এসএমএস পাঠিয়ে সিম পুনঃনিবন্ধনের সুযোগ ১৫ নভেম্বর পর্যন্ত

A_simcard_mb_ubt324

বাংলাদেশের মোবাইল ফোন গ্রাহকরা ২০১২ সালের আগে যেসব সিম কিনেছেন, সেগুলো পুনঃনিবন্ধনের জন্য তারা আগামী ১৫ নভেম্বর পর্যন্ত এসএমএসের মাধ্যমে তথ্য দেওয়ার সুযোগ পাবেন।

বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তির সূত্র উল্লেখ করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানাচ্ছে যে, ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১২ সালের আগে যেসব সিম কেনা হয়েছে তার বিপরীতে বিভিন্ন তথ্য চেয়ে মোবাইল অপারেটরগুলো ১৫ অক্টোবর থেকে গ্রাহকদের এসএমএস পাঠাচ্ছে, যা চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। নির্ধারিত সময়ের মধ্যে সিম সঠিকভাবে নিবন্ধন করা না হলে সিম বন্ধ করে দেয়া হবে যা পরবর্তীতে ‘প্রয়োজনীয় ও উপযুক্ত’ কাগজপত্র দেখাতে পারলে চালু করার বিষয় বিবেচনা করা হবে।

১৮ বছরের কম বয়সী ব্যবহারকারীদের সিম কার্ডের নিবন্ধন তাদের অভিভাবকদের (বাবা/মা) নামে  করতে হবে। এই বয়সসীমার কারও কাছে সিম বিক্রি করা যাবেনা। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সংবাদ বিজ্ঞপ্তির বরাতে এমনটিই জানাচ্ছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

পুনরায় রেজিস্ট্রেশনের জন্য এসএমএসে তথ্য পাঠিয়ে দেয়ার পর সব ঠিক থাকলে গ্রাহক নিশ্চিতকরণ এসএমএস পাবেন। এতে লেখা থাকবে ‘Your request has been accepted, Thank you for the information’। এসএমএস পদ্ধতিতে যাদের সিমের পুনঃনিবন্ধন হবে না তাদের বায়োমেট্রিকস পদ্ধতিতে সিমের নিবন্ধন করাতে হবে যা মোবাইল অপারেটরগুলোর কাস্টমার কেয়ার সেন্টারে উপলভ্য হবে।

এসএমএস পাঠিয়ে কীভাবে সিম পুনঃনিবন্ধন করা যাবে সেই উপায় জানতে আমাদের এই পোস্টটি দেখুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,423 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.