১০ হাজার টাকার মধ্যে ভালো ১০টি স্মার্টফোন

১০ হাজার টাকার মধ্যে ভালো ১০টি এন্ড্রয়েড স্মার্টফোন

আমাদের দেশে ১০ হাজার টাকা দামের মধ্যে মোবাইলগুলোর চাহিদা ব্যাপক। এই কথা মাথায় রেখে ১০ হাজার টাকার মধ্যে শাওমি, রিয়েলমি, ওয়ালটন বেশ কিছু ভালো ভালো ফোন অফার করছে। চলুন জেনে নেয়া যাক, ১০০০০ টাকা দামের মধ্যে সেরা ১০টি মোবাইল ফোন সম্পর্কে।

১০. শাওমি রেডমি ৯এ – Redmi 9A

১০ হাজার টাকা দামের মধ্যে শাওমির পক্ষ থেকে একমাত্র ভালো মোবাইল হচ্ছে শাওমি রেডমি ৯এ। ৬.৫৩ইঞ্চির এইচডি প্লাস নচযুক্ত ডিসপ্লের ফোন রেডমি ৯এ তে রয়েছে ২জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ।

মিডিয়াটেক এর হেলিও জি২৫ প্রসেসর দ্বারা চালিত রেডমি ৯এ ফোনটিতে রয়েছে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি।

১৩মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা থাকছে রেডমি ৯এ তে। ফোনটিতে ফিংগারপ্রিন্ট না থাকলেও, থাকছে ফেস আনলক সিস্টেম।

শাওমি রেডমি ৯এ এর দামঃ ৯,৯৯৯ টাকা

০৯. রিয়েলমি সি১১ – Realme C11

১০ হাজার টাকা দামের মধ্যে থাকছে রিয়েলমির ফোন, রিয়েলমি সি১১। বেশ কম্পিটিটিভ প্রাইসিং নিয়ে রেডমি ৯এ এর অধিকাংশ ফিচারই প্রদান করছে ফোনটি। মিডিয়াটেক হেলিও জি৩৫, ৫০০০মিলিএম্প ব্যাটারি,  ১৩মেগাপিক্সেঅ ক্যামেরাসহ বেশিকিছু সাদৃশ্য রয়েছে রিয়েলমি সি১১ ও রেডমি ৯এ ফোন দুইটির মধ্যে। ফোনটির প্রধান আকর্ষণ হচ্ছে এর ক্যামেরা। এই দামে রিয়েলমি সি১১ ফোনটি অফার করছে স্লো-মোশন ভিডিও রেকর্ডিং ফিচার। মোবাইলটির ক্যামেরাতে আরো রয়েছে নাইট মোড, যা এই দামে অনন্য।

রিয়েলমি সি১১ এর দামঃ ৮,৯৯০ টাকা

০৮. আইটেল ভিশন ১ প্লাস – Itel Vision 1 Plus

২০২০ সালে বেশ সাড়া ফেলেছিলো আইটেল এর ভিশন ১ প্লাস ফোনটি। ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ এর ফোন আইটেল ভিশন ১ প্লাস ফোনটিতে থাকছে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি। ১৩মেগাপিক্সেল এর রিয়ার ক্যামেরা ও ৮মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা রয়েছে মোবাইলটিতে। ৬.৫ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লের ফোন আইটেল ভিশন ১ প্লাস রয়েছে ১.৬গিগাহার্জ এর অক্টা-কোর প্রসেসর।

আইটেল ভিশন ১ প্লাস এর দামঃ ৮,৯৯০ টাকা

আরও জানুনঃ বিশ্বের সেরা স্মার্টফোন ২০২১

০৭. টেকনো স্পার্ক ৪ লাইট – Techno Spark 4 লাইট

টেকনো স্পার্ক ৪ লাইট ফোনটিতে রয়েছে ৬.৫২ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। ফোনটির সামনে ও পেছনে, উভয়দিকেই রয়েছে ৮মেগাপিক্সেলের ক্যামেরা। ৪০০০মিলিএম্প এর ব্যাটারিযুক্ত ফোন টেকনো স্পার্ক ৪ লাইট এ থাকছে ফিংগারপ্রিন্ট সেন্সর। ২জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে টেকনো স্পার্ক ৪ লাইট ফোনটিতে।

টেকনো স্পার্ক ৪ লাইট এর দামঃ ৮,৯৯০ টাকা

০৬. ওয়ালটন প্রিমো আর৬ – Walton Primo R6

৬.১ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লের মোবাইল ফোন ওয়ালটন প্রিমো আর৬ তে রয়েছে ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে রয়েছে ফিংগারপ্রিন্ট সেন্সর। ১৩মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৮মেগাপিক্সেল ক্যামেরা থাকছে ওয়ালটন প্রিমো আর৬ এ। ফোনটতে থাকছে ৪০০০মিলিএম্প এর ব্যাটারি। ১.৬গিগাহার্জ এর অক্টা-কোর প্রসেসর দ্বারা চলবে ফোনটি।

ওয়ালটন প্রিমো আর৬ এর দামঃ ৯,৫৯৯ টাকা

০৫. ভিভো ওয়াই৯১সি – Vivo Y91C

১০ হাজার টাকা দামের মধ্যের স্মার্টফোন তালিকায় ভিভোর একমাত্র ফোন হচ্ছে ভিভো ওয়াই৯১সি ফোনটি। ২জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে মোবাইলটিতে। ৪০৩০মিলিএম্প এর ব্যাটারির ফোন ভিভো ওয়াই৯১সি তে থাকছে ৬.২২ইঞ্চির ডিসপ্লে।

ভিভো ওয়াই৯১সি এর দামঃ ৮,৯৯০ টাকা

০৪. ওয়ালটন প্রিমো এইচএম৫ – Walton Primo HM5

ওয়ালটন প্রিমো এইচএম৫ ফোনটির দুইটি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১০ হাজার টাকা দামের মধ্যে। ৩জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের ওয়ালটন প্রিমো এইচএম৫ এর দাম ৮৫৯৯ টাকা। অন্যদিকে ৪জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম ৯,৪৯৯ টাকা। ফোনটিতে রয়েছে ৪,৯০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি। মিডিয়াটেক এর হেলিও এ২০ প্রসেসর দ্বারা চালিত ফোনটিতে রয়েছে ১৩মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৮মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। ফোনটিতে ডিসপ্লে হিসেবে থাকছে ৬.১ইঞ্চির নচযুক্ত এইচডি প্লাস ডিসপ্লে।

ওয়ালটন প্রিমো এইচএম৫ এর দামঃ ৮,৫৯৯ টাকা / ৯,৪৯৯ টাকা

০৩. সিম্ফোনি জেড৩০ – Symphony Z30

১০ হাজার টাকা দামের মধ্যে সবচেয়ে ভালো দেখতে ফোন হলো সিম্ফোমি এর সিম্ফোনি জেড৩০ ডিভাইসটি। ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ এর মোবাইলটি কম দামে অসাধারণ ডিজাইন ও আউটলুক অফার করছে। থ্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ এর সাথে ফোনটিতে রয়েছে ৮মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। সিম্ফোনি জেড৩০ তে থাকছে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি। এছাড়াও ফিংগারপ্রিন্ট সেন্সর ও রয়েছে ফোনটিতে।

সিম্ফোনি জেড৩০ এর দামঃ  ৯,৭৯০ টাকা

০২. ওয়ালটন আরএক্স৭ মিনি – Walton RX7 Mini

১০ হাজার টাকা দামের মধ্যে যদি কেউ ভালো মানের গেমিং ফোন খুজে থাকে, তবে তার জন্য একমাত্র পছন্দ হবে ওয়ালটন আরএক্স৭ মিনি। এতো কম দামের মধ্যে ফোনটিতে থাকছে মিডিয়াটেক এর শক্তিশালী প্রসেসর, হেলিও পি৬০ চিপসেট। ফিংগারপ্রিন্ট সেন্সর এর পাশাপাশি ফোনটিতে রয়েছে ১৩মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ৮মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। ওয়ালটন আরএক্স৭ মিনি ফোনটতে আছে ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ। ওয়ালটন আরএক্স৭ মিনি ফোনটিতে ব্যাটারি থাকছে ৩০০০মিলিএম্প এর।

ওয়ালটন আরএক্স৭ মিনি এর দামঃ ৯,৪৯৯ টাকা

০১. ওয়ালটন প্রিমো এইচ৯ প্রো – Walton Primo H9 Pro

১০ হাজার টাকা দামের মধ্যে অসাধারণ স্পেসিফিকেশন অফার করছে ওয়ালটন প্রিমো এইচ৯ প্রো। তাই এটি আমাদের ১০,০০০ টাকা দামের মধ্যে সেরা ফোনের তালিকায় শীর্ষস্থান দখল করে নিয়েছে। এই দামের মধ্যে এটিই একমাত্র ফোন যাতে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এছাড়াও এই ফোনটিতে থাকছে আলট্রা-ওয়াইড লেন্স। ১৩মেগাপিক্সেপ থ্রিপল ক্যামেরা সেটাপের ফোনটিতে থাকছে ফিংগারপ্রিন্ট সেন্সর। থাকছে ৮মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। ৪০০০মিলিএম্প ব্যাটারির ফোন, ওয়ালটন প্রিমো এইচ৯ প্রো ফোনটি চলবে মিডিয়াটেক এর হেলিও এ২০ চিপসেট দ্বারা। 

ওয়ালটন প্রিমো এইচ৯ প্রো এর দামঃ ৯,৪৯৯ টাকা

১০ হাজার টাকা দামের মধ্যে আপনার পছন্দের ফোন কোনটি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,882 other subscribers

Comments