রিয়েলমি সি১৫ এলো ৬০০০ mAh ব্যাটারি নিয়ে

রিয়েলমি সি১৫ এলো ৬০০০ mAh ব্যাটারি নিয়ে 

দেশের স্মার্টফোন বাজার দখল করতে রীতিমতো তোড়জোড় লাগিয়ে ফেলেছে রিয়েলমি। অফিসিয়ালি দেশের বাজারে পদার্পণের সময়টা বেশি দীর্ঘ না হলেও, এই অল্প সময়ে অনেক স্মার্টফোন দেশের বাজারে নিয়ে এসেছে রিয়েলমি। এর মধ্যে রিয়েলমি সি৩ ও রিয়েলমি ৫আই এর মত খুব সুনাম অর্জন করা ডিভাইস ও রয়েছে। তাদের লেটেস্ট ডিভাইস হচ্ছে রিয়েলমি সি১৫ ফোন। চলুন কথা বলা যাক রিয়েলমি সি১৫ সম্পর্কে।

৪জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের রিয়েলমি সি১৫ এর দাম ১২,৯৯০টাকা। একই র‍্যামের ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের ১৪,৪৯০টাকা।

অবশ্য একই দামে রিয়েলমিরই ৫আই এর মত ফোন বাজারে উপস্থিত।

রিয়েলমি ৫আই ঠিকঠাক দামে ভালো চিপসেট, ক্যামেরা ও পারফরম্যান্স দিয়ে দেশের ক্রেতা সাধারণের চোখের মণিই হয়ে গিয়েছে।

মজার ব্যাপার হচ্ছে, সি১৫ ফোনটিতে থাকা স্ন্যাপড্রাগন প্রসেসরকে হাইলাইট করতে ফোনের নামের পাশেই “Qualcomm Edition” কথাটি যুক্ত করেছে রিয়েলমি।

বোনাসঃ রিয়েলমি সি১৭ – ‘প্রিমিয়াম ফিচার নিয়ে মিড লেভেল কিং’ উন্মোচিত বাংলাদেশে

রিয়েলমি সি১৫ ফোনটিতে ৬.৫ইঞ্চি এইচডি+ ডিসপ্লে রয়েছে। এছাড়াও আরো থাকছে হালের ট্রেন্ড, কোয়াড ক্যামেরা সেটাপ। সি১৫ এ থাকা ৮মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড ক্যামেরা এই ফোনের অন্যতম ভালো ব্যাপার। তবে এই ফোনটি বিক্রির ক্ষেত্রে এই ব্যাপারটি যে এক্স-ফ্যাক্টর হিসেবে কাজ করবে কি? ২মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সব বাজেটেই এখন অনাকাঙ্ক্ষিত, বাদ পড়েনি রিয়েলমি সি১৫ এও। কোয়াড ক্যামেরা সেটাপে চতুর্থ ক্যামেরাটিকে রিট্রো নামে পরিচয় দিলেও সেটার কাজ কী – সেটাও পরিষ্কার না।

৮মেগাপিক্সেল ক্যামেরাতে যে বিউটিফিকেশন মোড আছে, সেটাও হাইলাইট করেছে রিয়েলমি। ফোনের ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট (ব্যাকে) এর পাশাপাশি ট্রিপল সিম কার্ড ট্রে ও বিদ্যমান।

রিয়েলমি সি১৫ এ থাকছে ৬০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি। ক্যাপাসিটি বেশি হওয়াতে ভালো ব্যাকাপ পাওয়া যাবে। সাথে বক্সে দেওয়া থাকছে ১৮ ওয়াটের চার্জার।

একজনরে রিয়েলমি সি১৫

ডিসপ্লে ৬.৫ইঞ্চি আইপিএস এলসিডি প্যানেল
প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০
ব্যাক ক্যামেরা ১৩মেগাপিক্সেল মেইন ক্যামেরা

৮মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা

২মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর

২মেগাপিক্সেল ক্যামেরা (রিট্রো?)

ফ্রন্ট ক্যামেরা ৮মেগাপিক্সেল ক্যামেরা
র‍্যাম ৪জিবি
ইন্টারনাল স্টোরেজ / রম ৬৪জিবি / ১২৮জিবি
ব্যাটারি ৬০০০মিলিএম্প
চার্জিং ১৮ওয়াট
ফিংগারপ্রিন্ট ব্যাক-মাউন্টেড

 

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,699 other subscribers

Comments