পুরাতন আইফোন ৪০ লাখ টাকায় বিক্রি!

গত মাসে অ্যাপল তাদের আইফোন ১৪ সিরিজ ঘোষণা করে। এরই মধ্যে ঘটে গেলো এক আজব ঘটনা, অরিজিনাল প্রথম আইফোন বিক্রি হলো ৪০লাখ টাকা দামে। ২০০৭ সালের অরিজিনাল এই আইফোন মডেল এই সপ্তাহের রবিবারে বিক্রি হয় মাথনষ্ট এই দামে।

LCG Auctions এই ৮জিবি স্টোরেজের আইফোন নিলামে তুলে। উক্ত অকশান হাউজ সর্বোচ্চ ৩০হাজার ডলার পর্যন্ত দাম উঠতে পারে বলে ধারণা করেছিলো। তবে তাদেরকে রীতিমতো চমকে দিয়ে ৩৯ হাজার ডলার দামে বিক্রি হয়ে গেলো ১৫বছরের পুরোনো এই আইফোন। আরও নির্দিষ্ট করে বললে ৩৯,৩৩৯.৬০ ডলার।

উক্ত আইফোন এর ডেসক্রিপশন লেখা ছিলো “One of the most important and ubiquitous inventions of our lifetime” অর্থাৎ “এটি হলো আমাদের এই সময়ের অন্যতম গুরুত্বপূর্ণ ও বিস্তৃত একটি আবিস্কার।” সংশ্লিষ্ট ফ্যাক্টরি এই আইফোন ইউনিটকে সিল অবস্থায় রেখে অসাধারণ অবস্থায় সংরক্ষণ করেছে। এই ধরনের ইউনিক প্রোডাক্ট কিনতে কালেক্টর ও ইনভেস্টরগণ তাদের সকল টাকা বিলিয়ে দিতে প্রস্তুত, তা আর বলা অপেক্ষা রাখেনা।

২৫০০ ডলার থেকে এই আইফোন এর বিড শুরু হয়। নিলাম চলে ৩০ সেপ্টেম্বর থেকে অক্টোবর ১৬ পর্যন্ত। প্রথম আইফোন মুক্তি পায় ২০০৭ সালের জুন মাসের ২৭তারিখ। তখন এই আইফোন এর দাম ছিল ৫৯৯ডলার। বর্তমান মুদ্রাস্ফীতির বিষয়টি আমলে নিলেও এই ফোনটি বিক্রি হলো এর আসল দামের চেয়ে ৬৫গুণ বেশি দামে।

মজার ব্যাপার হলো এই দামে নিলাম এর বিজয়ী অনেক অনেক অ্যাপল প্রোডাক্ট কিনতে পারতেন। চলুন একটু মজার ছলে দেখে নেয়া যাক ৪০লাখ টাকা (মূলত ডলার হিসেবে) দিয়ে কোন কোন অ্যাপল প্রোডাক্ট কয়টি কেনা যেতো।

পুরাতন আইফোন ৪০ লাখ টাকায় বিক্রি!

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

  • ১৯টি ম্যাক স্টুডিও ডেস্কটপ
  • ২৪টি অ্যাপল স্টুডিও ডিসপ্লে
  • ৩২টি এম২ ম্যাকবুক এয়ার ল্যাপটপ
  • ৩৫টি আইফোন ১৪ প্রো ম্যাক্স
  • ৪৮টি অ্যাপল ওয়াচ আলট্রা
  • ৯৭টি অ্যাপল ওয়াচ সিরিজ ৮
  • ৬৫টি আইপ্যাড এয়ার ট্যাবলেট
  • ১৫৬টি এয়ারপডস প্রো ২

নিলাম এর ক্ষেত্রে এই ধরনের অবিশ্বাস্য দামে কোনো পুরোনো জিনিস বিক্রি হওয়া নতুন কিছু নয়। বিশেষ করে ১৫বছর আগের অরিজিনাল আইফোন এর দাম হিসেবে এই সংখ্যা ঠিকঠাক আছে বলতে হয়। আপনার মতামত কমেন্টে জানান!

👉 ভিডিওঃ স্মার্টফোন বেশি গরম হওয়া থেকে মুক্তির উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.