত ওয়েবসাইট অত্যন্ত জনপ্রিয় এবং সকল ধরনের ফুটবল সংক্রান্ত তথ্যের জন্য বিখ্যাত। সেখানে সকল লীগ এবং দেশের ফুটবলের খবর তো জানতে পারবেনই সেই সঙ্গে সকল লাইভ ফুটবল ম্যাচের স্কোরকার্ড ও তথ্যও দেখতে পারবেন যখন ইচ্ছে। ফলে আপনি খেলা না দেখতে পেলেও প্রিয় দলের খেলার দিকে সহজেই নজর রাখতে পারবেন। তাছাড়া সেখানে নিজের পছন্দমত ফিড সাজিয়ে নেয়ার সুবিধাও আছে। 

গুগল ডিসকভার

গুগল ডিসকভার হতে পারে আপনার ফুটবলের খবরের প্রধান উৎস কেননা এটা ব্যবহার করা খুবই সহজ। আপনি যদি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করে থাকেন তবে গুগল ডিসকভার সম্পর্কে জেনে যাবার কথা। এটি গুগলের একটি ফিড যা সাধারণত হোম স্ক্রীনে বাম থেকে ডানে সোয়াইপ করলে দেখা যায়। এই ফিডে আপনার সার্চ একটিভিটির উপর নির্ভর করে গুগল আপনাকে বিভিন্ন নিউজ ও আর্টিকেল দেখিয়ে থাকে। আপনি চাইলে ফুটবলের সমস্ত খবর এখান থেকেই পেয়ে যেতে পারেন। এখানে ইন্টারেস্টে নিজের প্রিয় দলগুলোকে যুক্ত করে দিলে সে দলের খেলা হলে গুগল সাথে সাথে নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে জানিয়ে দেবে।

এখান থেকে লাইভ স্কোর পিন করে রাখতে পারবেন, দল দেখতে পারবেন। ম্যাচের সকল তথ্য পেয়ে যাবেন। তাছাড়া ফিডে আপনার প্রিয় দলের সমস্ত খবর বিভিন্ন উৎস থেকে সংগ্রহ করে গুগল নিজেই আপনার সামনে হাজির করবে। ফলে প্রিয় দলের খবর চোখের আড়ালে থাকবে না। যেকোনো সময় বামে সোয়াইপ করে সকল খবর খুব সহজেই জেনে নিতে পারবেন।

গুগল ডিসকভারে প্রিয় দল এবং ফুটবলকে কীভাবে নিজের ইন্টারেস্ট তালিকায় যুক্ত করবেন সেটি নিচের নির্দেশনা অনুসরণ করে জেনে নিতে পারেন।

  • প্রথমে গুগল ডিসকভারে প্রবেশ করুন হোম স্ক্রিন থেকে বাম থেকে ডান দিকে সোয়াইপ করার মাধ্যমে।
  • এবার উপরের ডানদিকের কোণায় নিজের প্রোফাইল পিকচারে ট্যাপ করুন।
  • ‘Settings’ অপশনে ট্যাপ করুন।
Settings Tap
  • সেটিংস তালিকা হতে ‘Personalization’ অপশনটি খুঁজে বের করুন। ট্যাপ করে এখানে প্রবেশ করুন।
Personalization Tap
  • নতুন পেজে একটি অপশনই দেখতে পাবেন ‘Manage your interests’ নামে। এটির উপরে ট্যাপ করুন।
Manage Your Interests Tap
  • নতুন একটি পেজ ওপেন হবে। এখান থেকে আবারও ‘Your interests’ এ ট্যাপ করতে হবে।
Your Interests Tap
  • এবার নতুন পেজে আপনার পছন্দের বিভিন্ন টপিক দেখতে পাবেন। যদি তার পাশে টিক চিহ্ন দেয়া থাকে তবে গুগল ফিড আপনাকে ইতোমধ্যেই সেই সংক্রান্ত জিনিস দেখাচ্ছে। এখান থেকে ফুটবল, আপনার প্রিয় দলগুলোর নাম এসব ইন্টারেস্ট + আইকনে ট্যাপ করে অ্যাড করে দিন। এগুলো গুগল নিজেই আপনাকে সাজেস্ট করবে।
Interest list

যুক্ত করে দেবার পর প্রিয় দলের খেলা হলেই স্কোর কার্ড গুগল ডিসকভারে দেখতে পাবেন। সকল লেটেস্ট খবরও গুগল ফিডে চলে আসবে।

লাইভস্কোর.কম

livescore.com ফুটবল খেলার সমস্ত সংবাদের অন্যতম জনপ্রিয় মাধ্যম। এখানে শুধু ফুটবল খেলায় নয়; হকি, ক্রিকেট, বাস্কেটবল, টেনিস ইত্যাদি খেলার সংবাদ ও স্কোরও এখানে দেখতে পাবেন। এখানে প্রবেশ করলেই আপনার সামনে পরবর্তী বিভিন্ন ম্যাচের ফিকচার দেখতে পাবেন। খেলা শুরু হলে লাইভ স্কোরসহ বিভিন্ন তথ্যও দেখতে পাবেন এখান থেকে। তাছাড়া নিউজ সেকশনে সকল ফুটবল সংক্রান্ত খবরও পাওয়া যাবে। ওয়েবসাইটে প্রবেশ করতে এই লিংক ভিজিট করতে পারেন। তাছাড়া তাদের অ্যাপ রয়েছে স্মার্টফোনের জন্য।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

football

👉 ফ্রি টিভি দেখার অ্যাপ ডাউনলোড

ফুটমব

ফুটবল ফ্যানদের আরেকটি প্রিয় ওয়েবসাইট বা অ্যাপ হচ্ছে ফুটমব। এখানেও আপনি সমস্ত ফুটবল ম্যাচের ফিকচার পেয়ে যাবেন। প্রতিটি ম্যাচের আগে অ্যানালাইসিস, খবর, লাইভ কমেন্ট্রি পেয়ে যাবেন এখন থেকেই। তাছাড়া প্রিয় দলের পছন্দমত খবর পেয়ে যাবেন। চাইলে নিজের মতো এসব খবর দেখার জন্য সেটিংস করেও নিতে পারবেন। সকল ধরনের লিগ ও ইন্টারন্যাশনাল ম্যাচের তথ্যই এখানে পাওয়া যায়। ফুটবল দুনিয়ার সকল সংবাদ দ্রুত দেখতে পাবেন অ্যাপ বা ওয়েবসাইট হতেই।

অ্যাপ ইন্সটল করে নিতে পারেন এই লিংক হতে। এছাড়া ওয়েবসাইট ভিজিট করতে এখানে ক্লিক করুন।

অন্যান্য উৎস

এছাড়া বিভিন্ন লিগের বিস্তারিত তথ্য জানতে আপনি প্রতিটি লিগের নিজস্ব ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। এখানে লিগের সংবাদ, তথ্য সবকিছুই পেয়ে যাবেন। বিভিন্ন লিগের ওয়েবসাইট:

এছাড়া ইন্টারন্যাশনালসহ সারা বিশ্বের ফুটবলের সংবাদ ও লাইভ স্কোর দেখতে পারেন ফিফার অফিসিয়াল অ্যাপ বা ওয়েবসাইট হতেও। অফিসিয়াল লেটেস্ট র‍্যাঙ্কিং, বিভিন্ন টুর্নামেন্টের তথ্য ও লাইভ স্কোরকার্ড পাবেন ফিফা থেকেই।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,811 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.