বিকাশ থেকে টাকা তোলার নিয়ম

বিকাশ একাউন্টে থাকা ব্যালেন্স ব্যবহারের অনেক উপায় রয়েছে, আবার বিকাশ ব্যালেন্স টাকা হিসেবে হাতে পাওয়ারও একাধিক উপায় রয়েছে। এই পোস্টে বিকাশ থেকে টাকা তোলার নিয়ম সম্পর্কে জানবেন। 

এজেন্ট ক্যাশ আউট

বিকাশ থেকে টাকা উঠানোর সবচেয়ে সহজ উপায় হলো এজেন্ট এর কাছ থেকে ক্যাশ আউট পদ্ধতিতে টাকা তোলা। দেশের প্রায় সকল স্থানে ছড়িয়ে ছিটিয়ে আছে বিকাশ এর অসংখ্য এজেন্ট পয়েন্ট। আর এজেন্ট এর কাছে গিয়ে সবচেয়ে সহজে বিকাশ থেকে টাকা তুলতে পারবেন।

বিকাশ এজেন্ট এর কাছ থেকে টাকা তোলার নিয়ম বেশ সহজ। যেকোনো বিকাশ এজেন্ট এর কাছে গিয়ে টাকা তোলা অর্থাৎ ক্যাশ আউট করার বিষয়টি জানান। এরপর ক্যাশ আউট এর প্রক্রিয়া সঠিকভাবে অনুসরণ করে ক্যাশ আউট সম্পন্ন করুন। সঠিকভাবে ক্যাশ আউট করা হলে এজেন্ট এর কাছ থেকে ক্যাশ আউট এর টাকা বুঝে নিন।

বিকাশ এজেন্ট এর কাছ থেকে ক্যাশ আউট এর ক্ষেত্রে ১.৮৫% হারে ফি প্রযোজ্য হবে৷ আবার বিকাশ প্রিয় এজেন্ট এর কাছ থেকে ২৫হাজার টাকা পর্যন্ত ১.৪৯% হারে ক্যাশ আউট করার সুবিধা রয়েছে। বিকাশ এজেন্ট এর কাছ থেকে ক্যাশ আউট করার সময় ম্যানুয়ালি ফোন নাম্বার এন্টার করা যেতে পারে, কিংবা কিউআর কোড স্ক্যান করেও ক্যাশ আউট করা যেতে পারে।

এটিএম

এটিএম এর মাধ্যমেও বিকাশ থেকে টাকা তোলার সুযোগ রয়েছে। পার্টনার ব্যাংক এর এটিএম থেকে টাকার তোলার সুযোগ প্রদান করে বিকাশ। একাধিক ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তোলার সুবিধা প্রদান করে বিকাশ। ব্র্যাক ব্যাংক লিমিটেড, বেসিক ব্যাংক লিমিটেড, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেড, মিডল্যান্ড ব্যাংক লিমিটেড, শাহজালাল ইসলামি ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামি ব্যাংক লিমিটেড, প্রভৃতি ব্যাংকগুলোর এটিএম বুথে গিয়ে বিকাশ থেকে টাকা তোলার সুযোগ রয়েছে। এটিএম বুথ এর মাধ্যমে বিকাশ থেকে প্রতিদিন সর্বোচ্চ ২৫হাজার টাকা তোলা যাবে।

বিকাশ থেকে এটিএম এর মাধ্যমে টাকা তুলতে প্রথমে অ্যাপ থেকে এটিএম ক্যাশআউট রিকোয়েস্ট করতে হবে, এরপর এটিএম থেকে টাকা তোলা যাবে। ডেডিকেটেড পোস্ট থেকে এটিএম থেকে বিকাশ ক্যাশ এর নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। 

👉 বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশ টু কার্ড

বিকাশ টু কার্ড এর মাধ্যমে বিকাশ ব্যালেন্স তোলা যেতে পারে। বিকাশ অ্যাপ এর ট্রান্সফার মানি ফিচার ব্যবহার করে বিকাশ একাউন্ট থেকে কার্ডে টাকা পাঠানোর সুবিধা রয়েছে। বিকাশ একাউন্টে টাকা তোলার একটি দারুণ উপায় হতে পারে এটি। বিকাশ একাউন্ট হতে কার্ডে টাকা পাঠিয়ে তা খরচ করা যেতে পারে, তাই এটিকে টাকা তোলার একটি উপায় হিসেবে গণ্য করা যেতে পারে।

👉 বিকাশ থেকে কার্ডে টাকা নেয়ার উপায়

বিকাশ একাউন্ট সেবা

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

বিকাশ টু ব্যাংক

বিকাশ টু কার্ড এর মত বিকাশ টু ব্যাংক ফিচার এর মাধ্যমে বিকাশ একাউন্ট থেকে ব্যাংকে টাকা পাঠানো যেতে পারে। বিকাশ অ্যাপের মেন্যু থেকে ট্রান্সফার মানি ফিচার ব্যবহার করে বিকাশ থেকে ব্যাংকে টাকা এনে তা তোলা যেতে পারে। এছাড়া মাঝেমধ্যে বিকাশ টু কার্ড ও বিকাশ টু ব্যাংক এর বিভিন্ন অফার চলে, যার মাধ্যমে লোভনীয় ক্যাশব্যাক অফার পাওয়া যেতে পারে। এই ধরনের অফার সম্পর্কে সবার আগে জানতে চাইলে বাংলাটেক এর পোস্টগুলো নিয়মিত ফলো করুন।

👉 বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর উপায়

বিকাশ সেন্ড মানি

শুনতে অবাক লাগলেও বিকাশ থেকে টাকা তোলার একটি ব্যবহৃত মাধ্যম হলো সেন্ড মানি। সেন্ড মানি কিভাবে কাজ করে সেটা সকল বিকাশ ইউজারই জানেন। সেন্ড মানি এর ক্ষেত্রে আপনার বিকাশ একাউন্ট থেকে অন্য বিকাশ একাউন্টে টাকা পাঠাবেন। উক্ত ব্যক্তি নিজের সুবিধামত যেকোনোভাবে পাঠানো অর্থ ক্যাশ আউট বা খরচ করে নিতে পারবেন।

বিকাশে ১০০টাকা পর্যন্ত সেন্ড মানি করতে বাড়তি কোনো ফি প্রদান করতে হয়না। একইভাবে প্রিয় নাম্বারে ২৫হাজার টাকা পর্যন্ত বিনামূল্যে কোনো চার্জ ছাড়া সেন্ড মানি করা যায়। সাধারণভাবে ১০০টাকার বেশি থেকে ২৫হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি এর ক্ষেত্রে ৫টাকা চার্জ প্রযোজ্য হবে এবং এর চেয়ে বেশি সেন্ড মানি করলে ১০টাকা চার্জ কাটা হবে। 👉 বিকাশ সেন্ড মানি করার নিয়ম (ফ্রি সেন্ড মানি টিপস!)

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *