সৌদি আরবের জেন সিমের নাম্বার কিভাবে দেখে | জেইন সিমের নাম্বার চেক

বাংলাদেশ থেকে প্রতিবছর হাজারো যাত্রী হজ কিংবা কর্ম সংস্থানের জন্য সৌদি আরবের উদ্দ্যেশ্যে যাত্রা করেন। ২০২৩ সালে হজ যাত্রীর কোটা সংখ্যা বেড়ে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জনে গিয়ে দাঁড়ায়। এছাড়া প্রবাসী বাংলাদেশীদের মধ্যে সৌদি আরবে সবচেয়ে বেশি সংখ্যক বাংলাদেশি বসবাস করেন। সংখ্যার বিচারে সেটি প্রায় ২০ লক্ষ এর মতো হবে ধারনা করা হয়।

যখনই বাংলাদেশ থেকে কেউ সৌদি আরবে গমন করে তার প্রথম কাজ হয়ে থাকে সৌদি আরবের যেকোনো একটি মোবাইল সিম ক্রয় করা।

মোবাইল সিম ক্রয় না করলে সেই ব্যক্তি সৌদি আরবের ভিতরে অথবা সৌদি আরব থেকে বাংলাদেশে তার পরিবার পরিজনের সাথে কোনো প্রকার সংযোগ স্থাপন করতে পারবে না। সৌদি আরবের সিম ক্রয় করা খুবই সহজ। একজন ব্যক্তি এয়ারপোর্ট থেকেই খুব সহজে তার পছন্দনীয় সিম কার্ডটি ক্রয় করতে পারবেন।

সৌদি আরবে জেইন কোম্পানির সিম খুব প্রচলিত। বাংলাদেশ থেকে যারা সৌদি আরবে হজ বা কাজের উদ্দেশ্যে যান তারা অনেক সময় এই জেইন কোম্পানির সিম কিনে থাকেন। অনেক সময় দেখা যায় যে একটি সিম ক্রয় করার পরে ব্যবহারকারী হয়তো বা সেই সিমের নাম্বার ভুলে যায়। এই অবস্থায় ব্যবহারকারীর সিম নাম্বার চেক করা খুবই প্রয়োজনীয় হয়ে পড়ে। আজকের আর্টিকেলে আমরা সৌদি আরবের জেইন বা জেন সিমের নাম্বার চেক করার উপায় সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করবো।

সৌদি আরবে নিজের জেন নাম্বার খুজে বের করা খুবই সহজ। ব্যবহারকারী চাইলে  ইউএসএসডি কোড ব্যবহার করে অথবা সামান্য একটি টেক্সট মেসেজ পাঠিয়েও তার জেন সিমের নাম্বার চেক করতে পারবেন। এ সকল উপায় ব্যবহার করলে আপনি খুব দ্রুত উপায়ে আপনার জেইন সিমের নাম্বার পেয়ে যেতে পারেন। জেইন সিমের নাম্বার চেক করার কিছু উপায় নিচে দেওয়া হলো –

টেক্সট মেসেজ পাঠানোর মাধ্যমে 

ব্যবহারকারী যদি টেক্সট মেসেজ পাঠানোকে কোড ডায়াল করা থেকে বেশি প্রাধান্য দিয়ে থাকে তাহলেও চিন্তার কিছু নেই। কেননা জেইন কোম্পানি তাদের মোবাইল সিম নাম্বার চেক করার জন্য টেক্সট মেসেজ পাঠানোর পদ্ধতি রেখে দিয়েছে। এর জন্য ব্যবহারকারীকে তার মোবাইল ফোন থেকে ৭০০১২৩ নাম্বারে একটি ব্লাঙ্ক মেসেজ পাঠাতে হবে। ফিরতি মেসেজেই ব্যবহারকারী জেইন মোবাইল নাম্বার সম্বলিত একটি মেসেজ পেয়ে যাবেন।

ইউএসএসডি কোড ব্যবহারের মাধ্যমে 

বাংলাদেশের সিম অপারেটর গুলোর মত সৌদি আরবের জেইন কোম্পানির সিম গুলো নাম্বার চেক করার ক্ষেত্রে সবচেয়ে সহজ উপায় হলো একটি ইউএসএসডি কোড ডায়াল করা। প্রথমে ব্যবহারকারীকে তার জেইন সিমটি তার মোবাইল ফোনে সংযুক্ত করতে হবে। এর পর মোবাইল থেকে *১৪৪# টাইপ করে ডায়াল করলেই মোবাইলের স্ক্রিনে একটি পপ আপ মেসেজ আসবে। সেই পপ আপ ম্যাসেজে ব্যবহারকারী তার জেইন সিমের নাম্বারটি পেয়ে যাবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

zain sim number check

👉 সৌদি আরবে STC সিমের নাম্বার কিভাবে দেখে জানুন

জেইন সিমের নাম্বার জানার জন্য ব্যবহারকারী চাইলে আরো একটি কোড ডায়াল করতে পারবেন। আগের পদ্ধতির মতো ব্যবহারকারী চাইলে *২৩# এ ডায়াল করতে পারেন। এই কোডে ডায়াল করলে ব্যবহারকারীর মোবাইলের স্ক্রিনে একটি মেসেজ দেখাবে। সেই মেসেজে ব্যবহারকারী তার জেইন সিমের নাম্বার পেয়ে যাবেন।

ব্যবহারকারী চাইলে এই তিনটি উপায়ের যেকোনো একটি উপায়েই তার জেইন মোবাইলের নাম্বার চেক করতে পারবেন। সৌদি আরবের জেইন কোম্পানির সিমের নাম্বার চেক করার উপায় সম্পর্কিত আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারেন। নিত্য নতুন প্রযুক্তি বিষয়ক আপডেট ও টিপস পেতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে। 

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,503 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *