সিম্ফনি জেড ৬০ – এই দারুণ স্মার্টফোনটি মাত্র ১০ হাজার টাকা!

Symphony Z60 phone

সিম্ফোনি নিয়ে এলো নতুন ফোন সিম্ফোনি জেড৬০। সিম্ফোনির জেড (Z) সিরিজ তাদের অসাধারণ দেখতে ডিইজাইন ও বেশ ভালো স্পেসিফিকেশন এর জন্য দেশের বাজারে বেশ জনপ্রিয়। চলুন জেনে নেওয়া যাক সিম্ফোনি জেড৬০ সম্পর্কে বিস্তারিত। 

বরাবর এর মতোই নতুন এই ফোনের ডিজাইন দেখতে বেশ সুন্দর। মাত্র ১০ হাজার টাকা দামের ফোন হলেও এই ফোনটির ডিজাইন যে কারো পছন্দ হওয়ার কথা। বক্সি শেপের ডিজাইনের এই ফোনে ব্যাকে ফোনের ব্যাক ক্যামেরা আলাদা মডিউলে স্থান পেয়েছে। ফোনের ফ্রন্টে পেয়ে যাবেন নচ ডিসপ্লে। রয়েছে সাইড-মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর যা এই ফোনের সৌন্দর্যে বাড়তি মাত্রা যোগ করেছে।

 ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস নচ ডিসপ্লে রয়েছে সিম্ফোনি জেড৬০ ফোনটিতে। এখানে মূল চমক হলো এই ফোনে পেয়ে যাচ্ছেন ৯০ হার্জ রিফ্রেশ রেট। হ্যা, ঠিকই শুনেছেন। ১০ হাজার টাকা বাজেটের একটি ফোনে পাচ্ছেন ফাস্ট রিফ্রেশ রেট ডিসপ্লে৷

সিম্ফোনি জেড৬০ ফোনটিতে প্রসেসর ব্যবহার করা হয়েছে ইউনিসক টি৬০৬। এন্ট্রি লেভেলের বাজেট ফোনের জন্য বেশ ক্যাপাবল একটি প্রসেসর এটি। ফোনটি পাওয়া যাবে ৩ জিবি ও ৪ জিবি র‍্যাম ভ্যারিয়ান্টে। উভয় ভ্যারিয়ান্টেই ৬৪ জিবি স্টোরেজ রয়েছে। এছাড়া এসডি কার্ড ব্যবহার করে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

এই ফোনে আরো একটি আকর্ষণ রয়েছে সেটি হলো এর ক্যামেরা সেকশনে। ৫২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকছে এই ফোনের ব্যাকে, সাথে রয়েছে ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর৷ ফোনের ফ্রন্টে রয়েছে ৮ মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা। উভয় ক্যামেরা দ্বারা ১০৮০পি রেজ্যুলেশন ভিডিও রেকর্ড করা যাবে। ৫০০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে সিম্ফোনি জেড৬০ ফোনটিতে। ফোনের বক্সে পেয়ে যাবেন ১৮ ওয়াট এর ফাস্ট চার্জার। সিম্ফোনি বলছে এখানে থাকা লাউডস্পিকার হলো Super Box Speaker যা লাউড এন্ড ক্লিয়ার সাউন্ড প্রদান করবে।

বর্তমান স্মার্টফোন মার্কেটের কথা কমবেশি সবার জানা আছে। এই অবস্থায় সিম্ফোনি জেড৬০ ডিভাইসটি স্বস্তির নিঃশ্বাস বলা যেতে পারে। ১০ হাজার টাকা প্রাইস রেঞ্জের মত ফোনটির সকল স্পেসিফিকেশনই বাজারে এই প্রথম।

১০ হাজার টাকার মধ্যে এখানে পেয়ে যাচ্ছেন ৯০ হার্জ রিফ্রেশ রেট এর ডিসপ্লে, ৬৪ জিবি স্টোরেজ, ৫২ মেগাপিক্সেল ক্যামেরা, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং, এই ফিচারগুলো। সচরাচর শুধুমাত্র ১০ হাজার টাকা নয় বরং ২০ হাজার টাকার ফোনেও এসব ফিচার দেখা যায়না। সিম্ফোনি জেড৬০ ফোনটিকে এইজন্য ১০ হাজার টাকার মধ্যে সবচেয়ে সেরা ফোন এর উপাধি দেওয়াই যায়।

দুইটি র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে সিম্ফোনি জেড৬০। ৩ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এর সিম্ফোনি জেড৬০ এর দাম ৯,৯৯৯ টাকা। এদিকে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এর সিম্ফোনি জেড৬০ পাওয়া যাবে ১০,৪৯৯ টাকা। ফোনটি যদি কেনার ইচ্ছা থাকে তাহলে অল্প কিছু টাকা বাড়িয়ে ৪ জিবি র‍্যাম ভ্যারিয়ান্টটি কেনার চেষ্টা করুন। এতে দীর্ঘসময় ধরে ফোনটি ব্যবহার করতে পারবেন ও পারফরম্যান্সে অধিক সুবিধা পাওয়া যাবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *