স্বয়ংক্রিয় গাড়ি বানাচ্ছে অ্যাপল, আসছে ২০১৯ সালেঃ রিপোর্ট

২০১৯ সালে নিজেদের তৈরি গাড়ি বাজারে আনতে যাচ্ছে অ্যাপল। ওয়াল স্ট্রিট জার্নালের এক সাম্প্রতিক প্রতিবেদন তেমনটিই জানাচ্ছে

অ্যাপল এই গুঞ্জনরত গাড়ি প্রজেক্টকে ‘কমিটেড প্রজেক্ট’ হিসাবে বিবেচনা করছে। ভিতরগত সমীক্ষা অনুযায়ী তারা এ কাজে নিয়োজিত লোকের সংখ্যা তিন গুণ করার পরিকল্পনা করছে।

এই প্রকল্পটি শুরুতে প্রোজেক্ট টাইটান হিসাবে পরিচিত হয়েছিল যেখানে ৬০০ লোক কাজ করত।

যদিও বলা হচ্ছে যে, অ্যাপল ২০১৯ সালে গাড়ি লঞ্চ করার লক্ষ্য নিয়েছে, তবে এটাও সম্ভব যে আরও কিছু বেশি সময় অপেক্ষা করতে হতে পারে। রিপোর্ট অনুসারে স্ক্রেচ থেকে গাড়ী তৈরি করা আসলেই জটিল, আর এটাই ইঙ্গিত দেয় যে অ্যাপল হয়তো এই সময়ের মধ্যে কাজ শেষ করতে পারবে না।

কিছুদিন আগে অ্যাপল ক্যালিফোর্নিয়ায় মোটর যান ডিপার্টমেন্টে গিয়ে সেখানকার কর্মকর্তাদের সাথে স্বয়ংক্রিয় যানবাহনের নিয়ম কানুন আলোচনা করেছে। আগস্ট মাসে দ্যা গার্ডিয়ান রিপোর্ট করেছিল যে অ্যাপল নিজেদের নির্মিতব্য স্বয়ংক্রিয় গাড়ি পরীক্ষার জন্য উপযুক্ত স্থান ও অবকাঠামো সন্ধান করছে।

ওয়াল স্ট্রিট জার্নাল এর আগে রিপোর্ট করেছিল যে ফেব্রুয়ারিতে অ্যাপল ইলেক্ট্রিক গাড়ি তৈরির পরিকল্পনা করছিল। তখন থেকেই কোম্পানিটি উচ্চ পর্যায়ের কর্মী নিয়োগ দেয়া শুরু করেছে।

অবশ্য শেষ পর্যন্ত অ্যাপল সত্যিই গাড়ি তৈরি করে কিনা তা জানতে আমাদের আরও বেশ কিছুটা সময় অপেক্ষা করতে হতে পারে। সে পর্যন্ত আমাদের সাথেই থাকুন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,570 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *