নতুন আইফোনের সাথে যা অবশ্যই কেনা উচিত

স্মার্টফোনের বাজারে বর্তমানে তুমুল জনপ্রিয় ব্র্যান্ড অ্যাপলের আইফোন। আইফোন ইউনিক ডিজাইন, অত্যাধুনিক ফিচার এবং ইন্টারফেসের মাধ্যমে মোবাইল ইন্ডাস্ট্রিতে একটি আইকনিক ডিভাইস হিসেবে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। প্রতিনিয়ত সফটওয়্যার আপডেট এবং নিজস্ব অ্যাপ স্টোর থাকার কারণে আইফোন ব্যবহারকারীরা বিপুল পরিমাণের অ্যাপ এবং তাদের নিজস্ব সুবিধা গ্রহণ করতে পারে।

বর্তমান সময়ে কেউ যদি স্মার্টফোন কিনতে চায় এবং তাদের কাছে পর্যাপ্ত বাজেট থাকে তাহলে আইফোন থাকবে তাদের পছন্দের তালিকায় শীর্ষে। আইফোন নির্মাণকারী প্রতিষ্ঠান অ্যাপল আইফোন ব্যবহারের সুবিধার্থে নানান প্রকার গেজেট তৈরি করেছে। চলুন জেনে নেয়া যাক আইফোন কেনার সময় আপনাকে অতিরিক্ত কোন এক্সেসরিজ কিনতে হবে। 

চার্জার অ্যাডাপ্টার 

অ্যাপল বর্তমানে তাদের আইফোনের সাথে কোন প্রকার চার্জার অ্যাডাপ্টার প্রদান করছে না। এজন্য আইফোন কেনার সময় আপনাকে অবশ্যই একটি ভালো কোয়ালিটির USB-C অ্যাডাপ্টার আলাদা ভাবে কিনতে হবে। আপনার আইফোনের জন্য সবচেয়ে ভালো অ্যাডাপ্টার হলো অ্যাপলের ২০ ওয়াট USB-C পাওয়ার অ্যাডাপ্টার। এটি একটি অ্যাপল সার্টিফাইড প্রোডাক্ট যেটি আইফোন এবং অন্যান্য অ্যাপল ডিভাইস গুলোর জন্য আলাদাভাবে তৈরি করা হয়েছে। এই পাওয়ার অ্যাডাপ্টার দ্বারা আপনার আইফোনের ব্যাটারি খুব দ্রুত চার্জ করা সম্ভব হবে। এছাড়া বেলকিনের পাওয়ার অ্যাডাপ্টার গুলোও আইফোনের জন্য খুবই ভালো মানের।

ফোন কেস 

একটি ভালো কোয়ালিটির ফোন কেস আপনার আইফোনকে স্ক্র‍্যাচ, পড়ে যাওয়া এবং অন্যান্য ক্ষতি থেকে রক্ষা করতে পারে। সেজন্য আপনার আইফোনের জন্য একটি ভালো কোয়ালিটির ফোন কেস কেনা আবশ্যক। ফোন কেস কেনার সময় অবশ্যই ফোন কেসের নিরাপত্তা এবং স্টাইল দুটি বিষয়েই সমপরিমাণ নজর রাখবেন। 

স্ক্রিন প্রোটেক্টর

ফোনের স্ক্রিন প্রোটেক্টর আপনার ফোনের স্ক্রিনকে যেকোনো প্রকার স্ক্র্যাচ এবং দাগের হাত থেকে রক্ষা করে। আপনি যদি আইফোন কিনে থাকেন তাহলে আপনার আইফোনের স্ক্রিনটি আপনার জন্য অনেক মূল্যবান। আপনি কখনোই চাইবেন না আপনার ফোনের স্ক্রিনে কোনপ্রকার সমস্যা দেখা দিক। সেজন্য আপনাকে অবশ্যই আপনার আইফোনের স্ক্রিনটিকে পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা প্রদান করতে হবে। বর্তমানে বাজারের টেম্পারড স্ক্রিন প্রোটেক্টর থেকে শুরু করে প্রাইভেসি স্ক্রিন প্রটেক্টর পর্যন্ত পাওয়া যায়। আপনি আপনার ব্যবহারের সুবিধা মত একটি ভালো কোয়ালিটির স্ক্রিন প্রটেক্টর লাগিয়ে নিতে পারেন।

iphone 14 pro gold

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ব্লুটুথ ইয়ারফোন 

আপনি যদি ইয়ারফোন ব্যবহারকারী হন তাহলে আইফোন এর সাথে আপনাকে একটি ব্লুটুথ ইয়ারফোন কিনে নিতে হবে। অ্যাপল তাদের বর্তমান সময়ের সকল মডেলের ফোনের সাথে কোনো প্রকার ইয়ারফোন প্রদান করছে না। একই সাথে বর্তমানে আইফোনে ইয়ারফোন এর জন্য আলাদাভাবে কোন পোর্টের ব্যবস্থা নেই। সব মিলিয়ে সুবিধার জন্যই আপনাকে ব্লুটুথ ইয়ারফোন ব্যবহার করতে হবে। ব্লুটুথ ইয়ারফোন হিসেবে আপনি অ্যাপলের এয়ারপড কিনে নিতে পারেন।

ম্যাগসেফ ক্যাবেল

বর্তমান সময়ে আইফোন তাদের নতুন মডেল গুলোতে ওয়ারলেস চার্জিং এর সুবিধা প্রদান করছে। আপনি যদি ওয়ারলেস চার্জিং এর সুবিধা নিতে চান তাহলে আপনাকে আলাদাভাবে একটি ম্যাগসেফ ক্যাবল কিনে নিতে হবে। 

👉 অলওয়েজ অন ডিসপ্লে কী? এটা কি ফোনের জন্য ক্ষতিকর?

পোর্টেবল পাওয়ার ব্যাংক 

আপনার কাছে যদি স্বাভাবিক উপায়ে ফোন চার্জ করার মতো সুব্যবস্থা না থাকে তাহলে পোর্টেবল পাওয়ার ব্যাংক আপনাকে আপনার আইফোনে চার্জ দিতে সক্ষমতা প্রদান করে। অনেক ক্ষেত্রে পোর্টেবল পাওয়ার ব্যাংক একটি আশীর্বাদস্বরূপ। আপনি চাইলে আপনার আইফোন এর সাথে একটি পোর্টেবল পাওয়ার ব্যাংক আলাদাভাবে ব্যাকআপ হিসেবে রেখে দিতে পারেন। সেক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখবেন আপনি যে পাওয়ার ব্যাংকটি ক্রয় করছেন সেটি যেন ব্যাটারি ক্যাপাসিটি অনেক বেশি এবং ফাস্ট চার্জিং ক্যাপাবলিটি থাকে। 

আইফোনের সাথে আপনি এছাড়াও আরো অনেক এক্সেসরিজ কিনতে পারেন। যদিও এগুলো আপনার আইফোন ব্যবহারের জন্য গুরুত্বপূর্ণ না কিন্তু এগুলো আপনাকে অনেক ভালো অভিজ্ঞতা প্রদান করতে পারে। আইফোন সম্পর্কে আপনাদের মতামত আমাদেরকে কমেন্ট করে জানাতে পারবেন। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *