রকেট সেন্ড মানি ও ক্যাশ আউট খরচ কত? জানুন

দেশে বিকাশ, নগদ এর পাশাপাশি রকেট এর তুমুল জনপ্রিয়তা রয়েছে। তবে যারা বিকাশ, নগদ, ইত্যাদি সেবা ব্যবহার করেন তারা রকেট এর সেন্ড মানি বা ক্যাশ আউট ফি সম্পর্কে তেমন কিছু জানেন না বললেই চলে। নগদ বা বিকাশ এর প্রচুর পরিমাণে বিজ্ঞাপন সবখানে দেখা যায় বলে এই সার্ভিসগুলো সম্পর্কে কমবেশি সবার জানা। রকেট এর সেন্ড মানি ফি ও ক্যাশ আউট ফি সম্পর্কে বিস্তারিত জানবেন এই পোস্টে।

রকেট সেন্ড মানি খরচ

প্রথমে রকেট সেন্ড মানি ফি সম্পর্কে জেনে নেওয়া যাক।

রকেট ব্যবহার করে রকেট থেকে রকেটে সেন্ড মানি এর মাধ্যমে টাকা পাঠাতে কোনো ধরনের ফি লাগেনা। রকেট অ্যাপ বা ইউএসএসডি কোড, উভয় ক্ষেত্রেই সম্পূর্ণ বিনামূল্যে সেন্ড মানি করার সুযোগ রয়েছে।

আবার রকেট থেকে অন্য প্ল্যাটফর্মে সেন্ড মানি করতে ০.৯০% সেন্ড মানি ফি প্রযোজ্য হবে। উক্ত ফি রকেট অ্যাপ ও ইউএসএসডি, উভয় ক্ষেত্রেই প্রযোজ্য হবে। অর্থাৎ অন্য প্ল্যাটফর্মে এক হাজার টাকা রকেট সেন্ড মানি করার ক্ষেত্রে ৯ টাকা ফি প্রযোজ্য হবে। রকেট থেকে ডিবিবিএল কোর ব্যাংকিং একাউন্টে সেন্ড মানি করার ক্ষেত্রে মোট এমাউন্টের ০.৯% ফি প্রযোজ্য হবে। কার্ড ট্রান্সফারের ক্ষেত্রেও সেন্ড মানি ফি প্রযোজ্য হবে।

বলে রাখা ভালো Salary and Stipend Product এর ক্ষেত্রে কোনো ধরনের রকেট সেন্ড মানি ফি প্রযোজ্য হবেনা, অর্থাৎ এসব ক্ষেত্রে সম্পূর্ণ বিনামূল্যে সেন্ড মানি করা যাবে। নিচের ট্যাবল থেকে এক নজরে দেখে নিন রকেট সেন্ড মানি ফি।

সেন্ড মানি মেথডসেন্ড মানি ফি
রকেট টু রকেটফ্রি (অ্যাপ + ইউএসএসডি কোড)
রকেট থেকে অন্য প্রোডাক্টমোট এমাউন্টের ০.৯% (অ্যাপ + ইউএসএসডি কোড)
রকেট টু ডিবিবিএল কোর ব্যাংকিং একাউন্ট / কার্ড ট্রান্সফারমোট এমাউন্টের ০.৯%
Salary and Stipend Productফ্রি

👉 নগদ সেন্ড মানি ও ক্যাশ আউট ফি কত, জানুন

rocket fintech

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রকেট ক্যাশ আউট ফি

এবার চলুন জেনে নেওয়া যাক রকেট ক্যাশ আউট ফি সম্পর্কে বিস্তারিত।

রকেট এজেন্ট এর কাছ থেকে ক্যাশ আউট করলে মোট এমাউন্টের ১.৬৭% ফি প্রযোজ্য হবে। অর্থাৎ আপনি যদি ১,০০০ টাকা রকেট ক্যাশ আউট করেন, সেক্ষেত্রে ১৬.৭ টাকা ক্যাশ আউট ফি প্রযোজ্য হবে। আবার ১০ হাজার টাকা রকেট এজেন্ট থেকে ক্যাশ আউট করলে সেক্ষেত্রে ১৬৭ টাকা ফি দিতে হবে। Salary and Stipend Product এর ক্ষেত্রে এই ক্যাশ আউট ফি ০.৯%।

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) শাখা থেকে রকেট ক্যাশ আউট করলে সেক্ষেত্রে মোট এমাউন্টের ০.৯% ক্যাশ আউট ফি প্রযোজ্য হবে। অর্থাৎ ডিবিবিএল ব্র‍্যাঞ্চ থেকে ১০০০ টাকা রকেট ক্যাশ আউট করলে ৯ টাকা ক্যাশ আউট ফি কাটবে। আবার Salary and Stipend Product এর ক্ষেত্রে ডিবিবিএল ব্রাঞ্চ থেকে ক্যাশ আউট করলে ১০ টাকা কাটবে যেকোনো এমাউন্টের জন্য। 👉 বিকাশ ক্যাশ আউট করার খরচ জানুন

ডিবিবিএল এটিএম থেকে রকেট ক্যাশ আউট এর ক্ষেত্রে মোট এমাউন্টের ০.৯% ক্যাশ আউট ফি কাটবে। অর্থাৎ এখানেও হাজারে ৯ টাকা ক্যাশ আউট ফি গুণতে হবে। তবে Salary and Stipend Product এর ক্ষেত্রে ডিবিবিএল এটিএম থেকে রকেট ক্যাশ আউট করা যাবে সম্পূর্ণ বিনামূল্যে।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক রকেট ক্যাশ আউট ফি।

ক্যাশ আউট মাধ্যমসাধারণ ক্যাশ আউট ফিSalary and Stipend Product
এজেন্ট থেকে ক্যাশ আউটমোট এমাউন্টের ১.৬৭%মোট এমাউন্টের ০.৯%
ডিবিবিএল ব্র‍্যাঞ্চ থেকে ক্যাশ আউটমোট এমাউন্টের ০.৯%১০ টাকা
ডিবিবিএল এটিএম থেকে ক্যাশ আউটমোট এমাউন্টের ০.৯%ফ্রি

এইতো জানলেন রকেট সেন্ড মানি ফি ও ক্যাশ আউট ফি। রকেট ক্যাশ আউট ফি ও সেন্ড মানি সম্পর্কে আপনার মতামত, জিজ্ঞাসা, আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *