রিয়েলমি ১০ প্রো সিরিজ এলো শাওমির জন্য নতুন চ্যালেঞ্জ নিয়ে

রিয়েলমি ১০ প্রো সিরিজ

অবশেষে রিয়েলমি ১০ প্রো সিরিজের গ্লোবাল লঞ্চ হয়ে গেলো। রিয়েলমি ৯ প্রো মডেলের উত্তরসূরি হিসেবে চীনে রিয়েলমি ১০ মুক্তি পায় নভেম্বর মাসে। রিয়েলমি ১০ প্রো সিরিজে রিয়েলমি ১০ প্রো ও রিয়েলমি ১০ প্রো প্লাস, এই ডিভাইস দুইটি রয়েছে। অ্যান্ড্রয়েড ১৩, ১০৮মেগাপিক্সেল ক্যামেরা, ৬৭ওয়াট চার্জিং এর মত বেশ কিছু আকর্ষণীয় ফিচার থাকছে রিয়েলমি ১০ প্রো সিরিজে। এই ফোনগুলো শাওমি ও স্যামসাংয়ের সমগোত্রীয় মডেলগুলোকে ভালই প্রতিযোগিতা দিবে বলে আশা করা যায়। চলুন রিয়েলমি ১০ প্রো সিরিজ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

রিয়েলমি ১০ প্রো

রিয়েলমি ১০ প্রো ফোনটিতে ৬.৭২ইঞ্চি ফুলএইচডি+ ১২০হার্জ রিফ্রেশ রেট ডিসপ্লে রয়েছে। রিয়েলমি ১০ প্রো চলবে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা। সর্বোচ্চ ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ দ্বারা চলবে রিয়েলমি ১০ প্রো। বলে রাখা ভালো ফোনটিতে ৫জি সুবিধাও রয়েছে৷

৫০০০মিলিএম্প ব্যাটারি থাকবে রিয়েলমি ১০ প্রো ফোনটিতে, ৩৩ওয়াট ফাস্ট চার্জার পাওয়া যাবে রিয়েলমি ১০ প্রো তে। সিকিউরিটির জন্য সাইড-মাউন্টেড ফিংগারপ্রিন্ট রয়েছে ফোনটিতে।

রিয়েলমি ১০ প্রো’তে ১০৮মেগাপিক্সেল স্যামসাং এইচএম৬ প্রাইমারি সেন্সর রয়েছে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে ২মেগাপিক্সেল ডেপথ সেন্সর যাতে একইসাথে ম্যাক্রো সাপোর্ট রয়েছে। ফোনের ফ্রন্টে ১৬মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে।

একনজরে রিয়েলমি ১০ প্রো এর স্পেসিফিকেশনঃ 

  • ডিসপ্লেঃ ৬.৭ইঞ্চি আইপিএস এলসিডি + ১২০হার্জ 
  • প্রসেসরঃ  স্ন্যাপড্রাগন ৬৯৫
  • র‍্যামঃ সর্বোচ্চ ১২জিবি
  • স্টোরেজঃ সর্বোচ্চ ২৫৬জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ১০৮মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা
  • সেলফি ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • চার্জিংঃ ৩৩ওয়াট
রিয়েলমি ১০ প্রো

রিয়েলমি ১০ প্রো ফোনটির ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ভারতের বাজারে ১৮,৯৯৯রুপি দামে পাওয়া যাবে। ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট রিয়েলমি ১০ প্রো এর দাম ১৯,৯৯৯রুপি। ফোনটি পাওয়া যাবে নেবুলা ব্লু, ডার্ক ম্যাটার ও হাইপারস্পেস গোল্ড কালারে।

রিয়েলমি ১০ প্রো প্লাস

রিয়েলমি ১০ প্রো প্লাস ফোনটিতে ৬.৭ইঞ্চি ফুলএইচডি প্লাস সুপার এমোলেড কার্ভড ডিসপ্লে রয়েছে, যা এর প্রধান আকর্ষণীয় ফিচার। এছাড়া ১২০হার্জ রিফ্রেশ রেট ও ২১৬০হার্জ হাই-ফ্রেকুয়েন্সি ডিমিং ফিচার রয়েছে ডিসপ্লেতে।

মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে রিয়েলমি ১০ প্রো প্লাস ফোনটিতে। সর্বোচ্চ ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে রিয়েলমি ১০ প্রো প্লাস। এছাড়া এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনটিতেও রিয়েলমি ইউআই ৪.০ এর দেখা মিলবে।

ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে রিয়েলমি ১০ প্রো প্লাস ফোনটিতে। এছাড়া এক্স-এক্সিস লিনিয়ার ভাইব্রেশন মোটর, স্টিরিও স্পিকার, হাই-রেস অডিও, ৪ডি গেমিং ভাইব্রেশন, ইত্যাদি ফিচারও রয়েছে। রিয়েলমি ১০ প্রো প্লাস ফোনটিতে ৫০০০মিলিএম্প ব্যাটারির পাশাপাশি ৬৭ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা পাওয়া যাবে। মাত্র ১৭৩গ্রাম ওজনের ফোনটি বেশ হালকা বটে।

রিয়েলমি ১০ প্রো প্লাস

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ক্যামেরা ডিপার্টমেন্টে রিয়েলমি ১০ প্রো প্লাসে তিনটি ব্যাক ক্যামেরা রয়েছে। ১০৮মেগাপিক্সেল মেইন সেন্সরের পাশাপাশি ৮মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা ও ২মেগাপিক্সেল সেন্সর রয়েছে৷ এছাড়া ফোনের ফ্রন্টে ভিডিও কল ও সেল্ফির জন্য ১৬মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

একনজরে রিয়েলমি ১০ প্রো প্লাস এর স্পেসিফিকেশনঃ 

  • ডিসপ্লেঃ ৬.৭ইঞ্চি সুপার এমোলেড + ১২০হার্জ 
  • প্রসেসরঃ  মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০
  • র‍্যামঃ ৬জিবি / ৮জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি / ২৫৬জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ১০৮মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • সেলফি ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • চার্জিংঃ ৬৭ওয়াট

রিয়েলমি ১০ প্রো প্লাস ফোনটির ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি ভ্যারিয়েন্ট ভারতের বাজারে পাওয়া যাবে ২৪,৯৯৯রুপিতে। ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি মডেল এর দাম ২৫,৯৯৯রুপি। ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ রিয়েলমি ১০ প্রো প্লাস ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ২৭,৯৯৯রুপিতে। বাংলাদেশের বাজারে ফোনদুটি এলে এখানে এদের দাম জানা যাবে। 👉 দাম কমলো রিয়েলমি ফোনের (বিশ্বকাপ অফার)

👉 ভিডিওঃ মোবাইল চার্জ দেওয়ার সঠিক নিয়ম

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,813 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.