শাওমি রেডমি ১০ এলো 50MP ক্যামেরা, ৫জি ও হ্রাসকৃত দাম নিয়ে

থাইল্যান্ড ও ইন্দোনেশিয়ার বাজারে কোনো সাড়াশব্দ ছাড়াই রেডমি ১০ ৫জি ফোনটি লঞ্চ করেছে শাওমি। ২০০ ডলারের কম দামের এই এন্ট্রি-লেভেল ৫জি ফোনটি বেশ শীঘ্রই বিশ্বের অন্যান্য দেশগুলোতেও পাওয়া যাবে বলে আশা করা যায়। বিশেষ করে বাংলাদেশের মত অন্য যেসব দেশে ৫জি নিয়ে কার্যক্রম শুরু হয়েছে, সেসব দেশে এই ফোন আগে আসতে পারে। ডাইমেনসিটি চিপসেট, ৫০মেগাপিক্সেল ক্যামেরা ও বিশাল ব্যাটারির ফোন, রেডমি ১০ ৫জি সম্পর্কে জেনে নেওয়া যাক চলুন।

রেডমি ১০ ৫জি ফোনটিতে ৬.৫৮ইঞ্চির আইপিএস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যার রেজ্যুলেশন ফুল এইচডি প্লাস। মজার ব্যাপার হচ্ছে এই ডিসপ্লে আবার ৯০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড।

ফোনের ফ্রন্টে ৫ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা রয়েছে। ফোনের ব্যাকে ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ২ মেগাপিক্সেল এর একটি ডেপথ সেন্সর রয়েছে।

মিডিয়াটেক এর ডাইমেনসিটি ৭০০ চিপ দ্বারা চলবে ফোনটি। এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ইউএফএস ২.২ স্টোরেজ ব্যবহার করা হয়েছে রেডমি ১০ ৫জি ফোনটিতে। মোট তিনটি র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। সর্বোচ্চ ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে। অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মিইউআই ১৩ দ্বারা চলবে ফোনটি।

রেডমি ১০ ৫জি ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে। ফোনটি সর্বোচ্চ ১৮ওয়াট চার্জিং সাপোর্ট করলেও ফোনের বক্সে ২২.৫ওয়াটের একটি চার্জার দেওয়া হয়েছে। এছাড়া সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট ও এআই ফেস আনলক ফিচার রয়েছে ফোনটিতে।

শাওমি রেডমি ১০ এলো 50MP ক্যামেরা, ৫জি ও হ্রাসকৃত দাম নিয়ে

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সেই সাথে আরো অনেক ধরনের জরুরি ফিচার রয়েছে ডিভাইসটিতে। যেমনঃ ডুয়াল সিম সাপোর্ট, ওয়াইফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, এনএফসি, জিপিএস, ইউএসবি-সি, ৩.৫মিমি হেডফোন জ্যাক, ইত্যাদি। ২০০গ্রাম ওজনের এই ফোনটি মূলত মার্চ মাসে চীনে মুক্তি পাওয়া রেডমি নোট ১১ই এর রিব্র‍্যান্ডেড ভার্সন। কম দামে ৫জি ফোন যারা খুঁজছেন তাদের জন্য ভালো একটি ডিল হতে পারে এটি। সেই সাথে অন্যান্য 👉 শাওমি রেডমি সিরিজের ফোনগুলোর দাম জানতে পারেন।

৪জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের রেডমি ১০ ৫জি এর দাম ধরা হয়েছে ১৮০ ডলার। অন্যদিকে ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ১৯৫ ডলারে। অরোরা গ্রিন, ক্রোম সিলভার ও গ্রাফাইট গ্রে – এই তিন কালারে পাওয়া যাবে রেডমি ১০ ৫জি। এই ফোনটি আগে আরও বেশি দাম নিয়ে অন্য একটি মার্কেটে এসেছিল। কিন্তু এবারের লঞ্চের সাথে এর দাম কমানো হয়েছে।

👉 ভিডিওঃ স্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,428 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.