শাওমি ১২টি প্রো এলো ২০০ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে

সকল জল্পনাকল্পনার পর অবশেষে ২০০মেগাপিক্সেল ক্যামেরার ফোন প্রকাশ করল শাওমি। কথা বলছি শাওমি ১২টি সিরিজ নিয়ে। সম্প্রতি ১২টি ও ১২টি প্রো ফোন দুইটি ঘোষণা করেছে শাওমি। চলুন জেনে নেওয়া যাক শাওমি ১২টি সিরিজ সম্পর্কে বিস্তারিত।

শাওমি ১২টি প্রো

১২টি সিরিজের মধ্যে শাওমি ১২টি প্রো ফোনটি এর ২০০মেগাপিক্সেল ক্যামেরার কারণে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকবে। স্যামসাং আইসোসেল  এইচপি১ সেন্সর এর কল্যাণে পিক্সেল বেন্ডিং প্রযুক্তির সাহায্যে ২০০মেগাপিক্সেল ছবি তুলতে পারে শাওমি ১২টি প্রো।

শাওমি ১২টি প্রো ফোনটিতে কোনো ধরনের টেলিফটো লেন্স নেই, তবে বিশাল সেন্সর এর কল্যাণে ২এক্স লসলেস ডিজিটাল জুম করা যাবে প্রাইমারি সেন্সর দ্বারা। এছাড়া ৮কে রেজ্যুলেশন ও এইচডিআর১০+ ফ্যুটেজ শুট করার অপশনও রয়েছে। অবশ্যই ফোনটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন রয়েছে যা স্ট্যাবল ভিডিও পেতে সাহায্য করবে ও নাইট মোড ব্যবহার করে ভালো ছবি তুলতে সাহায্য করবে। এছাড়া আই-ট্র‍্যাকিং ও মোশন-ট্র‍্যাকিং অটোফোকাস এর ফিচার ওআইএস এর উপর ভিত্তি করে কাজ করে।

তবে ক্যামেরার জন্য ১২টি প্রো কিনতে চাইলে সেক্ষেত্রে প্রাইমারি সেন্সরের পারফরম্যান্সে সন্তুষ্ট থাকতে হবে, কেননা এই ফোনের বাকি সেন্সরগুলো তেমন একটা আকর্ষণীয় নয়। ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরার পাশাপাশি এই ফ্ল্যাগশিপ ফোনে অদ্ভুতভাবে একটি ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে। অবশ্য ফোনের সামনে ২০মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে।

শাওমি ১২টি প্রো ফোনটিতে ৬.৬৭ইঞ্চির এমোলেড স্ক্রিন ব্যবহার করা হয়েছে, যাতে এডাপ্টিভ ১২০হার্জ রিফ্রেশ রেট ফিচার রয়েছে। এই ডিসপ্লেতে আরো স্থান পেয়েছে ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর। শাওমি ১২এস সিরিজের সাথে প্রসেসর এর দিক দিয়ে মিল রয়েছে শাওমি ১২টি প্রো এর, উভয় ফোনে স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট ব্যবহার করা হয়েছে।

শাওমি ১২টি প্রো

শাওমি ১১টি প্রো তে থাকা ভ্যাপর চেম্বার এর চেয়ে ১২টি এর ভ্যাপর চেম্বার ৬৫% বড় ও ১২৫% অধিক থার্মাল ম্যাটেরিয়াল ব্যবহার করা হয়েছে। যার ফলে অধিক সময় ধরে অতিরিক্ত গরম না হয়ে পিক পারফরম্যান্স প্রদান করতে সক্ষম হবে ফোনটি। সর্বোচ্চ ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে।

শাওমি ১২টি প্রো ফোনটিতে ৫০০০মিলিএম্প ব্যাটারির পাশাপাশি ১২০ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। ফোনের বক্সে দেওয়া থাকবে এই সুপার ফাস্ট চার্জিং কিট। মাত্র ১৯মিনিটে শূন্য থেকে ১০০% চার্জ হবে শাওমি ১২টি প্রো। এছাড়া হারমান কার্ডন দ্বারা টিউন করা স্টিরিও স্পিকার ও ডুয়াল ৫জি কানেকটিভিটি এর মত আরো অনেক ফিচার রয়েছে এই ফোনে।

শাওমি ১২টি প্রো এর দামঃ

  • ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ – ৭৫০ইউরো
  • ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ – ৮০০ইউরো
  • ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ – ৮৫০ইউরো

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

শাওমি ১২টি

শাওমি ১২টি

👉 শাওমি মোবাইলের দাম

শাওমি ১২টি প্রো এর মত ২০০মেগাপিক্সেল ক্যামেরা না থাকলেও শাওমি ১২টি মডেলটিতে অসাধরণ পারফরম্যান্স ও ব্যাটারি ফিচার রয়েছে। শাওমি ১২টি ফোনটিতে ডাইমেনসিটি ৮১০০-আলট্রা চিপসেট এর পাশাপাশি ১০৮মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে।

শাওমি ১২টি ফোনটিতে স্যামসাং আইসোসেল এইচএম৬ সেন্সর রয়েছে যা একটি ১০৮মেগাপিক্সেল সেন্সর। যদিওবা এই সেন্সর ৮কে ভিডিও রেকর্ড করতে পারেনা, তবে আই-ট্র‍্যাকিং অটোফোকাস ফিচার উপস্হিত রয়েছে এখানে। এই ফোনে বাকি ক্যামেরা রয়েছে প্রো মডেলের ন্যায়। অর্থাৎ এখানেও ৮মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে।

শুধু তাই নয়, প্রো মডেল এর একই সেল্ফি ক্যামেরা ও ডিসপ্লে ফিচার এই ফোনটিতেও রয়েছে। ৬.৬৭ইঞ্চি এমোলেড প্যানেল থাকছে এই ফোনটিতে যার রেজ্যুলেশন ১২২০পি+, কিন্তু এখানে ডলবি ভিশন সাপোর্ট নেই। একইভাবে ১২০হার্জ এডাপটিভ রিফ্রেশ রেট রয়েছে।

ইতিমধ্যে জেনেছেন শাওমি ১২টি চলনে ডাইমেনসিটি ৮১০০-আলট্রা প্রসেসর দ্বারা। সর্বোচ্চ ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে মিইউআই ১২ চালিত ফোনটি। এই ফোনের সাথেও পেয়ে যাবেন ৫০০০মিলিএম্প এর ব্যাটারি ও ১৯মিনিটে ফুল চার্জ করা ১২০ওয়াট ফাস্ট চার্জার।

শাওমি ১২টি এর দামঃ

  • ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ – ৬০০ইউরো
  • ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ – ৬৫০ইউরো

আপনার কাছে কেমন লেগেছে শাওমি ১২টি ও শাওমি ১২ প্রো? ফোন দুইটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ উইন্ডোজ ১১ এর সেরা সুবিধা জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,638 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.