টেক্সাসের সেই স্কুল ছাড়ল ঘড়ি বানিয়ে গ্রেফতার হওয়া কিশোর আহমেদ

ahmed mohamed

অ্যামেরিকার টেক্সাসে ১৪ বছর বয়সী এক মুসলিম ছেলে আহমেদ মোহাম্মদ বাড়িতে তৈরি করা একটি ঘড়ি স্কুলে নিয়ে গেলে তার স্কুল কর্তৃপক্ষ ঘড়িটিকে বোমা ভেবে ভুল করে এবং আহমেদকে পুলিশ ডেকে গ্রেফতার করিয়ে দেয়। এরপর বিশ্বব্যাপী আলোচিত ঐ ঘটনায় সামাজিক যোগাযোগের মাধ্যমে আহমেদের পাশে দাঁড়ায় অসংখ্য মানুষ। শেষ পর্যন্ত অ্যামেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামাও আহমেদকে অভিনন্দন জানান এবং ছেলেটিকে পুলিশে দেয়ার ব্যাপারে দ্বিমত পোষণ করেন।

তখন আহমেদ ও তার পরিবার বলেছিল যে তারা আর টেক্সাসের সেই ম্যাকআর্থার স্কুলে ফিরে যাবার ব্যাপারে আগ্রহী না। এর ফলশ্রুতিতে আজ সেই স্কুলকে বিদায় জানালো আহমেদ মোহাম্মদ। এখন বেশ কয়েকটি স্কুল থেকে আহমেদের ভর্তির জন্য আমন্ত্রণ এসেছে। ছেলেটির বাবা জানিয়েছেন তারা আহমেদের নতুন স্কুলের ব্যাপারে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন।

বুধবার আহমেদকে নিয়ে তার বাবা নিউইয়র্ক যাবেন, যেখানে জাতিসংঘের বেশ কয়েকজন গুরুত্বপূর্ন কর্মকর্তারা কিশোর আহমেদের সাথে দেখা করবেন। এরপর আহমেদ ও তার বাবা সৌদি আরবের পবিত্র শহর মক্কায় যাওয়ার পরিকল্পনা করছেন।

ছেলেটির বাবা বলেছেন, তারা মক্কায় গিয়ে আল্লাহ্‌র সাহায্য প্রার্থনা করবেন যাতে আল্লাহ্‌ তাদের সহায় হোন।

১৯ সেপ্টেম্বর আহমেদকে চমৎকার কিছু উপহার পাঠিয়েছে মাইক্রোসফট। টুইটারে পোস্ট করা এক ছবিতে দেখা যায়, আহমেদকে অনেকগুলো উপহার দিয়েছে সফটওয়্যার জায়ান্ট। এসব উপহারের মধ্যে রয়েছে একটি সারফেস প্রো ৩, মাইক্রোসফট ব্যান্ড, থ্রিডি প্রিন্টার, অফিস ৩৬৫ সাবস্ক্রিপশন এবং আরও অনেক কিছু।

আহমেদের গ্রেফতার হওয়া ও তার পরবর্তী ব্যাপক আলোচিত ঘটনাগুলো সম্পর্কে আরও জানতে আমাদের এই পোস্টটি পড়ুন।

ছবিঃ অ্যাসোসিয়েটেড প্রেস / ম্যাশেবল

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,359 other subscribers

Comments