শাওমি রেডমি এ৩ কি সস্তায় সেরা ফোন হতে যাচ্ছে?

রেডমি এ (A) সিরিজের নতুন আরেকটি ফোন, রেডমি এ৩ নিয়ে এলো শাওমি। বিশ্বের একাধিক দেশে ইতিমধ্যে মুক্তি পেয়েছে শাওমির এন্ট্রি লেভেলের নতুন এই বাজেট ফোনটি। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া শাওমি রেডমি এ৩ সম্পর্কে বিস্তারিত।

বলে রাখা ভালো এই ফোনটিকে শাওমি মি এ৩ ফোনটির সাথে গুলিয়ে ফেলতে পারেন অনেকেই। গুগল এর এন্ড্রয়েড ওয়ান প্রজেক্ট এর আওতাধীন মি এ (Mi A) সিরিজের ফোনগুলো অনেক আগে তৈরি করত শাওমি। এখানে আমরা নতুন রেডমি এ সিরিজের ফোন নিয়ে কথা বলছি।

রেডমি এ৩ ফোনটিতে কি কি ফিচার থাকছে?

প্রথমেই কথা বলতে হয় রেডমি এ৩ ফোনটির ডিজাইন সম্পর্কে। ফোনের ব্যাকে রয়েছে ক্যামেরা সার্কেল যা ফোনটিকে আইকনিক লুক প্রদান করেছে। এই বাজেটের অন্য ফোন থেকে এই ফোনকে আলাদা করেছে এই ডিজাইন।

শাওমি রেডমি এ৩ ফোনটিতে ৬.৭১ ইঞ্চি বিশাল এইচডি+ ডিসপ্লে থাকছে। এই ফোনের ডিসপ্লেটি বেশ বড় হলেও এর রেজ্যুলুশন বেশ কম এবং এটি একটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে যা ২০২৪ সালে এসে বেশ ব্যাকডেটেড লাগে বটে। তবে ভালো বিষয় হলো এখানে ৯০ হার্জ রিফ্রেশ রেট রয়েছে। মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর ব্যবহার করা হয়েছে শাওমি রেডমি এ৩ ফোনটিতে, এই চিপসেট সাধারণ ব্যবহারের উপযোগী হওয়ার পাশাপাশি বেশ এনার্জি সাশ্রয়ী যার ফলে এই চিপসেট থেকে অসাধারণ ব্যাটারি লাইফ আশা করা যেতে পারে।

মেমরি ও স্টোরেজ এর দিক দিয়ে সকল ধরনের ব্যবহারকারীর জন্য অপশন রেখেছে শাওমি। ৩ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে শাওমি রেডমি এ৩ ফোনটির বেস ভ্যারিয়ান্টে। এছাড়া ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর পাশাপাশি আরো একটি ভ্যারিয়ান্ট রয়েছে যাতে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ রয়েছে। যাদের এর বাইরেও স্টোরেজ এর প্রয়োজন রয়েছে তাদের জন্য শাওমি এই ফোনে ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লট রেখেছে।

শাওমি রেডমি এ৩ ফোনটিতে ৫০০০ মিলিএম্প এর ব্যাটারি রয়েছে, সাথে রয়েছে ১০ ওয়াট এর চার্জিং যা বর্তমান স্ট্যান্ডার্ড বিচারে অনেকটাই স্লো বলতে হবে। তবে ভালো বিষয় হলো এই ফোনে আউট অফ দ্যা বক্সই দেখা মিলবে এন্ড্রয়েড ১৪ গো এর, যা মূলত এন্ড্রয়েড ১৪ এর লাইট এডিশন। এছাড়া এই ফোনে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সরও রয়েছে।

ফটোগ্রাফি প্রেমীদের জন্য ডেডিকেটেড কোনো ফোন নয় শাওমি রেডমি এ৩, তবুও এই ফোনের ব্যাকে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ফ্রন্টে রয়েছে ৫ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। অর্থাৎ অন্য দশটি বাজেট ফোনের মতই শাওমি রেডমি এ৩ ফোনটিতে কাজ চালানোর মত ক্যামেরা ফিচার থাকছে।

Xiaomi Redmi A3

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে শাওমি রেডমি এ৩ এর ফিচারগুলো:

  • ডিসপ্লে: ৬.৭১ ইঞ্চি + ৯০ হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসর: মিডিয়াটেক হেলিও জি৩৬
  • র‍্যাম: ৩ জিবি / ৪ জিবি / ৬ জিবি
  • স্টোরেজ: ৬৪ জিবি / ১২৮ জিবি
  • প্রাইমারি ক্যামেরা: ৮ মেগাপিক্সেল
  • সেলফি ক্যামেরা: ৫ মেগাপিক্সেল 
  • ব্যাটারি: ৫০০০ মিলিএম্প
  • চার্জিং: ১০ ওয়াট

শাওমি রেডমি এ৩ এর দাম কত?

লেক ব্লু, মিডনাইট ব্লু, এবং অলিভ গ্রিন কালারে পাওয়া যাবে শাওমি রেডমি এ৩ ফোনটি। বেস ভ্যারিয়ান্ট এর শাওমি রেডমি এ৩ এর দাম পড়বে ৮৭ ডলার বা ৭,২৯৯ ভারতীয় রুপি। দাম বিবেচনায় এই ফোনটিই হতে যাচ্ছে বাজেট ক্রেতাদের নতুন পছন্দ। বাংলাদেশি টাকায় এর দাম ১০ হাজারের কম হওয়ার কথা। শাওমি রেডমি এ৩ ফোনটি সম্পর্কে আপনার মতামত শেয়ার করতে পারেন বাংলাটেক এর পাঠকদের সাথে কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *