রিয়েলমি সি১৭ – ‘প্রিমিয়াম ফিচার নিয়ে মিড লেভেল কিং’ উন্মোচিত বাংলাদেশে

রিয়েলমি সি১৭ - 'প্রিমিয়াম ফিচার নিয়ে মিড লেভেল কিং' উন্মোচিত বাংলাদেশে

একের পর এক নতুন স্মার্টফোন দেশের বাজারে এনে ক্রেতাদের মন জয় করার চেষ্টা করে চলেছে রিয়েলমি। ইতোমধ্যেই বাংলাদেশে বেশ কিছু সুলভ মূল্যের আকর্ষণীয় ফিচারযুক্ত ফোন লঞ্চ করে ক্রেতাদের মন জয় করার সেই মিশনে অনেকটা সফলও হয়েছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় দেশের বাজারে আজ মুক্তি পেলো রিয়েলমি সি১৭ ফোনটি। ফোনটিকে “মিড-লেভেল প্রিমিয়াম স্মার্টফোন” নামে বেশ ঢালাওভাবে প্রচার করছে রিয়েলমি। বাংলাদেশ থেকেই ফোনটির গ্লোবাল লঞ্চ ঘোষণা করা হয়েছে। চলুন জেনে নেয়া যাক, এই রিয়েলমি সি১৭ সম্পর্কে বিস্তারিত।

রিয়েলমি সি১৭ ডিসপ্লে

রিয়েলমি সি১৭ ফোনে থাকছে ৬.৫ ইঞ্চির হোল পাঞ্চ ডিসপ্লে। এই ফোনের ডিসপ্লেটি একটি আইপিএস এলসিডি ডিসপ্লে, যার রেজ্যুলিউশন ৭২০x১৬০০ পিক্সেল। তবে এই ফোনের ডিসপ্লের ক্ষেত্রে আকর্ষণীয় ব্যাপার হচ্ছে, এটি ৯০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড।

রিয়েলমি C17 ক্যামেরা

রিয়েলমি সি১৭ ফোনটিতে থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ। ১৩ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার পাশাপাশি একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরাও রয়েছে ফোনটিতে। এছাড়াও আরো রয়েছে ২মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা এবং ভালো পোর্ট্রেইট ছবির জন্য একটি ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর। ফোনটির সামনে থাকছে ৮মেগাপিক্সেলের ইন-ডিসপ্লে সেল্ফি ক্যামেরা।

রিয়েলমি সি১৭ কনফিগারেশন

এই ফোনটির ডাউনসাইড বলতে হয় এর এন্ট্রি লেভেলের প্রসেসরকে, যা হল কোয়ালকম এর নতুন স্ন্যাপড্রাগন ৪৬০ চিপসেট। ফোনটিকে গ্র‍্যাফিকাল পাওয়ার যোগাবে এড্রিনো ৬১০ জিপিইউ। তবে ফোনটিতে থাকছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা হয়ত এই দুর্বল চিপসেটকে প্রয়োজনীয় পাওয়ার যোগাবে। ফিংগারপ্রিন্ট আনলক সেস্নর থাকছে ফোনটির ব্যাকে।

বোনাসঃ কম দামের রিয়েলমি সি১১ এলো আকর্ষণীয় সব ফিচার নিয়ে!

ব্যাটারি

রিয়েলমি C17 ফোনটিতে থাকছে ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি। এই বিশাল ব্যাটারিকে চার্জ করতে ফোনের সাথেই দেয়া থাকবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জার।

রিয়েলমি সি১৭ দাম

দেশের বাজারে রিয়েলমি C17 ফোনটির দাম ধরা হয়েছে ১৫,৯৯০ টাকা। সেপ্টেম্বরের ২৪ তারিখ থেকেই এই দামে ফোনটি পাওয়া যাবে অথোরাইজড রিয়েলমি সেলস সেন্টার ও রিটেইলার শপগুলোতে।

বাংলাটেক সাজেশন

রিয়েলমি C17 ফোনটি তাদের জন্য আদর্শ চয়েজ হবে, যারা ফোনে ছবি বা ভিডিও তোলার পাশাপাশি মাল্টিমিডিয়া কন্টেন্ট উপভোগে অনেকটা সময় ব্যায় করেন। এছাড়াও টুকটাক ছোটখাটো গেমও খেলা যাবে ফোনটিতে। তবে যারা হেভি গেমার হিসেবে নিজের পরিচয় দেন, তাদের এই ফোনটি না নেওয়ার দিকেই ভোট থাকবে আমাদের পক্ষ হতে।

১৫,৯৯০ টাকায় রিয়েলমি C17 ফোনটি কেনাটা কতটা যুক্তিযুক্ত? আপনার মতামত জানান কমেন্টে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,592 other subscribers

Comments