শাওমি নতুন তিনটি পোকো ফোন আনলো বাংলাদেশে

শাওমি নতুন তিনটি পোকো ফোন আনলো বাংলাদেশে

দেশের বাজারে নতুন তিনটি ফোন নিয়ে আসলো শাওমির পোকো ব্র্যান্ড। পোকো এক্স৩ এনএফসি, পোকো এম২ ও পোকো সি৩ – এই স্মার্টফোন তিনটি আজ ফেসবুক লাইভস্ট্রিমে ঘোষণা করে পোকো। প্রত্যেকটা ফোনেই থাকছে পোকোর এড-ফ্রি ইউআই।

চলুন জেনে নেয়া যাক, পোকো এক্স৩ এনএফসি, পোকো এম২ ও পোকো সি৩ এর স্পেসিফিকেশন, ফিচার ও দাম সম্পর্কে।

POCO X3 NFC – পোকো এক্স৩ এনএফসি

পোকো এক্স৩ এনএফসি তে প্রসেসর হিসেবে ব্যবহৃত হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩২জি চিপসেট। ৬৪মেগাপিক্সেল এর কোয়াড ক্যামেরা সেটাপের ফোনটিতে আরো থাকছে ১২০হার্জ রিফ্রেশ রেট।

ফোনটির ৬০০মিলিএম্প এর বিশাল ব্যাটারিকে চার্জ করতে বক্সেই দেওয়া থাকবে ৩৩ওয়াটের ফাস্ট চার্জার।

POCO X3 NFC - পোকো এক্স৩ এনএফসি 

পোকো এক্স৩ এনএফসি এর ৬জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ধরা হয়েছে ২৫,৯৯৯টাকা। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের পোকো এক্স৩ এনএফসি এর দাম ২৭,৯৯৯টাকা।

 আরো জানুনঃ পোকো এক্স৩ NFC – শাওমির শক্তিশালী মিডরেঞ্জ স্মার্টফোন

POCO M2 – পোকো এম২

মিডিয়াটেক এর গেমিং প্রসেসর, হেলিও জি৮০ থাকছে পোকো এম২ তে। ৫০০০মিলিএম্প ব্যাটারিযুক্ত পোকো এম২ এ থাকছে ১৮ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। আরো থাকছে এআই ট্রিপল ক্যামেরা সেটাপ। ৬.৫৩ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লের ফোন, পোকো এম২ এই প্রাইস ক্যাটাগরিতে আদর্শ পছন্দ হবে গেমারদের জন্য।

POCO M2 - পোকো এম২

৬জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের পোকো এম২ প্রো এর দাম ১৫,৯৯৯টাকা। অন্যদিকে ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের পোকো এম২ এর দাম ১৬,৯৯৯টাকা।

POCO C3 – পোকো সি৩

পোকো সি৩ কে অনলাইন ক্লাসের সুবিধার জন্য বাজেট ফ্রেন্ডলি ডিভাইস বলে দাবি করা হয় লাইভস্ট্রিমে। ৬.৫৩ইঞ্চির এইচডি+ ডিসপ্লের ফোন, পোকো সি৩ তে থাকছে ট্রিপল ক্যামেরা সেটাপ।

POCO C3 - পোকো সি৩

১৩মেগাপিক্সেল মেইন ক্যামেরার সাথে থাকছে ২মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ও ২মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর। ফোনের সামনে থাকছে ৫মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। পোকো সি৩ তে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর হেলিও জি৩৫ প্রসেসর, যা দাম বিবেচনায় অনেকটাই হতাশাজনক। ৫০০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে পোকো সি৩ তে।

পোকো সি৩ এর ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ধরা হয়েছে ১১,৯৯৯টাকা। আবার পোকো সি৩ এর ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ১২,৯৯৯টাকা।

স্পেসিফিকেশন অনুসারে ফোন তিনটির দাম কিছুটা বেশি মনে হতে পারে। তবে পোকো যেহেতু বিদেশী ব্র‍্যান্ড, তাই তাদের ৫৭% ট্যাক্স দিতে হয় – এই বিষয়টিও মাথায় রাখা জরুরি। এই তিনটি ফোন নিয়ে আপনার মতামত কী? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,698 other subscribers

Comments