গ্যালাক্সি নোট ২০ এবং নোট ২০ আলট্রা প্রকাশ করল স্যামসাং

গ্যালাক্সি নোট ২০ এবং নোট ২০ আলট্রা প্রকাশ করল স্যামসাং

অবশেষে এই বছরের গ্যালাক্সি নোট সিরিজ স্মার্টফোন ঘোষণা করল স্যামসাং। মডেল দুইটি হল – গ্যালাক্সি নোট ২০ এবং নোট ২০ আল্ট্রা। দুইটি ফোনই আজ থেকেই প্রি-অর্ডার করা যাবে। এগুলোতে নোট লাইন-আপ এর সিগনেচার ফিচার, এস-পেন তো থাকছেই। তবে ফোন দুইটির মধ্যে বেশ কিছু পার্থক্যও রয়েছে।

গ্যালাক্সি নোট ২০ তে থাকছেনা অনেক জরুরি ফিচার, যেমন – হাই রিফ্রেশ রেট স্ক্রিন, মাইক্রো এসডিকার্ড স্টোরেজ অপশন, পেরিস্কোপ জুম লেন্স। তবে এর মানে এই নয় যে, এটির দামে কোনো ধরনের ছাড় রয়েছে। ৮জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর গ্যালাক্সি নোট ২০ এর দাম ধরা হয়েছে হাজার ডলার।

অন্যদিকে একটি ফোনে যা কিছু যুক্ত করা সম্ভব, তার সবই থাকছে গ্যালাক্সি নোট ২০ আল্ট্রাতে। ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলের স্যামসাং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রার দাম ধরা হয়েছে ১৩০০ ডলার। আর স্টোরেজ যদি ৫১২ জিবি চান, সেক্ষেত্রে আপনাকে গুনতে হবে ১৫০০ ডলার।

তবে দুইটি ফোনের মধ্যে সাদৃশ্যেরও কোনো কমতি নেই। হালের ট্রেন্ড ৫জি থাকছে দুইটি ফোনেই৷ ফাস্ট চার্জিং, ওয়্যারলেস চার্জিং, রিভার্স ওয়্যারলেস চার্জিং থাকছে দুইটি ফোনেই।

স্ক্র‍্যাচ কমাতে নতুন ধরনের গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে ফোন দুইটিতে। ডলবি’র স্টেরিও স্পিকার, আইপি৬৮ ওয়াটার রেসিস্টেন্স রেটিং ও এন্ড্রয়েড ১০ এর দেখা মিলবে ফোন দুইটিতে।

উভয় ফোনেই ৮কে ভিডিও রেকর্ডিং সম্ভব। বিক্সবি ডিজিটাল এ্যাসিস্ট্যান্টও যুক্ত করা হয়েছে এই ফোন দুইটিতে।

স্যামসাং গ্যালাক্সি নোট ২০ এবং নোট ২০ আল্ট্রাতে থাকছে নতুন ধরনের ডিজাইন ফিনিশ, স্যামসাং যার নাম দিয়েছে মিস্টিক। নোট ২০ আল্ট্রা পাওয়া যাবে তিনটি কালারে – ব্রোঞ্জ, ব্ল্যাক এবং হোয়াইট। নোট ২০ পাওয়া যাবে তিনটি কালারে – ব্রোঞ্জ, গ্রে এবং গ্রিন।

স্যামসাং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা

নোট নামটির সার্থকতা বজায় রাখতে নোট সিরিজের ফোনগুলো সাধারনত বড় হয়ে থাকে। নোট ২০ আল্ট্রাতেও এর ব্যতিক্রম থাকছেনা। হার্ডওয়্যারগত দিক দিয়ে কোনো কম্প্রোমাইজ করা হয়নি নোট ২০ আল্ট্রাতে।

১২০হার্জ রিফ্রেশ রেটযুক্ত ৬.৯ ইঞ্চির বিশাল ১৪৪০পিক্সেলের ও-লেড ডিসপ্লে থাকছে নোট ২০ আল্ট্রাতে। ফোনটির পেছনে থাকছে তিনটি ক্যামেরা, যেখানে মূল ক্যামেরাটি ১০৮ মেগাপিক্সেলের সেন্সর। এছাড়াও ৫০এক্স হাইব্রিড জুম এবং ৫এক্স অপটিক্যাল জুম থাকছে ফোনটিতে। এর সেলফি ক্যামেরাটি ১০ মেগাপিক্সেল। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৬৫+ চিপসেট দ্বারা চলবে ফোনটি। ৪৫০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে ফোনটিতে।

স্যামসাং গ্যালাক্সি নোট ২০

খাতা-কলমে নোট ২০ আল্ট্রা থেকে পিছিয়ে থাকলেও হাজার ডলারের কোনো এন্ড্রয়েড ফোন থেকেই পিছিয়ে নেই স্যামসাং নোট ২০। ৬.৭ ইঞ্চির ১০৮০ পিক্সেলের ডিসপ্লে থাকছে নোট ২০ তে। এর ডিসপ্লেতে থাকছেনা হাই রিফ্রেশ রেট সুবিধা। এর পেছনে থাকছে তিনটি ক্যামেরা (১২+১২+৬৪ মেগাপিক্সেল) এবং সামনে ১০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটি শুধুমাত্র ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এছাড়াও মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা থাকছেনা ফোনটিতে। তবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস থাকছে নোট ২০ তে। ৪৩০০ মিলিএম্প এর ব্যাটারি পাওয়ার আপ করবে ফোনটিকে।

আপনার কাছে কেমন লেগেছে স্যামসাং গ্যালাক্সি নোট ২০ এবং নোট ২০ আল্ট্রা ফোন দুইটি? কমেন্ট করে জানান আমাদেরকে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,565 other subscribers

Comments