অ্যাপলের ভিডিও প্রিভিউ ব্যঙ্গ করে অ্যাড বানালো (এন্ড্রয়েড ৪.৪) কিটক্যাট

প্রযুক্তি বিশ্বে এক কোম্পানির সাথে প্রতিদ্বন্দ্বী অন্য কোম্পানিগুলোর লড়াই চলছেই। মাঠ পর্যায়ে পণ্য/ সেবা নিয়ে লড়াইয়ের পাশপাশি সম্ভাব্য অন্য সকল উপায়েই চলছে এই যুদ্ধ। কয়েক মাস আগে আপল-স্যামসাং দ্বন্দ্ব নিয়ে অসম্ভব মজার একটি ভিডিও বিজ্ঞাপন বানিয়েছিল মাইক্রোসফট। এরপর আইফোন ক্যামেরা পারফর্মেন্সকে চ্যালেঞ্জ করে আরেকটি প্যারোডি অ্যাড প্রকাশ করে নকিয়া। (RIP নকিয়া :P)

কিন্তু এবার আক্রমণে এলো ওয়েব কোম্পানি গুগল! সরাসরি নিজে অ্যাটাক না করলেও সুইস ফুড এন্ড বেভারেজ মেকার ‘নেসলে’র সাথে সদ্য সম্পন্ন “এন্ড্রয়েড কিটক্যাট” এগ্রিমেন্টের পর পরই এই ঘটনার উৎপত্তি। কিটক্যাটের ইউটিউব চ্যানেল থেকে ৩ সেপ্টেম্বর “এন্ড্রয়েড কিটক্যাট ৪.৪- দ্যা ফিউচার অফ কনফেকশনারি” নামের একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এতে কিটক্যাট চকোলেট বারকে উপস্থাপন করা হয়েছে।

কিন্তু এখানে অ্যাপলের বিভিন্ন পণ্যের প্রিভিউ ভিডিও স্টাইলকে প্যারোডি করা হয়েছে। অ্যাপল ডিজাইন চিফ জনি ইভ যেভাবে গুরুগম্ভীর ভঙ্গিতে তাদের নতুন ডিভাইস পরিচিত করেন, ঠিক সেভাবেই কিটক্যাট চকোলেট বার দেখানো হয়েছে এই ভিডিওতে।

ঐ ভিডিও ক্লিপে দেখা যায়, কিটক্যাটের “চিফ ব্রেকস অফিসার” ক্রিস ক্যাটলিন নতুন কিটক্যাট বারের “অসাধারণ সব বৈশিষ্ট্য” বর্ণনা দিচ্ছেন। ক্লিপটির ব্যাকগ্রাউন্ড মিউজিক শুনলে আপনার নিকট পরিচিত মনে হতে পারে। কেননা এটিও অ্যাপল প্রোডাক্ট ভিডিওর অনুকরণেই কম্পোজ করা হয়েছে।

মিঃ ক্রিস বলেন, নতুন কিটক্যাট বারের প্রতিটি কোণা, প্রতিটি প্রান্ত, প্রতিটি ফিঙ্গার এত শৈল্পিকভাবে তৈরি হয়েছে যে এটি আপনাকে “মাল্টি সেন্সরি”, “পারফেক্ট” ও “প্যানেরোমিক” অভিজ্ঞতা দেবে। এটি দেখতে যেমন সুন্দর, খেতেও তেমনই সুস্বাদু হবে।

পুরো বিজ্ঞাপনটি না দেখলে অনেক কিছুই মিস করবেন। এই পোস্টের একদম শুরুতে এন্ড্রয়েড কিটক্যাট ৪.৪ ভিডিও এম্বেড করা আছে। আর এতে অ্যাপলকে কীভাবে প্যারোডি করা হয়েছে তা জানতে চাইলে পোস্টের একদম নিচে আইপ্যাড মিনির অরিজিনাল ভিডিও প্রিভিউ দেখতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,556 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *