শাওমি পোকো এফ২ প্রো স্মার্টফোন এলো কমদামে ফ্ল্যাগশিপ ফিচার নিয়ে

শাওমি পোকো এফ২ প্রো

চলতি বছরের শুরুর দিকে আলাদা কোম্পানি হিসেবে যাত্রা করা শাওমির ব্র্যান্ড পোকো তাদের নতুন স্মার্টফোন প্রকাশ করেছে। শাওমি পোকোফোন এফ১ এর উত্তরসূরী হিসেবে প্রকাশিত হয়েছে পোকো এফ২ প্রো স্মার্টফোন। পোকো এফ১ এর ব্যাপক সাফল্যের পর পোকো এফ২ প্রো এসেছে ফ্ল্যাগশিপ কিলার হওয়ার প্রত্যয় নিয়ে।

পোকো এফ২ প্রো ফোনটিতে থাকছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, স্ক্রিনের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ৫জি সাপোর্ট, পিছনের দিকে চারটি ক্যামেরা এবং পপ-আপ সেলফি ক্যামেরা। সাথে থাকছে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক।

পোকো এফ২ প্রো ফোনটি চলবে স্নাপড্রাগন ৮৬৫ প্রসেসরে, যা নিঃসন্দেহে এর ফ্লাগশিপ কিলার হওয়ার জন্য যথেষ্ট। সাথে থাকছে অ্যাড্রিনো ৬৫০ জিপিইউ। নির্মাতা কোম্পানির দাবি অনুযায়ী ফোনটিতে রয়েছে সবচেয়ে বড় ভ্যাপর চেম্বার যার ফলে এটি দারুণ লিকুইডকুল প্রযুক্তি সাপোর্ট করবে যেটি একে হাই-এন্ড গেম খেলার সময় ও ঠান্ডা রাখতে সাহায্য করবে।

ডিভাইসটিতে ব্যাক ক্যামেরা প্যানেলে পাচ্ছেন ৬৪ মেগাপিক্সেল মূল সেন্সর, সাথে আরও তিনটি সেন্সর। অর্থাৎ এর মূল ক্যামেরায় ৪টি লেন্স আছে (৬৪+১৩+২+৫ মেগাপিক্সেল)।

আর পপ-আপ হিসেবে দেওয়া সেলফি ক্যামেরায় ২০ মেগাপিক্সেল সেন্সর পাবেন।

৪৭০০ এমএএইচ ব্যাটারি যুক্ত পোকো এফ২ প্রো ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।

ফোনটিতে এইচডিআর১০+ সাপোর্ট, ৫০০ নিটস ডিসপ্লে ব্রাইটনেস, গরিলা গ্লাস ৫ প্রভৃতি ফিচারও রয়েছে।

পোকো এফ২ প্রো ফোনটিকে মূলত রেডমি কে৩০ প্রো এর ইন্টারন্যাশনাল ভেরিয়েশন বলা চলে।

ডিভাইসটির দুটি ভেরিয়েন্ট থাকছে। একটিতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ, আর অন্যটিতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ।

অ্যান্ড্রয়েড ১০ চালিত এই ফোনটি ইতোমধ্যে বিক্রি শুরু হয়ে গিয়েছে। এর ৬/১২৮জিবি ভেরিয়েশন এর দাম ৫৪০ ডলারের মত, আর ৮/২৫৬ জিবি ভ্যারিয়েশনের দাম ৬৫০ ডলার পড়বে। বাংলাদেশী টাকায় এর দাম কত হবে সেটা বাংলাদেশের প্রাইসিং ঘোষণা করার পরে জানা যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,055 other subscribers

Comments