রিয়েলমি ১০ এলো আধুনিক ডিজাইন ও ফাস্ট চার্জিং নিয়ে

রিয়েলমি ১০ সিরিজের প্রথম দুইটি ফোন ঘোষণা করা হয়েছে। এই দুইটি ফোন হলো রিয়েলমি ১০ ও রিয়েলমি ১০ ৫জি। চলুন জেনে নেওয়া যাক ফোন দুইটি সম্পর্কে।

রিয়েলমি ১০

রিয়েলমি ১০ সিরিজ এর প্রথম ফোন রিয়েলমি ১০ মুক্তি পেয়েছে নভেম্বরের ৯ তারিখ। ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর রয়েছে, অর্থাৎ এটি একটি ৪জি ফোন। ৬.৪ইঞ্চি ৯০হার্জ সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে ফোনটিতে। আবার একাধিক র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে রিয়েলমি ১০।

রিয়েলমি ১০ (৪জি)

মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসরের কল্যাণে মোটামুটি মানের ভালো গেমিং পারফরমেন্স প্রদান করবে ফোনটি। তবে আগের রিয়েলমি ৯ এর চেয়ে রিয়েলমি ১০ এর ক্যামেরা ডিপার্টমেন্টে এসেছে অবনতি। প্রাইমারি ৫০মেগাপিক্সেল ক্যামেরার পাশাপাশি এখানে রয়েছে ২মেগাপিক্সেল ডেপথ সেন্সর। অর্থাৎ থাকছেনা কোনো ধরনের আলট্রাওয়াইড ক্যামেরা।

রিয়েলমি ১০ ফোনটিতে ৫০০০মিলিএম্প ব্যাটারির পাশাপাশি ৩৩ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা পাওয়া যাবে। ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ এর বেস ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ২৩০ডলারে। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ এর ভ্যারিয়েন্টটি পাওয়া যাবে ২৭০ডলারে। অর্থাৎ বাংলাদেশি টাকায় এর দাম হতে পারে ২৩ থেকে ২৭ হাজারের মধ্যে।

রিয়েলমি ১০ ৫জি

চীনের বাজারে সবেমাত্র মুক্তি পেয়েছে রিয়েলমি ১০ ৫জি। মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ এর কল্যাণে এই ফোনটিতে দেখা মিলবে বেটার পারফরম্যান্স ও ৫জি সুবিধার। তবে রিয়েলমি ১০ ৫জি তে নচ ডিসপ্লের কারণে ডিজাইনের দিক দিয়ে অনেকের কাছে রিয়েলমি ১০ অধিক পছন্দ হবে।

শুধুমাত্র নামে নয়, বরং স্পেসিফিকেশনের দিক দিয়ে অনেকটা পার্থক্য রয়েছে রিয়েলমি ১০ ও রিয়েলমি ১০ ৫জি এর মধ্যে। রিয়েলমি ১০ ৫জি ফোনটিতে এলসিডি ৬.৬ইঞ্চি ফুল এইচডি প্লাস ৯০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে। ফোনের ফ্রন্ট নচে ৮মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে। ফোনের ব্যাকে ৫০মেগাপিক্সেল সেলফি ক্যামেরার পাশাপাশি ২মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে।

রিয়েলমি ১০ ৫জি

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রিয়েলমি ১০ এর মত রিয়েলমি ১০ ৫জি ফোনটিতেও ৫০০০মিলিএম্প ব্যাটারি ও ৩৩ওয়াট ফাস্ট চার্জিং রয়েছে। ইতিমধ্যে চীনের বাজারে রিয়েলমি ১০ ৫জি এর ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে ১,২৯৯ইউয়ান বাব ১৮২ডলার দামে। ২৫৬জিবি স্টোরেজের জন্য খরচ হবে ২২৫ ডলার। তবে গ্লোবাল মার্কেটে এই রিয়েলমি ফোনের দাম আরো বেশি হতে পারে। এছাড়া নভেম্বরের ১৭ তারিখ রিয়েলমি ১০ প্রো সিরিজ ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

👉 ভিডিওঃ উড়োজাহাজ নিয়ে অবিশ্বাস্য কিছু তথ্য জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.