শাওমি রেডমি নোট ১১ – নতুন ক্যামেরা, উন্নত স্ক্রিন, শক্তিশালী প্রসেসর

শাওমির সাব-ব্রান্ড রেডমি তাদের কম দামে ভালো ফোন বা সুলভ স্মার্টফোন সিরিজের জন্য বেশ সুপরিচিত। রেডমি নোট ১০ সিরিজ বেশ ভালো সংখ্যায় বিক্রি করতে সক্ষম হয় শাওমি। তার ধারাবাহিকতায় এবার শাওমি রেডমি নোট ১১ সিরিজ নিয়ে এলো এই চীনা জায়ান্ট। রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো, রেডমি নোট ১১ প্রো+, এই তিনটি ফোন থাকছে রেডমি নোট ১১ সিরিজে।

চীনে একটি অনলাইন ইভেন্টের মাধ্যমে ঘোষণা করা হয় ফোন তিনটি। বিশ্বব্যাপী ডিভাইসসমূহ কবে আনে শাওমি, এবার তা দেখার বিষয়। রেডমি নোট সিরিজে প্রতিবছর কোনো না কোনো বড় আপডেট থাকে। এইবারের সবচেয়ে বড় আপডেট হচ্ছে প্রতিটি ফোনেই থাকছে হাই রিফ্রেশ রেট স্ক্রিন। আবার সবচেয়ে হাই-এন্ড মডেল, রেডমি নোট ১১ প্রো+ ফোনটিতে রয়েছে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং।

সাওমি রেডমি নোট ১১ সিরিজের পাশাপাশি রেডমি ওয়াচ ২ এর ঘোষণা এসেছে এই শাওমি ইভেন্টে। রেডমি নোট ১১ সিরিজের প্রত্যেকটা ফোনে থাকছে ৫জি সুবিধা। চলুন জেনে নেওয়া যাক চীনের বাজারে সদ্য মুক্তি পাওয়া রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো, রেডমি নোট ১১ প্রো+ ফোন তিনটি সম্পর্কে বিস্তারিত।

শাওমি রেডমি নোট ১১ – Xiaomi Redmi Note 11

রেডমি নোট ১১ ফোনটি এই সিরিজের বেস মডেল। এই ফোনটিতে রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৬ ইঞ্চি ডিসপ্লে। গতবছরের শাওমি রেডমি নোট ১০ এ ৬০ হার্জ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে ছিলো। তবে এই রেডমি নোট ১১ তে এলসিডি ডিসপ্লে রেখেছে শাওমি।

রেডমি নোট ১১ ফোনটি চলবে মিডিয়াটেক এর ডাইমেনসিটি ৮১০ প্রসেসর দ্বারা। ব্যাটারি হিসেবে এই ফোনে থাকছে ৫০০০মিলিএম্প এর পাওয়ারহাউস। চার্জিং এর জন্য রয়েছে ৩৩ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা।

Redmi Note 11 এর ক্যামেরা হিসেবে ৫০মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি রয়েছে ৮মেগাপিক্সেল সেকেন্ডারি আল্ট্রাওয়াইড ক্যামেরা। (মোট ৪টি লেন্স)। সেলফি ক্যামেরা হিসেবে ফোনটির ফ্রন্টে ১৩মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

রেডমি নোট ১১ এর ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ১১৯৯ইয়েন বা প্রায় ১৪হাজার ভারতীয় রুপি। (টাকায় কত মূল্য হবে তা এখনো জানা যায়নি।) ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি রেডমি নোট ১১ ভ্যারিয়েন্ট এর দাম ১২০০ইয়েন বা ১৫হাজার রুপির চেয়ে কিছুটা বেশি।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Redmi Note 11 এর ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ১৪৯৯ইয়েন বা ১৭,৫০০রুপি। এছাড়াও ২৫৬জিবি স্টোরেজ ও ৮জিবি র‍্যাম এর রেডমি নোট ১১ পাওয়া যাবে ১৬৯৯ইয়েন বা প্রায় ২০হাজার রুপিতে।

xiaomi redmi note 11

একনজরে শাওমি রেডমি নোট ১১ এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৬ইঞ্চি, ৯০হার্জ
  • প্রসেসরঃ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০
  • ব্যাক ক্যামেরাঃ ৫০মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৩মেগাপিক্সেল
  • র‍্যামঃ ৪জিবি/৬জিবি/৮জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি/২৫৬জিবি
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • চার্জিংঃ ৩৩ওয়াট

শাওমি রেডমি নোট ১১ প্রো – Xiaomi Redmi Note 11 Pro

রেডমি নোট ১১ প্রো ফোনটিতে রয়েছে ৬.৬৭ইঞ্চি ১২০হার্জ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে। ডিসিআই পি৩ ওয়াইড কালার গ্যামেট ও ৩৬০হার্জ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে ফোনটি। রেডমি নোট ১১ প্রো চলবে মিডিয়াটেক এর ডাইমেনসিটি ৯২০চিপসেট দ্বারা।

৫১৬০মিলিএম্প এর বিশাল ব্যাটারিকে চার্জ করতে রেডমি নোট ১১ প্রো তে রয়েছে ৬৭ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। ১০৮মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে ফোনটির ব্যাকে। এছাড়াও ৮মেগাপিক্সেল এর আলট্রাওয়াইড ক্যামেরাও রয়েছে ফোনটিতে। জনপ্রিয় সাউন্ড ব্র‍্যান্ড, জেবিএল স্পিকার ও ডলবি এটমোস সাপোর্ট থাকছে রেডমি নোট ১১ প্রো তে।

আরো জানুনঃ শাওমি রেডমি ১০ – ফিচার, দাম ও স্পেসিফিকেশন

৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ এর Redmi Note 11 Pro এর দাম ১৫৯৯ইয়েন বা ১৮,৭০০রুপি। রেডমি নোট ১১ প্রো এর ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮৯৯ইয়েন বা প্রায় ২২,২০০রুপি। আবার ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২০৯৯ইয়েন বা প্রায় ২৪,৫০০রুপি।

xiaomi redmi note 11 pro

একনজরে রেডমি নোট ১১ প্রো এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৬৭ইঞ্চি, ১২০হার্জ
  • প্রসেসরঃ ডাইমেনসিটি ৯২০
  • ব্যাক ক্যামেরাঃ ১০৮মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • র‍্যামঃ ৬জিবি/৮জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি/২৫৬জিবি
  • ব্যাটারিঃ ৫১৬০মিলিএম্প
  • চার্জিংঃ ৬৭ওয়াট

শাওমি রেডমি নোট ১১ প্রো+ : Xiaomi Redmi Note 11 Pro+

আগেরবারের রেডমি নোট ১০ এর সবচেয়ে দামি মডেল এর নাম ছিলো রেডমি নোট ১০ প্রো ম্যাক্স। তবে এই নেমিং স্কিম থেকে সরে রেডমি নোট ১১ প্রো+ নাম পেয়েছে রেডমি নোট ১১ সিরিজের সবচেয়ে দামি মডেলটি।

রেডমি নোট ১১ প্রো+ ফোনটিতে রেডমি নোট ১১ সিরিজের সব সেরা ফিচার রয়েছে। প্রথমত ১২০হার্জ রিফ্রেশ রেটের ৬.৬৭ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে ফয়েছে, যার টাচ স্যাম্পলিং রেট ৩৬০হার্জ। 

রেডমি নোট ১১ প্রো+ এ প্রসেসর হিসেবে ব্যবহৃত হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ এআই প্রসেসর। এই চিপসেটটি ওয়ানপ্লাস নর্ড ২ ফোনটিতেও ব্যবহার করা হয়েছিলো।

আরো জানুনঃ শাওমি রেডমি ফোনের দাম

রেডমি নোট ১১ প্রো ও রেডমি নোট ১১ প্রো+ এর ব্যাক ক্যামেরার ফিচার একই (১০৮মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা)। ফোনের সামনে একটি ১৬মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা রয়েছে। ৪৫০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে রেডমি নোট ১১ প্রো+ ফোনটিতে। 

তবে রেডমি নোট ১১ প্রো+ এর প্রধান আকর্ষণ এর ফাস্ট চার্জিং প্রযুক্তির ক্ষেত্রে। ১২০ওয়াটের ফাস্ট চার্জার সাপোর্ট থাকছে ফোনটিতে। এই চার্জার দ্বারা মাত্র ১৫মিনিটে ০ থেকে ১০০% চার্জ করা সম্ভব ফোনটিকে। জেবিএল এর স্পিকার ও ডলবি এটমোস সাপোর্ট থাকছে এই ফোনটিতেও।

Redmi Note 11 Pro+ এর ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮৯৯ইয়েন বা ২২,২০০রুপি। ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২২৯৯ইয়েন বা ২৪,৫০০রুপি। এছাড়া ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর রেডমি নোট ১১ প্রো+ পাওয়া যাবে ২২৯৯ইয়েন বা ২৬,৯০০ রুপিতে।

xiaomi redmi note 11 pro plus

একনজরে রেডমি নোট ১১ প্রো+ এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৬৭ইঞ্চি, ১২০হার্জ
  • প্রসেসরঃ ডাইমেনসিটি ১২০০ এআই
  • ব্যাক ক্যামেরাঃ ১০৮মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • র‍্যামঃ ৬জিবি/৮জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি/২৫৬জিবি
  • ব্যাটারিঃ ৪৫০০মিলিএম্প
  • চার্জিংঃ ১২০ওয়াট

আশা করা যায় আগামী কয়েক মাসের মধ্যেই গ্লোবাল লঞ্চ হবে ডিভাইসগুলোর। আর বাংলাদেশেও শীঘ্রই চলে আসবে রেডমি নোট ১১ সিরিজ। তখন এর বাংলাদেশি টাকায় দাম জানা যাবে। ফোনগুলো সম্পর্কে আপনার মতামত কমেন্টে জানান!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,971 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.