পোকো এক্স৩ NFC – শাওমির শক্তিশালী মিডরেঞ্জ স্মার্টফোন

পোকো এক্স৩ NFC

অনেক দিন ধরেই শাওমি ভক্তরা পোকো সাবব্র্যান্ড থেকে একটি মিড রেঞ্জ স্মার্টফোনের জন্য অপেক্ষা করছিলেন। অবশেষে পোকো এক্স৩ NFC ফোনটি সেই অপেক্ষার পালা শেষ করল। ৭ সেপ্টেম্বর শাওমি একটি গ্লোবাল অনলাইন ইভেন্টে পকো এক্স৩ এনএফসি ফোনটি প্রকাশ করেছে। এর পুরো মডেল নাম হচ্ছে পোকো এক্স৩ এনএফসি। নামের সাথে এনএফসি দেখে হয়তো কিছুটা অবাক হয়েছেন। কিন্তু এটার নাম এরকমই!

শাওমি পোকো এক্স৩ এনএফসি একটি মিডরেঞ্জ বাজেটের স্মার্টফোন যেটি গেমিং এবং ভারী কাজে ব্যবহার করা যাবে। এর শক্তিশালী প্রসেসর এবং কুলিং সিস্টেম আপনাকে সেই সাপোর্ট দেবে। সাথে রয়েছে ৬জিবি র‍্যাম। চলুন জেনে নিই ফোনটি সম্পর্কে বিস্তারিত।

পোকো এক্স৩ NFC স্পেসিফিকেশন

  • স্ক্রিনঃ ৬.৬৭ ইঞ্চি (১০৮০ x ২৪০০পি, ৩৯৫ পিপিআই, ২০:৯ অ্যাসপেক্ট র‍্যাশিও), ১২০ হার্টজ রিফ্রেশ রেট, আইপিএস এলসিডি, গরিলা গ্লাস ৫, পাঞ্চ হোল।
  • প্রসেসরঃ স্ন্যাপড্রাগন ৭৩২জি অক্টাকোর ৮ ন্যানোমিটার সিপিইউ, এড্রিনো ৬১৮ জিপিইউ।
  • র‍্যামঃ ৬জিবি।
  • স্টোরেজঃ  ৬৪/১২৮ জিবি। শেয়ার্ড মেমোরি কার্ড স্লট।
  • ক্যামেরাঃ পেছনে ৬৪ + ১৩ + ২ + ২ মেগাপিক্সেল মিলিয়ে মোট ৪টি ক্যামেরা, ডুয়াল এলইডি ফ্ল্যাশ। সামনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা (ফেইস আনলক, এআই, বিউটিফাই)।
  • ব্যাটারিঃ  ৫১৬০ এমএএইচ, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা। ৩০ মিনিটে ৬২% চার্জ হয়, এবং ৬৫ মিনিটে ১০০% চার্জ হবে বলে শাওমির জানিয়েছে।
  • ওএসঃ এন্ড্রয়েড ১০.০, এমআইইউআই ১২ স্কিন।
  • সিমঃ ডুয়াল সিম, ফোরজি এলটিই।
  • লক-আনলকঃ  সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেইস আনলক।
  • অন্যান্যঃ  এনএফসি সেন্সর যা দিয়ে কন্টাক্টলেস পেমেন্ট ও ফাইল শেয়ারিং সম্ভব, এফএম রেডিও আছে। ৩.৫ মিমি হেডফোন জ্যাক আছে, ব্লুটুথ ৫.১, ইউএসবি ২.০, টাইপ সি, আইপি৫৩ স্প্ল্যাশ প্রুফ ডিজাইন। অ্যালুমিনিয়াম ফ্রেম, প্লাস্টিক ব্যাক।
  • ওজনঃ ২১৫ গ্রামের মত, পুরুত্ব ৯.৪ মিলিমিটার।

পকো এক্স৩ এনএফসি ফোনের মূল ক্যামেরায় ব্যবহৃত হয়েছে সনি IMX682 সেন্সর (f/1.73” অ্যাপার্চার ও ৬পি লেন্স)।

শাওমি পকো এক্স৩ এনএফসি স্মার্টফোনে পোকো লঞ্চার ২.০ দেয়া হয়েছে। এটি আরও দ্রুত অ্যাপ খুঁজে পেতে সাহায্য করবে। এছাড়া এতে ডার্ক মোডও আছে, যা চোখের স্বস্তি দেবে। গেম খেলা কিংবা ব্যবহারের সময় যাতে এটি খুব বেশি গরম না হয় সেজন্য ফোনটিতে থাকছে থ্রিডি লিকুইডকুল ১ প্লাস প্রযুক্তি। এটি প্রসেসর থেকে ৬ ডিগ্রি পর্যন্ত তাপ সরিয়ে নিতে পারবে।

বোনাসঃ শাওমি পোকো এফ২ প্রো স্মার্টফোন এলো কমদামে ফ্ল্যাগশিপ ফিচার নিয়ে

পোকো এক্স৩ এনএফসি বাজারে আসবে ৮ সেপ্টেম্বর। এটি শ্যাডো গ্রে এবং কোবাল্ট ব্লু কালার ভ্যারিয়েন্ট এ পাওয়া যাবে। ৬জিবি/৬৪জিবি ভ্যারিয়েন্টের দাম হবে ২২৯ ইউরো, যা ১১ই সেপ্টেম্বর পর্যন্ত ১৯৯ ইউরোতে পাওয়া যাবে। অপরদিকে ৬জিবি/১২৮জিবি ভ্যারিয়েন্টের দাম হবে ২৬৯ ইউরো, যা ১১ই সেপ্টেম্বর পর্যন্ত ২৪৯ ইউরোতে বিক্রি হবে।

শাওমি বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ইভেন্টটি লাইভ দেখানো হয়েছিল। তাই আশা করা যায় তারা অফিসিয়ালি যত দ্রুত সম্ভব পোকো এক্স৩ এনএফসি বাংলাদেশে নিয়ে আসবে। আপনি কি ফোনটি কিনবেন?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,565 other subscribers

Comments