বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর উপায়

অনেকদিন ধরেই বিকাশ গ্রাহকরা বিকাশ একাউন্ট থেকে ব্যাংকে টাকা ট্রান্সফারের সুবিধা চেয়ে আসছিলেন। আপনি যদি এতদিন বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর সুবিধা আশা করে থাকেন তাহলে আপনার জন্য সুখবর। বিকাশ থেকে এখন আপনি সহজেই ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন।

এজন্য প্রথমেই আপনার বিকাশ একাউন্টে আপনার ব্যাংক একাউন্ট যোগ করে নিতে হবে। এটা করতে হবে বিকাশ অ্যাপ দিয়ে।

ধাপ ১ঃ বিকাশ একাউন্টে ব্যাংক একাউন্ট যুক্ত করা

শুরুতে আপনার বিকাশ অ্যাপ এ লগইন করুন। বিকাশ অ্যাপের হোম স্ক্রিন থেকে “মোর” অপশন বাছাই করুন। তারপর “ট্র্যান্সফার মানি” অপশনে ট্যাপ করুন। যে ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে চান সেই ব্যাঙ্ক একাউন্টটি অ্যাড করুন। এসময় ব্যাংক একাউন্ট নম্বর, মালিকের নাম প্রভৃতি তথ্য দরকার হবে।

ধাপ ২ঃ বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানো

বিকাশে আপনার ব্যাংক একাউন্ট যুক্ত করা হয়ে গেলে আবারও “মোর” অপশন থেকে “ট্র্যান্সফার মানি” অপশনে প্রবেশ করুন। এবার আপনি “সেইভড ব্যাংকস” অপশনের নিচে আপনার সংযুক্ত ব্যাংক একাউন্টসমূহ দেখতে পাবেন। সংশ্লিষ্ট একাউন্টটি বাছাই করে টাকার পরিমাণ দিয়ে বিকাশ থেকে আপনার ঐ ব্যাংক একাউন্টে টাকা স্থানান্তর করতে পারবেন।

বোনাসঃ ব্যাংক থেকে বিকাশে টাকা নেয়ার পদ্ধতি জানতে এখানে ক্লিক করুন

বর্তমানে ব্র্যাক ব্যাংক এবং সিটি ব্যাংকের একাউন্টে বিকাশ থেকে টাকা পাঠানোর সুবিধা চালু আছে। আশা করি শীঘ্রই এই তালিকায় আরও অনেক ব্যাংক যুক্ত হবে। আর হ্যাঁ, এই মুহূর্তে বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা স্থানান্তর করতে ২ শতাংশ সার্ভিস চার্জ প্রযোজ্য হচ্ছে। অর্থাৎ, প্রতি হাজার টাকা বিকাশ থেকে ব্যাংকে পাঠাতে আপনার ২০ টাকা করে খরচ হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,681 other subscribers

Comments