রিয়েলমি ৯ প্রো সিরিজ এলো দারুণ ক্যামেরা নিয়ে

দেশের বাজারে চলে এলো রিয়েলমি ৯ প্রো সিরিজ। রিয়েলমি ৯ প্রো ও রিয়েলমি ৯ প্রো প্লাস, এই দুইটি ডিভাইস থাকছে রিয়েলমি ৯ প্রো সিরিজে। চলুন জেনে নেওয়া যাক রিয়েলমি ৯ প্রো সিরিজের ফোন দুইটি সম্পর্কে বিস্তারিত।

রিয়েলমি ৯ প্রো 

রিয়েলমি ৮ প্রো এর সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে রিয়েলমি ৯ প্রো ফোনটি বাজারে এসেছে। ১২০হার্জ রিফ্রেশ রেট, ৬৪মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপের মত ফিচার নিয়ে বাজারে এসেছে রিয়েলমি ৯ প্রো ফোনটি।

রিয়েলমি ৯ প্রো ফোনটি একটি ৫জি ফোন। ফোনটির ৬.৬ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লেতে ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট রয়েছে। ফোনটির ফিংগারপ্রিন্ট সেন্সর প্রদান করা হয়েছে এর পাওয়ার বাটনে।

রিয়েলমি ৯ প্রো ফোনটিতে ৬৪মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। ৬৪মেগাপিক্সেলের মেইন ক্যামেরার পাশাপাশি ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে ফোনটিতে। ফোনের ফ্রন্টে ১৬মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে।

রিয়েলমি ৯ প্রো এর ডাউনসাইড হলো এর পারফরম্যান্স সেকশন। ৩০হাজার টাকার অধিক দামি একটি ফোন হওয়া স্বত্বেও ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। এই চিপসেট ৫জি সাপোর্ট করলেও পারফরম্যান্সের দিক দিয়ে এই দামে এই চিপসেট কোনোমতেই মানানসই নয়। ৮জিবি RAM ও ১২৮জিবি স্টোরেজে পাওয়া যাবে ফোনটিতে।

রিয়েলমি ৯ প্রো ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে। ফোনের বক্সে পেয়ে যাবেন ৩৩ওয়াট এর ফাস্ট চার্জার যা দ্বারা বেশ দ্রুত ফোন চার্জ করা যাবে অল্প সময়ের মধ্যে।

রিয়েলমি ৯ প্রো ফোনটি শুধুমাত্র ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে দেশের বাজারে পাওয়া যাবে। রিয়েলমি ৯ প্রো এর দাম ৩১,৯৯০টাকা। এই একই ফোনের দাম ভারতের বাজারে ২০হাজার রুপির আশেপাশে, তার মানে আমাদের দেশে ফোনটির দাম সর্বোচ্চ ২৫হাজার টাকা হলে তা যথাযথ বলা যেতো। স্পেসিফিকেশন বিবেচনায় ফোনটির দাম নিঃসন্দেহে বেশি।

রিয়েলমি ৯ প্রো

রিয়েলমি ৯ প্রো এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লেঃ ৬.৬ইঞ্চি, ১২০হার্জ
  • প্রসেসরঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫
  • র‍্যামঃ ৮জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৬৪মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • চার্জিংঃ ৩৩ওয়াট
  • দামঃ ৩১,৯৯০টাকা

রিয়েলমি ৯ প্রো প্লাস

এবার কথা বলা যাক রিয়েলমি ৯ প্রো সিরিজের মূল আকর্ষণ রিয়েলমি ৯ প্রো প্লাস সম্পর্কে। এই ফোনটিতে ফ্ল্যাগশিপ গ্রেড ক্যামেরা আছে বলে দাবি করছে রিয়েলমি। রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটির মূল আকর্ষণ হলো এর ক্যামেরা, ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট ও ৬০ওয়াট ফাস্ট চার্জার।

রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটিতে ৬.৪ইঞ্চি সুপার অ্যামোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে থাকছে, যাতে রয়েছে ফুলএইচডি+ রেজ্যুলেশন, ৯০হার্জ রিফ্রেশ রেট ও এইচডি১০+ এর মত ফিচার।

চলুন জানি রিয়েলমি ৯ প্রো প্লাস এর মূল আকর্ষণ এর ক্যামেরা সম্পর্কে। রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটিতে ৫০মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ রয়েছে। ৫০মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে ফোনটিতে। প্রোলাইট ইমেইজ টেকনোলজি, স্ট্রিট ফটোগ্রাফি মোড ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনের মত বিভিন্ন ফিচার রয়েছে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটির ক্যামেরাতে। ফোনের ফ্রন্টে ১৬মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে। 

রিয়েলমি ৯ প্রো প্লাস

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ৫জি প্রসেসর থাকছে। ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ এর একটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটিতে ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে যা দ্বারা আবার হার্ট রেটও মনিটর করা যায়। অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩ দ্বারা চলবে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটি।

রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটিতে ৪৫০০মিলিএম্প এর ব্যাটারই রয়েছে। ফোনের বক্সে পেয়ে যাবেন ৬০ওয়াট ফাস্ট চার্জার যা দ্বারা ফোনটি শূন্য থেকে ১০০% চার্জ করা যাবে মাত্র ৪৪মিনিটে।

আমরা ইতিমধ্যে জেনেছি রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটি শুধুমাত্র ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ এর একটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। রিয়েলমি ৯ প্রো প্লাস এর দাম দেশের বাজারে ৩৯,৯৯০টাকা। 👉 রিয়েলমি ফোনের দাম জানুন

রিয়েলমি ৯ প্রো প্লাস এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লেঃ ৬.৪ইঞ্চি, ৯০হার্জ
  • প্রসেসরঃ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ৫জি
  • র‍্যামঃ ৮জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৫০মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৪৫০০মিলিএম্প 
  • চার্জিংঃ ৬০ওয়াট
  • দামঃ ৩৯,৯৯০টাকা

রিয়েলমি ৯ প্রো সিরিজ সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ স্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,274 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.