বিকাশে টাকা দেখার নিয়ম | বিকাশ ব্যালেন্স চেক | কোড ও অ্যাপ

বিকাশে টাকা দেখার নিয়ম বা বিকাশ ব্যালেন্স কিভাবে দেখতে হয় – এই বিষয়ে যদি আপনি জানতে আগ্রহী হয়ে থাকেন, তবে আপনি ঠিক পোস্টটি পড়ছেন। আসলে বিকাশে টাকা দেখার নিয়ম বেশ সহজ, কিন্তু নতুন বিকাশ গ্রাহকহণ এই বিষয়ে না জানার দরুণ তা নিয়ে দ্বিধায় পড়ে থাকেন। 

দেশের সর্বাধিক জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা হলো বিকাশ। ব্যবহারকারীর দিক দিয়ে অন্য সকল মোবাইল ব্যাংকিং সেবার চেয়ে অনেক এগিয়ে আছে বিকাশ। বিকাশ ব্যবহারের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো কিভাবে বিকাশ ব্যালেন্স দেখতে হয় তা জানা। এই পোস্টে জানবেন বিকাশে টাকা দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত।

বিকাশ এর অসংখ্য সুবিধা উপভোগ করা যায় বিকাশ অ্যাপ এবং ইউএসএসডি কোড ব্যবহার করে। এই পোস্টে বিকাশ অ্যাপ এর পাশাপাশি ইউএসএসডি কোড ব্যবহার করে বিকাশ ব্যালেন্স দেখার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। চলুন কিভাবে বিকাশ একাউন্টের ব্যালেন্স দেখবেন সে সম্পর্কে জেনে নেওয়া যাক।

বিকাশে টাকা দেখার নিয়ম – কোড

বিকাশ ইউএসএসডি কোড, *২৪৭# ডায়াল করে বিকাশ একাউন্টে কত টাকা ব্যালেন্স আছে তা দেখবেন পারবেন কয়েকটি সহজ ধাপে। ইউএসএসডি কোড ব্যবহার করে বিকাশে টাকা দেখার নিয়ম নিম্নরুপঃ

মোবাইলের ডায়ালার অ্যাপে প্রবেশ করে *247# ডায়াল করুন, বিকাশ মোবাইল মেন্যু দেখতে পাবেন

এবার 9 এ থাকা My bKash অপশন সিলেক্ট করতে 9 লিখে রিপ্লাই করুন

বিকাশে টাকা দেখার নিয়ম - কোড
  • এরপর 1 এ থাকা Check Balance অপশন সিলেক্ট করতে 1 লিখে রিপ্লাই করুন
  • আপনার বিকাশ একাউন্টের পিন প্রদান করুন
বিকাশে টাকা দেখার নিয়ম - কোড
  • বিকাশ একাউন্টের পিন প্রদান করার পর আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে তা দেখতে পাবেন
বিকাশে টাকা দেখার নিয়ম - কোড

এভাবে খুব সহজে বিকাশে টাকা দেখতে পারবেন বিকাশ ইউএসএসডি মোবাইল মেন্যু ব্যবহার করে। 

👉 নগদ একাউন্ট দেখার নিয়ম

👉 বিকাশ অ্যাপে নতুন সুবিধা “মাই অফার” এলো

বিকাশে টাকা দেখার নিয়ম – অ্যাপ

প্রথমে জানলেন কিভাবে বিকাশ মোবাইল মেন্যু ব্যবহার করে বিকাশ একাউন্টের ব্যালেন্স দেখতে হয়। বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ একাউন্ট এর ব্যালেন্স দেখার নিয়ম কিন্তু আরো সহজ।

বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশে টাকা দেখার নিয়ম জেনে নেওয়া যাক। বিকাশ অ্যাপ এর মাধ্যমে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে প্রথমে বিকাশ অ্যাপে প্রবেশ করুন, এবার বিকাশ পিন প্রদান করে বিকাশ অ্যাপের হোমপেজে প্রবেশ করুন।

পিন প্রদান করে বিকাশ অ্যাপের হোমপেজে প্রবেশের পর বিকাশ এর বিভিন্ন ফিচার দেখতে পাবেন। এবার বিকাশে টাকা দেখতে স্ক্রিনের একদম উপরে থাকা আপনার প্রোফাইল পিকচার এর পাশে ও নামের নিচে থাকা “ব্যালেন্স দেখুন / Tap for balance” অপশনে টাচ করুন। এবার আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে তা দেখতে পাবেন। এভাবে বেশ সহজে বিকাশ অ্যাপ ব্যবহার করে বিকাশে টাকা দেখতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

বিকাশে টাকা দেখার নিয়ম - অ্যাপ

বিকাশে টাকা দেখার নিয়ম জানলেন এই পোস্টে। বিকাশে টাকা দেখার নিয়ম অত্যন্ত সহজ, যা হয়ত ইতিমধ্যে এই পোস্ট পড়ে বুঝে গিয়েছেন। বিকাশ সম্পর্কিত কোনো প্রশ্ন থাকলে তা আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে, আমরা খুব শীঘ্রই আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *