শাওমি মি মিক্স ২এস দেখতে আইফোন ১০ এর মত?

By -

স্মার্টফোনের সামনের দিকে পুরোটাই স্ক্রিন থাকাটা এখন অত্যন্ত জনপ্রিয় একটা ট্রেন্ড। এটা শুরুর পেছনে শাওমি মি মিক্স ফোনের ভূমিকা অনস্বীকার্য। এ পর্যন্ত রিলিজ হওয়া মি মিক্স সিরিজের দুটি ফোনেই স্ক্রিনের পাশে বাড়তি জায়গা খুব কম। অ্যাপলের লেটেস্ট ফ্ল্যাগশিপ আইফোন ১০ এ কোম্পানিটি বর্তমান ট্রেন্ড অনুযায়ী ফোনের সামনের দিকে পুরোটাই স্ক্রিন রাখতে চেয়েছে। কিন্তু ইয়ারপিস, সেন্সর ও ফ্রন্ট ক্যামেরার কারণে ফোনটির উপরের দিকে স্ক্রিনবিহীন একটু জায়গা থেকে গেছে যেটুকু নিয়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। এরই মধ্যে চীনা ইলেকট্রনিক্স জায়ান্ট শাওমির নতুন একটি স্মার্টফোনের ছবি ফাঁস হয়েছে যাতে আইফোন ১০ এর মতই উপরের দিকে খাঁজ রয়েছে। এই ফোনটির মডেল মি মিক্স ২এস হবে বলে আপাতত প্রকাশিত তথ্যে জানা যাচ্ছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,569 other subscribers

শাওমি মি মিক্স সিরিজের ফোনে এ পর্যন্ত ফ্রন্ট ক্যামেরা স্ক্রিনের উপরের প্রান্তে না দিয়ে নিচের প্রান্তে দেয়া হয়েছে। কিন্তু ফাঁস হওয়া মি মিক্স ২এস ব্যতিক্রম বলেই দেখা গেছে। এতে ফ্রন্ট ক্যামেরা স্ক্রিনের উপরের দিকেই দেখা যাচ্ছে। এছাড়া মি মিক্স ফোনের বিশেষ ধরনের ইয়ারপিস, যেগুলো তুলনামূলক জটিল এক পদ্ধতিতে কাজ করে কানে কথা পৌঁছে দেয়, সেটিও আর দরকার হবেনা, কারণ মি মিক্স ২এস ফোনে সচরাচর ব্যবহৃত ইয়ারপিস থাকবে বলেই ছবিগুলো বলছে।

স্ক্রিনের উপরের দিকে খাঁজ থাকলেও তার দুই পাশে আবার ডিসপ্লে থাকার কারণে সেখানে নোটিফিকেশন দেখাতে পারবে মি মিক্স ২এস। তবে খাঁজের অংশটুকু অন্ধকারই থাকবে। সেখানে অ্যাপ ও অন্যান্য প্রোগ্রামের যে গ্রাফিক্স দেখানোর কথা, তা আপাতত না দেখেই ফোন চালাতে হবে ব্যবহারকারীদের, কেননা এখন পর্যন্ত সব এন্ড্রয়েড ডেভেলপার তাদের অ্যাপে এই খাঁজ সাপোর্ট দেননি। কেমন হবে মি মিক্স ২এস? অবশ্য তা অনেকটাই নির্ভর করছে ঐ ফাঁস হওয়া ছবিগুলোর সঠিকতা এবং শাওমির কাজের ওপর।

 >>বোনাসঃ শাওমি এমআইইউআই ৯ এর নতুন ফিচারগুলো জেনে নিন

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply