মানিগ্রাম এর মাধ্যমে বিকাশে রেমিট্যান্স পাঠান মুহূর্তেই

বিশ্বের অন্যতম সুপরিচিত মানি ট্রান্সফার সার্ভিস মানিগ্রাম সম্প্রতি বিকাশের সাথে একটি ইন্টিগ্রেশন চালু করেছে। এর ফলে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানিগ্রামের মাধ্যমে বিকাশ নম্বরে টাকা পাঠানো যাবে।

অর্থাৎ বিদেশ থেকে মানিগ্রামের মাধ্যমে বাংলাদেশে বিকাশে টাকা পাঠানো যাবে। এই লেনদেন হবে তাৎক্ষণিক। তার মানে আপনি যদি বিদেশ থেকে মানিগ্রামের সাহায্যে বাংলাদেশে কারো বিকাশ নম্বরে টাকা পাঠান, তাহলে তা সাথে সাথেই দেশে অবস্থিত সেই বিকাশ নম্বরে পৌঁছে যাবে।

মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ এর হাত ধরে মানিগ্রাম বাংলাদেশে তাদের মোবাইল ওয়ালেট নেটওয়ার্ক এর যাত্রা শুরু করছে। এর মাধ্যমে দেশের প্রায় সাড়ে পাঁচ কোটি বিকাশ ওয়ালেট ব্যবহারকারী বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বাংলাদেশে টাকা গ্রহণ করতে পারবেন।

Thunes (থিউনস) নামের একটি প্রতিষ্ঠানের সাথে ইন্টিগ্রেশন এর অংশ হিসেবে বিশ্বব্যাপী নতুন ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা নিয়ে কাজ করছে মানিগ্রাম৷ এরই অংশ হিসাবে বিকাশে মানিগ্রাম এর মাধ্যমে বিকাশে টাকা পাঠানো যাবে।

মানিগ্রাম সহ ৫০টির অধিক মানি ট্রান্সফার সার্ভিসের সাথে একসাথে কাজ করছে বিকাশ, যাতে দ্রুত ও নিরাপদ লেনদেন নিশ্চিত করা যায়। এই নতুন সংযুক্তির ফলে বিশ্বের ৯০টির অধিক দেশ থেকে রেমিটেন্স পাঠানো সহজ হবে ও সকলের কাছে বিকাশের মাধ্যমে এই সেবা পৌঁছে যাবে।

এই নতুন সংযোজন বিকাশ ওয়ালেট ব্যবহারকারী অসংখ্য মানুষের আর্থিক জীবনে উন্নতি আনতে সাহায্য করবে। বিশ্বের বিভিন্ন দেশ, বেশিরভাগ ক্ষেত্রে এশিয়ার দেশসমুহে ব্যক্তিগত জীবনে বিশাল ভূমিকা রাখে রেমিটেন্স। যার ফলে ডিজিটাল ও মোবাইল ওয়ালেট সেবার প্রয়োজন বাড়ছে। বিকাশ এর সাথে এই সংযুক্তির ফলে সরাসরি রেমিটেন্স সেবা ব্যবহার সম্ভব হবে ও অর্থনৈতিক উন্নতি দ্রুততর হবে।

মানিগ্রাম জানাচ্ছে বিশ্বব্যাংকের তথ্যমতে বাংলাদেশে ২০২০ সালে মোট ২২বিলিয়ন ডলার মূল্যের রেমিটেন্স আসে, যা দেশের মোট জিডিপির ৭%। এমন অবস্থায় মানিগ্রাম এর মত একটি সেবা বিকাশের সাথে যুক্ত হওয়ায় রেমিটেন্স পাঠানো অনেকটাই সহজ হবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

আপনি যদি বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান, তাহলে নিকটস্থ মানি এক্সচেঞ্জ বা মানিট্রান্সফার অর্গানাইজেশন অথবা ব্যাংকে যোগাযোগ করুন। এরপর তাদেরকে বলুন যে আপনি বাংলাদেশে বিকাশে টাকা পাঠাতে চাচ্ছেন। তাহলে তারাই আপনাকে সম্ভব্য সেবাগুলোর কথা বলবে।

এছাড়া মানিগ্রাম এর লোগো চিহ্নিত ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে গিয়েও কথা বলতে পারেন। আরও প্রয়োজনে ভিজিট করতে পারেন মানিগ্রাম ওয়েবসাইট। এরপর তাদের ওয়েবসাইটে প্রাপ্ত লাইভ চ্যাট বক্সে ক্লিক করেও সংশ্লিষ্ট দেশের জন্য বিস্তারিত জানতে পারবেন।

মানিগ্রামের পাশাপাশি আরো অনেক মানি ট্রান্সফার সার্ভিস বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠানোর জন্য ব্যবহার করা যায়। আরো বিস্তারিত জানতে আমাদের বিস্তারিত পোস্ট পড়ুন 👉 বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর ও আনার উপায় জানুন

মানিগ্রাম এর মাধ্যমে বিকাশে রেমিট্যান্স পাঠান মুহূর্তেই

আরো জানুনঃ

👉 বিকাশ একাউন্ট খোলার নিয়ম (বোনাস সহ!)

👉 বিকাশে রেফার করে মোটরবাইক ও স্মার্টফোন জিতুন

👉 বিকাশ ক্যাশ আউট ও সেন্ড মানি খরচ কত?

👉 বিকাশ একাউন্টের নিরাপত্তা রক্ষার জন্য করণীয়

👉 বিকাশ রিওয়ার্ড কি ও কিভাবে পাবো?

👉 বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর ও আনার উপায় জানুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,971 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.