শাওমি 13T স্মার্টফোন সিরিজ আসছে প্রিমিয়াম সব সুবিধা নিয়ে

মুক্তি পেলো শাওমি 13T সিরিজ। শাওমি ১৩টি ও শাওমি ১৩টি প্রো – এই দুইটি ফোন থাকছে এই নতুন স্মার্টফোন সিরিজে। ফোনগুলোর পাশাপাশি ওয়াচ ২ প্রো ও স্মার্ট ব্যান্ড ৮ উন্মোচন করেছে শাওমি। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া সকল নতুন শাওমি প্রোডাক্টসমূহ সম্পর্কে।

শাওমি ১৩টি

ডিজাইন এর দিক দিয়ে শাওমি ১৩টি এর মিল রয়েছে রেডমি কে৬০ আলট্রার সাথে। কিছুটা বক্সি ফ্রেম ও স্কয়ার দেখতে ক্যামেরা মডিউল রয়েছে ফোনটির ব্যাক প্যানেলে। ফোনের ফ্রন্টে রয়েছে ৬.৬৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে যার রেজ্যুলেশন ১.৫কে। ১৪৪ হার্জ রিফ্রেশ রেট, ২৬০০ নিটস পিক ব্রাইটনেস, এইচডিআর১০+, ডলবি ভিশন, কর্নিং গরিলা গ্লাস, ইত্যাদি ফিচার থাকছে এই ডিসপ্লেতে। 

শাওমি ১৩টি ফোনটিতে লাইকা-ব্র্যান্ডেড ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। ৫০ মেগাপিক্সেল ওয়াইড-এংগেল লেন্স থাকছে যাতে ওআইওএস রয়েছে ও ফোকাল লেংথ ২৪মি.মি.। ৫০ মেগাপিক্সেল টেলিফটো ইউনিট রয়েছে যা ২এক্স জুম ও ২৪মি.মি. ফোকাল লেংথ সুবিধা দিবে। তাছাড়া একটি ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরাও রয়েছে। ফোনের ফ্রন্টে রয়েছে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

স্পেশাল কালার এনহেন্সমেন্টসহ অনেক ধরনের সেটিংসযুক্ত প্রো মোড তো থাকছেই। শাওমি ১৩টি চলবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আলট্রা প্রসেসর দ্বারা। ৮জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে ফোনটি। ৫০০০ মিলিএম্প ব্যাটারির এই ফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা পাওয়া যাবে। এই ফোনে থার্মাল হিট ডিসিপেশন সিস্টেম রয়েছে যাতে 5000mm² স্টেইনলেস স্টিল সোকিং প্লেট রয়েছে। শাওমি ১৩টি ফোনটিতে এন্ড্রয়েড ১৩ এর দেখা মিলবে, চারটি মেজর সফটওয়্যার আপডেট পাবে ফোনটি। ইউএসবি-সি পোর্ট, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.৪ ও এনএফসি এর মত ফিচার তো থাকছেই। শাওমি ১৩টি এর ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি বেস ভ্যারিয়ান্ট এর দাম পড়বে ৫৪৯ ইউরো।

শাওমি ১৩টি প্রো

শাওমি ১৩টি প্রো ফোনটিতে ৬.৬৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে রয়েছে। শাওমি ১৩টি এর সকল ডিসপ্লে ফিচার এখানে থাকছে। ফোনের ব্যাক প্যানেলে কার্ভড এজ রয়েছে যা বেশ প্রিমিয়াম ফিল দিবে। এছাড়া আইপি৬৮-সার্টিফাইড ফোনটি যা পানি ও ধুলাবালি থেকে এটিকে রক্ষা করবে। শাওমি ১৩টি এর মত একই ব্যাক ক্যামেরা রয়েছে শাওমি ১৩টি প্রো ফোনটিতেও – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ও ৫০ মেগপাপিক্সেল টেলিফটো লেন্স। ফোনের ফ্রন্টে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরা ৮কে ২৪এফপিএস ও ১০-বিট LOG ভিডিও রেকর্ড করতে পারে।

xiaomi 13t

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

শাওমি ১৩টি প্রো চলবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০+ প্রসেসর দ্বারা। ১৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে ফোনটি। ৫০০০ মিলিএম্প ব্যাটারির ফোনটিতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং থাকছে। শাওমি ১৩টি প্রো ফোনটির ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট পাওয়া যাবে ৬৪৯ ইউরো। ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম পড়বে ৬৯৯ ইউরো।

শাওমি ওয়াচ ২ প্রো

শাওমি ওয়াচ ২ প্রো তে দেখা মিলবে গুগল এর ওয়াচ ওএস, সাথে থাকছে ডাউনলোডেবল অনেক থার্ড-পার্টি অ্যাপস। ব্লুটুথ ও এলটিই ফিচারের উপর নির্ভর করে আলাদা মডেলে পাওয়া যাবে এই স্মার্টওয়াচ। এলটিই মডেল এর ক্ষেত্রে ওয়াচ ব্যবহার করে কল করা বা রিসিভ করা যাবে, টেক্সট করা যাবে স্মার্টফোন পেয়ারিং ছাড়াই।

শাওমি ওয়াচ ২ প্রো তে রয়েছে ১.৪৩ ইঞ্চি এমোলেড ডিসপ্লে যার রেজ্যুলেশন ৪৬৬ x ৪৬৬ পিক্সেল। ৬০০ নিটস পিক ব্রাইটনেস এর এই ওয়াচে অলওয়েজ-অন ডিসপ্লে ও ২০টি প্রি-ইন্সটলড ওয়াচ ফেস পাওয়া যাবে।

👉 শাওমি রেডমি নোট ১৩ সিরিজ এলো বিশাল চমক নিয়ে

কোয়ালকম এর স্ন্যাপড্রাগন W5+ Gen 1 প্রসেসর দ্বারা চলবে ওয়াচটি, ২জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ থাকবে এতে। এছাড়া ডুয়াল ব্যান্ড GNSS পজিশনিং, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফফসি, ইত্যাদিও ফিচারও এখানে থাকছে। 5ATM ওয়াটার রেজিস্ট্যান্ট হওয়ার পাশাপাশিই স্ট্র্যাপছাড়া এই ওয়াচ এর ওজন মাত্র ৫৪.৫ গ্রাম।

২৪/৭ হার্ট রেট ও ব্লাড অক্সিজেন ট্র্যাকিং থাকছে ওয়াচ ২ প্রো তে, এর পাশাপাশি ঘুম ও স্ট্রেস ট্র্যাকিংও করবে ডিভাইসটি। ওয়াচ ২ প্রো তে থাকছে ১৫০ টির অধিক স্পোর্টস মোড। বায়োইলেক্ট্রিক্যাল সেন্সর রয়েছে এখানে যার দ্বারা বডি ফ্যাট পারসেন্টেজ ও মাসল ম্যাস এর মত বডি কম্পোজিশন মেট্রিক ধরতে পারবে এই স্মার্টওয়াচ।

৪৯৫ মিলিএম্প ব্যাটারি থাকছে শাওমি ওয়াচ ২ প্রো তে, যা ব্লুটুথ মডেলে ৬৫ ঘন্টা ও এলটিই ভ্যারিয়ান্টে ৫৫ ঘন্টা ব্যাটারি ব্যাকাপ দিবে। টু-পিন ম্যাগনেটিক চার্জার দ্বারা ওয়াচটিকে চার্জ করা যাবে।

শাওমি ওয়াচ ২ প্রো এর ব্লুটুথ-অনলি মডেল এর দাম ২৭০ ইউরো, অন্যদিকে এলটিই মডেল এর দাম ৩৩০ ইউরো।

👉 শাওমি রেডমি মোবাইলের দাম

শাওমি স্মার্ট ব্যান্ড ৮

শাওমির জনপ্রিয় প্রোডাক্টগুলোর তালিকায় তাদের স্মার্ট ব্যান্ড শীর্ষে থাকবে।

নতুন শাওমি স্মার্ট ব্যান্ড ৮ এ রয়েছে ১.৬২ এমোলেড স্ক্রিন। অলওয়েজ অন-ডিসপ্লে সাপোর্ট এর পাশাপাশি ৬০০ নিটস পিক ব্রাইটনেস থাকছে স্মার্ট ব্যান্ডটিতে। ব্যান্ড ৭ এর সকল ফিচারের পাশাপাশি নতুন ফিচার যোগ হয়েছে এই নতুন ব্যান্ডে।

শাওমি স্মার্ট ব্যান্ড ৮ এ আপগ্রেড এসেছে স্টাইলে, অফিসিয়াল অনেক স্ট্র্যাপ অপশন এর পাশাপাশি লেদার, নাইলন ফ্যাব্রিক, মেটাল, ইত্যাদি স্টাইলে পাওয়া যাবে এটি। এর সাথে শাওমি একটি এসেসরি ও ক্লিপ অফার করছে যা জুতার সাথে যুক্ত রাখলে আরো এডভান্সড ট্র্যাকিং ও পোশ্চার মনিটরিং সুবিধা পাওয়া যাবে।

শাওমি স্মার্ট ব্যান্ড ৮ একটানা ৬ দিন চলবে অলওয়েজ অন ডিসপ্লে মোড অন থাকলে, এছাড়া ১৮ দিন ব্যাকাপ দিবে এটি সাধারণ ব্যবহারে। টু-পিন চার্জার দ্বারা এটি চার্জ করা যাবে। মাত্র এক ঘন্টার মধ্যে এটি ফুল চার্জ করা যাবে।

শাওমি ব্যান্ড ৮ এর দাম পড়বে ৪০ ইউরো।

শাওমি ১৩টি, শাওমি ১৩টি প্রো, শাওমি ওয়াচ ২ প্রো, শাওমি স্মার্ট ব্যান্ড ৮ – নতুন এই প্রোডাক্টগুলো যুক্ত হলো শাওমির পোর্টফোলিওতে। নতুন ডিভাইসগুলো সম্পর্কে আপনার মতামত বা জিজ্ঞাসা বাংলাটেক এর পাঠকদের সাথে শেয়ার করতে পারেন কমেন্ট সেকশনে। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *