শাওমি মি ১০ আলট্রা – 120W ফাস্ট চার্জিং, 120X জুম এবং 120Hz ডিসপ্লে

মি ১০ আল্ট্রা

কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল যে, শাওমি মি ১০ আলট্রা বা এজাতীয় একটি নতুন ডিভাইস বাজারে ছাড়তে পারে চীনা টেক জায়ান্ট। নিজেদের যাত্রার ১০ম বছর পূর্তি উপলক্ষ্যে এই আয়োজন হবে এটাই বলছিল সবাই। তারই সূত্র ধরে শাওমি ঘোষণা করল নতুন স্মার্টফোন মি ১০ আলট্রা। একটি টুইটে শাওমি জানায় “Whatever you can imagine, #Mi10Ultra has it,” অর্থাৎ আপনি কল্পনা করতে পারেন এমন সকল ধরনের ফিচারই আছে মি ১০ আল্ট্রা ফোনটিতে৷ চলুন দেখে নেয়া যাক, কী কী থাকছে শাওমির মি ১০ আল্ট্রা ফোনটিতে।

মি ১০ আলট্রা ক্যামেরা

স্মার্টফোনে ১০০এক্স জুম এখন কোনো নতুন কিছু নয়। সেই বাধাকে পার করতে মি ১০ আলট্রা ফোনটিতে যুক্ত করা হয়েছে 120X “এআই সুপার জুম” ক্যামেরা। প্রথমবারের মত কোনো ফোনে যুক্ত হল এই প্রযুক্তিটি। ফোনটির পেছনে চারটি ক্যামেরা লেন্স থাকছে (৪৮+৪৮+১২+২০ মেগাপিক্সেল)।

৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৮৬ সেন্সর থাকছে ফোনটিতে। শাওমি মি ১০ আলট্রা যথারীতি ৮কে ভিডিও রেকর্ডিং এ সক্ষম।

শাওমি দাবি করছে যে ফোনটিতে থাকা ১.৬μm ফোর-ইন-ওয়ান সুপার পিক্সেল এর ফলে অসাধারণ ছবি তোলা যাবে স্বল্প আলোতেও৷

২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এবং ১২ মেগাপিক্সেলের পোর্টেইট লেন্স থাকছে মি ১০ আল্ট্রা ফোনটিতে। এছাড়াও থাকছে ৯৬০এফপিএস এ স্লো-মোশন ভিডিও রেকর্ডের সুযোগ। ২০ মেগাপিক্সেলের সেল্ফি ক্যানেরা রয়েছে ফোনটির ফ্রন্টে।

শাওমি মি ১০ আলট্রা ডিসপ্লে

৬.৬৭ইঞ্চির কার্ভড ওলেড ডিসপ্লে থাকছে মি ১০ আল্ট্রাতে, যা ৮০০নিট পর্যন্ত ব্রাইটনেস প্রদানে সক্ষম। শাওমি দাবি করছে এই ডিসপ্লে ১বিলিয়ন কালার সাপোর্ট করে। ১২০ হার্জ রিফ্রেশ রেট থাকছে ফোনটিতে। ফোনটির ডিসপ্লে এইচডিআর ১০+ সার্টিফাইড।

শাওমি মি ১০ আলট্রা - 120W ফাস্ট চার্জিং, 120X জুম এবং 120Hz ডিসপ্লে

ব্যাটারি ও চার্জিং

ব্যাটারির দিক দিয়ে শাওমি মি ১০ আল্ট্রা ফোনটি অন্য দশটি ফোনের মতই। মি ১০ আল্ট্রাতে ব্যবহার করা হয়েছে ৪৫০০মিলিএম্প এর ব্যাটারি। তবে চমক থাকছে ফোনটির চার্জিং সিস্টেমে। ফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড। শাওমি এই চার্জিং ব্যবস্থার নাম দিয়েছে মি টার্বো চার্জিং সিস্টেম। এছাড়াও ওয়্যারলেস চার্জিং এ ৫০ ওয়াট পর্যন্ত সাপোর্ট করে ফোনটি। ১০ ওয়াটের রিভার্স ওয়্যারলেস চার্জিংও থাকছে ফোনটিতে।

বোনাসঃ গ্যালাক্সি নোট ২০ এবং নোট ২০ আলট্রা প্রকাশ করল স্যামসাং

শাওমি মি১০ আলট্রা কনফিগারেশন

পারফরম্যান্স এর দিক দিয়ে যাতে কোনো কমতি না থাকে, তা নিশ্চিত করবে মি ১০ আল্ট্রা ফোনটির হার্ডওয়্যার কনফিগারেশন। অনেকটা অবধারিতভাবেই কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট দ্বারা চলবে ফোনটি। এর পাশাপাশি এলপিডিডিআর৫ এবং ইউএফএস ৩.১ থাকছে ফোনটিতে। হাই লেভেলের স্পেসিফিকেশন থাকায় অন্তুতু রেকর্ড এ রেকর্ড সংখ্যক ৬৬০০০০ পয়েন্ট স্কোর করেছে ফোনটি। আরও রয়েছে স্ক্রিনের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এবং ফেস আনলক সুবিধা।

শাওমি মি ১০ আলট্রা ফোনের র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টসমূহ একনজরে দেখে নিনঃ

  • 8GB+128GB
  • 8GB+256GB
  • 12GB+256GB
  • 16GB+512GB

শাওমি মি ১০ আলট্রা দাম

১৬ আগস্ট থেকে চীনের বাজারে বিক্রি শুরু হবে মি১০ আলট্রা ফোনটি। এর দাম শুরু হবে ৭৬০ ডলার থেকে। আন্তর্জাতিক বাজারে কবে আসবে তা এখনও জানা যায়নি।

এক কথায় বলতে গেলে, বাজারের সকল স্মার্টফোন এর সাথে পাল্লা দিবে শক্তিশালী মি ১০ আল্ট্রা ফোনটি। ফোনটি সম্পর্কে আপনার মতামত কি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,007 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.